ফ্রি ফেসবুক অফারঃ বিনামূল্যে ব্যবহার করুন ফেসবুক!

বিশ্বের সবচেয়ে বড় সোশ্যাল নেটওয়ার্কিং সাইট ফেসবুক আমাদের কাছের-দূরের সব মানুষের সাথে যোগাযোগ রাখতে সাহায্য করে। প্রথম দিকে লোকজন শখের বশে কিংবা স্রেফ সময় কাটানোর জন্য ফেসবুকে একাউন্ট খুললেও ধীরে ধীরে সেবাটি অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। কিন্তু ফ্রি ফেসবুক চালানোর উপায় না জানার কারণে অনেকেই ফেসবুক ব্যবহারে বাধার সম্মুখীন হয়ে থাকেন।

এজন্য ফেসবুক (মেটা) ও বিভিন্ন মোবাইল অপারেটরসমূহের মধ্যে চুক্তির মাধ্যমে চালু হয়েছিল “জিরো ফেসবুক (http://0.facebook.com)”, যাতে সেবাটির একটি টেক্সট-অনলি ভার্সন বিনামূল্যে ব্রাউজ করা যেত। এছাড়া https://0.freebasics.com/ সাইট ভিজিট করে ফেসবুকের ফ্রি ব্যাসিকস সেবার মাধ্যমে সেখান থেকে বিনামূল্যে ফেসবুক উপভোগ করা যেত।

বর্তমানে আর কষ্ট করে জিরো ফেসবুক সাইট ভিজিট করার দরকার হবেনা। বিনামূল্যে ফেসবুক চালাতে আপনি সরাসরি ফেসবুক এন্ড্রয়েড অ্যাপ অথবা ফেসবুকের মোবাইল সাইট https://m.facebook.com/ ভিজিট করলেই হবে। দেশের অধিকাংশ মোবাইল অপারেটর এখন ফ্রি ফেসবুক অফার দিচ্ছে।

২০২১ সালের নভেম্বরে আনুষ্ঠানিকভাবে নতুন একটি ফ্রি টেক্সট-অনলি ফেসবুক ও মেসেঞ্জার সেবা চালু করেছে গ্রামীণফোন, রবি ও এয়ারটেল। এই পোস্টের আরেকটু সামনের দিকে সে সম্পর্কে জানতে পারবেন।

শুরুতেই জানিয়ে রাখছি, এই অফারগুলো শর্তসাপেক্ষে ফ্রি কাজ করবে। এগুলো কিছু কিছু ক্ষেত্রে কাজ না ও করতে পারে। তাই মোবাইলে ব্যালেন্স শূন্য থাকা অবস্থায় ট্রাই করে নিশ্চিত হয়ে নিন যে আপনার ফোনে এই ফ্রি ফেসবুক অফার কাজ করছে কি না

গ্রামীণফোনে ফ্রি ফেসবুক ব্যবহারের নিয়মাবলী

বাংলাদেশে গ্রামীনফোন এর হাতে ধরে অটোফ্লেক্স ফ্রি ফেসবুক ও মেসেঞ্জার এর যাত্রা শুরু হয়েছে। গ্রামীণফোন সিমে শুধুমাত্র ইন্টারনেট ডাটা শেষ হয়ে গেলে টেক্সট-অনলি ফেসবুক ও মেসেঞ্জার ব্যবহার করা যাবে। ফোনে ডাটা ব্যালেন্স থাকলে সেক্ষেত্রে ফ্রি ফেসবুক ও মেসেঞ্জার ব্যবহার করা যাবেনা।

ফ্রি ফেসবুক

ফোনে ব্যালেন্স না থাকলে সাথে সাথেই কোনো খরচ ছাড়া টেক্সট-অনলি ফেসবুক ব্যবহার করা যাবে। ফেসবুক এর সকল অ্যান্ড্রয়েড অ্যাপ (মেসেঞ্জার সহ), ব্রাউজার ও আইওএস এর সাফারি অ্যাপ ব্যবহার করে ফ্রি ফেসবুক ও মেসেঞ্জার ব্যবহার করা যাবে।

ডাটা শেষ হয়ে গেলে এরপর যদি মোবাইল একাউন্টে টাকা থাকে তাহলে ইন্টারনেট ব্যবহার করলে পে অ্যাজ ইউ গো প্ল্যানের আওতায় ৬ টাকার মত খরচ হবে। এরপর ফ্রি ফেসবুক ব্যবহার করা যাবে।

👉 গ্রামীনফোন ফ্রি ফেসবুক সম্পর্কে বিস্তারিত জানতে ক্লিক করুন

বাংলালিংকে ফ্রি ফেসবুক ব্যবহারের নিয়মাবলী

বাংলালিংক সিমের ফ্রি ফেসবুক ও মেসেঞ্জার ফিচারটি অনেকটা জিপি ফ্রি ফেসবুকের মতই। বিনামূল্যে ফেসবুক ব্যবহার করতে বাংলালিংক সিম এর ডাটা ব্যালেন্স শূন্য হতে হবে। ডাটা ব্যালেন্স ফুরিয়ে গেলে ফোনের ব্যালেন্সের মেয়াদ শেষ হওয়ার আগ পর্যন্ত বাংলালিংক সিমে ফ্রি ফেসবুক ব্যবহার করা যাবে। তবে ফোনে ব্যালেন্স থাকলে সেক্ষেত্রে Pay-as-you-go প্যাকেজের আওতায় প্রায় ৬টাকা কাটার পর ফ্রি ফেসবুক ও মেসেঞ্জার একটিভ হবে। ফোনে ব্যালেন্স না থাকলে সাথে সাথেই কোনো খরচ ছাড়া ফেসবুক ব্যবহার করা যাবে।

