আরও কিছু এক্সপেরিয়া ডিভাইসে এন্ড্রয়েড ৪.৩ জেলি বিন আপডেট দিচ্ছে সনি

By -

JellyBean_660x384-620x384জাপানি ইলেকট্রনিক কোম্পানি সনি তাদের এক্সপেরিয়া সিরিজের আরও কিছু ডিভাইসের জন্য সফটওয়্যার আপডেট লঞ্চ করেছে। এই প্যাকেজের আওতায় ব্যবহারকারীরা তাদের এক্সপেরিয়া জেড, এক্সপেরিয়া জেডএল, এক্সপেরিয়া জেডআর এবং এক্সপেরিয়া ট্যাবলেট জেড ডিভাইসে এন্ড্রয়েড ৪.৩ জেলি বিন আপডেট এবং সনির নিজস্ব কিছু সফটওয়্যারের নতুন সংস্করণ পাবেন।

এন্ড্রয়েড ৪.৩ এর সাথে সনির যে অ্যাপ আপডেটগুলো আসবে তার মধ্যে কোম্পানিটির স্মার্ট সোশ্যাল ক্যামেরা, মেসেজিং, মাইএক্সপেরিয়া, স্মার্ট কানেক্ট, স্মল অ্যাপস, ট্র্যাকআইডি, সনি সিলেক্ট এবং মিডিয়া অ্যাপস- যেমন, ওয়াকম্যান, অ্যালবাম এন্ড মুভিস, সনি এন্টারটেইনমেন্ট নেটওয়ার্ক উল্লেখযোগ্য।

সনি বলছে, নতুন এই আপডেটের সাথে সম্পূর্ণ ভিন্নধর্মী কিছু এক্সপেরিয়া থিম এবং ডাউনলোডেবল ইউআই প্যাক পাওয়া যাবে। এর ব্যাটারি স্ট্যামিনা মুড ও এক্সপেরিয়া ইন বিজনেস সলিউশনেও নিরাপত্তামূলক উন্নয়ন এসেছে।

এক্সপেরিয়া জেড ট্যাবলেটে নতুন এই আপডেটের ফলে ‘রেস্ট্রিক্টেড প্রোফাইল’ অপশনে উন্নততর নিয়ন্ত্রণ সুবিধা পাওয়া যাবে। এতে করে ডিভাইসটিতে ভিন্ন ভিন্ন ইউজার একাউন্টে নিরাপদ আলাদা আলাদা লোকাল স্টোরেজ, হোম স্ক্রিন, উইজেট এবং সেটিংস আসবে।

এ বছর ফেব্রুয়ারিতে এন্ড্রয়েড জেলি বিন আপডেট রিলিজ শুরু করে সনি। গত সপ্তাহে তা এক্সপেরিয়া জেড১ এবং এক্সপেরিয়া জেড আল্ট্রা স্মার্টফোনে সফটওয়্যারটি উপলভ্য হয়। অন্যান্য সাপোর্টেড ডিভাইসে শীঘ্রই আপডেটটি পাওয়া যাবে বলে জানিয়েছে সনি।

Comments

Leave a Reply