এন্ড্রয়েডের জন্য নতুন গেমপ্যাড আনল স্যামসাং!

samsung smartphone gamepad imgএন্ড্রয়েড চালিত স্মার্টফোনে গেমিং অভিজ্ঞতায় আরও একধাপ উন্নয়ন আনতে স্যামসাং লঞ্চ করল নতুন একটি গেমপ্যাড। ‘স্মার্টফোন গেমপ্যাড’ নামের এই ডিভাইসটি এন্ড্রয়েড ৪.১ বা তার চেয়ে নতুন ওএস ভার্সন চালিত হ্যান্ডসেটের সাথে ব্যবহার করা যাবে। এক্সেসরিটি ৪ থেকে ৬.৩ ইঞ্চি সাইজের স্ক্রিনের জন্য মানানসই হবে। স্মার্টফোন গেমপ্যাড এন্ড্রয়েড ফোনের জন্য তৈরি হলেও এটি স্যামসাং গ্যালাক্সি সিরিজের সেটগুলোর উদ্দেশ্যে বিশেষভাবে অপটিমাইজ করা হয়েছে। বিশেষ করে এর প্লে বাটন ও আরও কিছু ফিচার শুধুমাত্র গ্যালাক্সি ফোনের জন্যই দেয়া।

গেমপ্যাডটির ওজন ১৯৫ গ্রাম এবং এতে ৮-ওয়ে ডিপ্যাড রয়েছে। ডিভাইসটিতে আরও পাবেন দুটি এনালগ স্টিক, চারটি অ্যাকশন বাটন এবং দুটি ট্রিগার। পাওয়ার সোর্স হিসেবে দেয়া হয়েছে ১৬০ এমএএইচ রিচার্জেবল ব্যাটারি। এটি ব্লুটুথ ও এনএফসি কানেক্টিভিটির মাধ্যমে আপনার মোবাইলের সাথে সংযুক্ত হতে পারবে। এনএফসি যুক্ত এন্ড্রয়েড ৪.৩ চালিত গ্যালাক্সি ডিভাইসে গেমপ্যাডটি অটো-পেয়ারিং সুবিধা পাবে।

এক্সেসরিটির সাথে একটি ‘মোবাইল কনসোল’ কম্প্যানিয়ন অ্যাপ পাওয়া যাবে যার মাধ্যমে বিভিন্ন গেম ব্রাউজ করা ও কেনা যাবে।

স্মার্টফোনের এইচডিএমআই ক্যাবল কিংবা ‘স্যামসাং অলশেয়ার সার্ভিস’ মিরর অ্যাপের সাহায্যে টিভির বড় স্ক্রিনে মোবাইলের গ্রাফিক্স শেয়ার করে গেমপ্যাডের মাধ্যমে হোম কনসোলের মত গেমিং অভিজ্ঞতা নেয়া সম্ভব।

স্যামসাং বলেছে স্মার্টফোন গেমপ্যাড এই মুহুর্তে ইউরোপের কিছু কিছু দেশে পাওয়া যাচ্ছে। আগামী কয়েক সপ্তাহের মধ্যে এটি আরও বেশি মার্কেটে চলে আসবে। তবে এর মূল্য সম্পর্কে অফিসিয়াল কোন তথ্য জানায়নি কোম্পানিটি।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,636 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.