👉 বাংলালিংক ফ্রি ফেসবুক সম্পর্কে বিস্তারিত জানতে ক্লিক করুন

রবি ফ্রি ফেসবুক অফার ব্যবহারের নিয়মাবলী

গ্রামীণফোনের পর রবি ফ্রি ফেসবুক সেবা প্রদান করা শুরু করে। রবি সিমে কোনো ডাটা না থাকলে শুধুমাত্র সেক্ষেত্রে ফ্রি মেসেঞ্জার ও ফেসবুক সেবাটি ব্যবহার করা যাবে। ফোনে টাকা থাকলে সেক্ষেত্রে Pay-as-you-go প্যাকেজ অনুসারে ৫টাকা বা তার বেশি সমমূল্যের ইন্টারনেট ব্যবহারের পর ফ্রি ফেসবুক একটিভ হবে।

👉 রবি ফ্রি ফেসবুক সম্পর্কে বিস্তারিত জানতে ক্লিক করুন

এয়ারটেল ফ্রি ফেসবুক ব্যবহারের উপায়

এয়ারটেলেও বিনামূল্যে ফেসবুক ব্যবহার করতে পারবেন। এয়ারটেল সিমের ডাটা ব্যালেন্স শেষে ফ্রি ফেসবুক ব্যবহার করতে প্রথমে ফেসবুক অ্যাপে লগ ইন করুন। এরপর “Go to Free” (ফ্রি নির্দেশক কিছু লেখা থাকবে উপরের দিকে) এ প্রেস করে ফ্রি ফেসবুক উপভোগ করতে পারবেন।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

অন্য সব অপারেটরের মত এয়ারটেল সিমেও যদি আপনার ডাটা ফুরিয়ে যাওয়ার পর ফোনে টাকা থাকে তাহলে ৬ টাকার মত পে অ্যাজ ইউ ইউজ হিসেবে কাটবে। এরপর ফ্রি ফেসবুক পাবেন। তবে ফোনে কোনো টাকা না থাকলে সরসরি বিনামূল্যে ফেসবুক চালাতে পারবেন। সাথে জানিয়ে রাখছি যে, ফ্রী ফেসবুক-এ আপনি পোস্ট, লাইক, কমেন্ট, শেয়ার এবং চ্যাট করতে পারবেন।

👉এয়ারটেল ফ্রি ফেসবুক সম্পর্কে বিস্তারিত জানতে ক্লিক করুন

আর হ্যাঁ, জিরো কিংবা হিরো (!?!) ফেসবুক যাই হোকনা কেন, যেকোন ওয়েব ব্রাউজিংয়ের জন্যই মোবাইলে অবশ্যই ইন্টারনেট কনফিগারেশন সেটিংস প্রয়োজন হবে। যদি আপনার ফোনে ইন্টারনেট সেটিংস না থাকে, তাহলে অপারেটরের হেল্পলাইনে কল করুন।

আরো জানুনঃ ফেসবুক ডিসকভার দিয়ে ফ্রি ইন্টারনেট ব্যবহার করুন

ফ্রি ফেসবুক কি বাটন সেটে চালানো যাবে?

আপনার বাটন সেটে যদি কোনো ব্রাউজার থাকে তাহলে ফ্রি ফেসবুক চালাতে পারবেন। ব্রাউজার ওপেন করে ফেসবুক ভিজিট করুন। আপনার সিমে যদি মেগাবাইট না থাকে এবং টাকা না থাকে তাহলে ফ্রি ফেসবুক চালাতে পারবেন। তবে একাউন্টের মেয়াদ থাকতে হবে।

সচরাচর জিজ্ঞাসিত কিছু প্রশ্ন

আমি কি সকল সিমে ফ্রি ফেসবুক চালাতে পারব?

বর্তমানে গ্রামীণফোন, বাংলালিংক, রবি এবং এয়ারটেল সিমে বিনামূল্যে ফেসবুক চালানো যাচ্ছে। শর্ত প্রযোজ্য।

আমার টাকা কাটছে কেন?

আপনার কি ডাটা ব্যালেন্স শেষ হয়েছে? ডাটা ব্যালেন্স শেষ না হলে ফ্রি অফারটি চালু হয়না। রয়েছে আরও শর্ত। বিস্তারিত আমাদের পোস্টে দেখুন।

আশা করি ফ্রি ফেসবুক নিয়ে আপনার সকল দ্বিধা দূর হয়েছে। আরও কিছু জানতে চাইলে মন্তব্য করতে পারেন। ধন্যবাদ।

বোনাসঃ সস্তায় ফেসবুক চালাতে ব্যবহার করুন ‘ফেসবুক লাইট’ অ্যাপ

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 6,247 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.