অবশেষে ‘ডিসলাইক’ অপশন চালু করল ফেসবুক! কিন্তু…

facebook sticker store.ফেসবুকের শুরু থেকেই ‘লাইক’ বাটন বা ‘থাম্বস আপ’ ফিচারটি ব্যাপক জনপ্রিয়তার সাথে ব্যবহৃত হয়ে আসছে। বন্ধুদের কোন স্ট্যাটাস, ছবি কিংবা অন্য কোন পোস্ট পছন্দ হলে ‘লাইক’ দিয়ে আমরা সেগুলোকে স্বাগত জানাই। কিন্তু যখন কোন কিছু অপছন্দ হয় তখন? এর জন্য লাইকের বিপরীত ‘ডিসলাইক’ বাটন বলতে কিছু ছিলনা ফেসবুকে। কিন্তু বহুদিন ধরেই ইউজাররা একটি ডিসলাইক বাটন চেয়ে আসছেন। ভিডিও শেয়ারিং সাইট ইউটিউবে অবশ্য আগে থেকেই ডিসলাইক অপশন চালু আছে।

ফেসবুকও পিছিয়ে থাকছেনা। তারাও এখন থেকে ব্যবহারকারীদের থাম্বস-ডাউন বা ডিসলাইক করার অপশন দিচ্ছে। তবে এগুলো পাবলিক পোস্টে ব্যবহারযোগ্য নয়। এগুলো কেবলমাত্র ফেসবুক মেসেঞ্জার (চ্যাটিং) এর মধ্যেই সীমাবদ্ধ থাকবে।

facebook stickers....আপনার বন্ধুর সাথে ফেসবুকে চ্যাট করার সময় নতুন থাম্বস-ডাউন বা ডিসলাইক স্টিকার সেন্ড করে যেকোন ব্যাপারে আপনার অপছন্দ প্রকাশ করতে পারবেন। স্টিকার স্টোর থেকে আগের মত স্টিকার বাছাই করতে গেলেই নতুন ডিসলাইক স্টিকারও পাওয়া যাবে। এক্ষেত্রে চ্যাট বক্সের ইমোটিকনে (গোলাকার মুখমণ্ডলের ন্যায় আইকন) ক্লিক করে সেখান থেকে স্টিকার স্টোরে যান। এরপর ‘লাইকস’ স্টিকার সেট আপনার চ্যাট উইন্ডোতে অ্যাড করে নিন। এবার ইচ্ছেমত যেকোন লাইক/ডিসলাইক স্টিকার ব্যবহার করুন!

অবশ্য, মেসেজিংয়ের মধ্যে ডিসলাইক অপশন প্রদান করলেও নিকট ভবিষ্যতে সাধারণ পোস্টে প্রতিক্রিয়া কিংবা মন্তব্যে এরকম কোন বাটন আসার সম্ভাবনা কম।

আপনিও কি ফেসবুকে ‘ডিসলাইক’ বাটন চান? আশা করি মন্তব্যের মাধ্যমে শেয়ার করবেন।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,409 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.