এটাই কি অ্যাপল আইফোনের ‘বেস্ট এভার’ ভিডিও অ্যাড?

iphone-5s-christmas ad...সামনেই রয়েছে বড়দিন মৌসুম যা অ্যাপলের মত বড় বড় প্রযুক্তি কোম্পানির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। আর সেই সময়কে মাথায় রেখেই অ্যাপল মুক্তি দিল তাদের নতুন আইফোন ৫এস ভিডিও অ্যাড। ‘Misunderstood’ নামের এই টিভি বিজ্ঞাপনের ধারণা ও কৌশল বিশ্লেষণ করে অনেকেই একে এ পর্যন্ত নির্মিত সর্বোত্তম আইফোন ৫এস (অথবা পুরো আইফোন রেঞ্জ) কমার্শিয়াল বলে অভিহিত করেছেন।

বিজ্ঞাপনচিত্রটিতে দেখা যায়, একটি কিশোর ছেলে তার পরিবারবর্গের সাথে বড়দিন উৎসব পালন করছে। কিন্তু সবাই যখন বিভিন্নভাবে মজা করছে ছেলেটি তখন তাতে যোগ না দিয়ে তার আইফোন ফাইভ এস নিয়েই ব্যস্ত। এতবড় উতসব-আনন্দে তার যেন কোন আগ্রহই নেই।

এমনকি সে তার ছোট ভাইবোনদের সাথে খেলা করার সময়ও মূলত আইফোনের দিকেই বেশি নজর রাখছে।

কিন্তু শেষ পর্যন্ত ক্রিসমাসের দিন সকালে উপহার সামগ্রী খোলার সময় এলে ছেলেটি তার প্রকৃত চমকটি প্রকাশ করে। এতক্ষণ তাকে যে স্মার্টফোন আসক্ত হিসেবে দেখানো হচ্ছিল, তাতে সে মূলত পরিবারের সদস্যদের বিভিন্ন আনন্দঘন মুহুর্ত ভিডিও করছিল। বড়দিনের সকালে ছেলেটি সেসব ইভেন্ট একটি ফিল্ম আকারে বাসার টিভিতে বড় স্ক্রিনে প্রদর্শন করে, যা তার পরিবারের সদস্যদের চোখ অশ্রুসিক্ত করে দেয়।

এই অ্যাডটিতে অ্যাপল তাদের আইফোন ৫এস এর ক্যামেরা কোয়ালিটি, স্লো-মোশন ভিডিও ফিচার, ভিডিও এডিটিং, এয়ারপ্লে প্রভৃতির সুবিধা তুলে ধরেছে। সেই সাথে তরুণদের হাতে প্রযুক্তি তুলে দেয়ার প্রতিও দারুণ এক সমর্থনও জানানো হয়েছে।

ভিডিওটি এখানে এমবেড করে দেয়া হল। দেখে কেমন লাগল অবশ্যই জানাবেন। (মোবাইলে ভিডিও ফ্রেম না এলে এই ইউটিউব লিংকে গিয়েও ভিডিওটি দেখতে পারেন।)

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 4,969 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.