এন্ড্রয়েড ফোন থেকে অ্যাপ ডিলিট করার নতুন উপায়

এন্ড্রয়েড ফোনে আমরা অনেকেই হুটহাট অ্যাপ ইনস্টল করে ফেলি। কাজে লাগুক বা না লাগুক যে কোন সময় অ্যাপ ইন্সটল করে ফেলে অনেক ব্যবহারকারী। আগে মোবাইল ডাটা ব্যবহার করলে মানুষজন অ্যাপ ইন্সটল করার আগে একটু চিন্তা করত, কিন্তু এখন ওয়াইফাই এর যুগে প্লে স্টোরে গিয়ে তেমন একটা চিন্তা না করেই অ্যাপ ইন্সটল করে ফেলেন অনেকেই।

কিন্তু এতে ফোনের স্টোরেজ যেমন দখল হয়ে যায় ঠিক তেমনি অতিরিক্ত অ্যাপ থাকার কারণে ফোন স্লো ও হয়ে যায়। আবার অনেকেই আজকাল একাধিক স্মার্টফোন ব্যবহার করেন। সেক্ষেত্রে একাধিক এন্ড্রয়েড ফোনের অ্যাপ খুঁজে খুঁজে আনইন্সটল করা আরো ঝামেলার একটি কাজ।

আপনি যদি আপনার অ্যান্ড্রয়েড ফোনে অনেক বেশি অ্যাপ ইন্সটল করে থাকেন তাহলে আপনার অনাকাঙ্ক্ষিত অ্যাপ রিমুভ করার ঝামেলা কিছুটা হলেও কমাতে পারে গুগল প্লে স্টোরের নতুন আসন্ন একটি ফিচার।

এন্ড্রয়েড নিয়ে কাজ করেন এমন একজন সফটওয়্যার ডেভেলপার সম্প্রতি গুগল প্লে সার্ভিসের আপডেট বিশ্লেষণ করে এমনই একটি ফিচারের সন্ধান পেয়েছেন। উক্ত ফিচারটি ভবিষ্যতে এন্ড্রয়েড স্মার্টফোন, টিভি সহ গুগল প্লে স্টোর এক্সেস করা যায় এরকম পিসিতেও চলে আসবে বলে আশা করা হচ্ছে। ফিচারটি ব্যবহার করে একটি গুগল একাউন্টে যুক্ত বিভিন্ন অ্যান্ড্রয়েড ডিভাইসে ইন্সটল থাকা অ্যাপ ডিলিট করা সম্ভব হবে। 

আপনি হয়তো অনেক আগেই এর বিপরীত একটি ফিচার লক্ষ্য করেছেন। কম্পিউটারে আপনি গুগলে সাইন ইন থাকা অবস্থায় যদি প্লে স্টোর ভিজিট করেন তাহলে ওই গুগল একাউন্টের সাথে যুক্ত থাকা অ্যান্ড্রয়েড ডিভাইসে আপনি প্লে স্টোর ভিজিট করার সময় ব্রাউজার থেকেই অ্যাপ ইন্সটল করতে পারেন। নতুন আসন্ন ফিচারের মাধ্যমে গুগল প্লে স্টোরে সাইন ইন করে আপনি যেকোন ব্রাউজার বা এক ফোন থেকে অন্য ফোন বা ট্যাবলেটে থাকা অ্যাপ দেখতে এবং ডিলিট করতে পারবেন।

android phone

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

সেক্ষেত্রে আপনি গুগল প্লে স্টোর ভিজিট করার সময় আপনার গুগল একাউন্টের প্রোফাইল পিকচারের উপর ক্লিক করে আপনার ডিভাইস নির্বাচন করবেন- অর্থাৎ কোন ডিভাইসের অ্যাপ আপনি দেখতে এবং ডিলিট করতে চান সে ডিভাইসটি নির্বাচন করে আপনি এক বা একাধিক অ্যাপ সিলেক্ট করে রিমুভ করতে পারবেন।

আপনার কাছে কেমন মনে হচ্ছে গুগল প্লে স্টোরে আসন্ন এই নতুন ফিচার? আপনি কি এটি ব্যবহার করবেন? কমেন্টে জানান। ধন্যবাদ! 👉 স্টক এন্ড্রয়েড কি? এর সুবিধা ও অসুবিধা জানুন

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,585 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *