মটোরোলার নতুন ফোনঃ শক্তিশালী মটো X40 এবং সুলভ মটো G53

নতুন দুইটি ফোন মটোরোলা মটো এক্স৪০ ও মটোরোলা মটো জি৫৩ নিয়ে এসেছে মটোরোলা। চীনে মুক্তি পাওয়া এই ফোনগুলো খুব শীঘ্রই গ্লোবাল মার্কেটে এসে যাবে। এই পোস্টে ফোন দুইটি সম্পর্কে বিস্তারিত জানবেন।

মটোরোলা মটো এক্স৪০

আগের মটো এক্স৩০ প্রো মডেলটি সুলভ মূল্যে ভালো হার্ডওয়্যার ফিচার প্রদান করেছিলো। নতুন এক্স৪০ মডেলটি নামে প্রো না হলেও হার্ডওয়্যারে কোনো কমতি নেই এখানে। স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেট এর সাথে ১৬৫হার্জ রিফ্রেশ রেট থাকছে এখানে।

মটোরোলা মটো এক্স৪০ ফোনটিতে ৬.৭ইঞ্চি ডিসপ্লে রয়েছে যাতে আবার এইচডিআর১০+ ও ডিসি ডিমিং সাপোর্ট রয়েছে। এছাড়া আন্ডার ডিসপ্লে ফিংগারপ্রিন্ট সেন্সরও রয়েছে এই ফোনে। ১৬৫হার্জ রিফ্রেশ রেটের সাথে এডার্নো ৭৪০ জিপিউ এর কম্বিনেশন ফোনটিকে একটি কম দামে গেমিং ফোনে পরিণত করেছে।

এমনকি চার্জিং এর দিক দিয়েও এই ফোন প্রিমিয়াম অনেক ফোনকে ছাড়িয়ে যাবে এর ১২৫ওয়াট ওয়্যারড চার্জিং এর কারণে। মাত্র ৭মিনিটে এই ফোন ৫০% চার্জ করা যাবে বলে দাবি মটোরোলার। ৪৬০০মিলিএম্প এর ব্যাটারি থাকছে ফোনটিতে।

ক্যামেরা সেকশনেও থামছেনা এই ফোনের চমক। ৫০মেগাপিক্সেল মেইন সেন্সর রয়েছে এই ফোনের ব্যাকে। ভাবনার বিষয় হচ্ছে এর প্রো ভ্যারিয়েন্টে কি ফিচার রাখবে মটোরোলা যেখানে ভ্যানিলা ভ্যারিয়েন্টেই সকল ফিচার রয়েছে। মেইন ক্যামেরার পাশাপাশি ৫০মেগাপিক্সেল আলট্রাওয়াইড সেন্সর রয়েছে যা ম্যাক্রো ফটোও তুলতে পারে। ১২মেগাপিক্সেলের টেলিফটো ক্যামেরাও রয়েছে এখানে যা ২এক্স জুম ব্যবহার করে। ফ্রন্টে রয়েছে ৬০মেগাপিক্সেলের সেল্ফি ক্যামেরা।

চিপসেট এর আলোচনায় ফেরা যাক। এখানে থাকা স্ন্যাপড্রাগন ৮ জেন ২ এর সাথে রয়েছে ১১-লেয়ার ভ্যাপর চেম্বার সেটাপ। সর্বোচ্চ ১২জিবি র‍্যাম ও ৫১২জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে ফোনটি পাওয়া যাবে। মাইক্রোএসডি কার্ড বা হেডফোন জ্যাক এর মত ফিচার থাকছেনা এই ফোনে। 

Motorola Moto X40

অফিসিয়াল আইপি৬৮ রেটিংও রয়েছে এখানে। এলুমিনিয়াম ৭০০০-সিরিজ ব্যবহার করা হয়েছে এক্স৪০ এর মিড-ফ্রেমে। চীনের বাজারে ফোনটি ইতিমধ্যে প্রি-অর্ডার করা যাচ্ছে। মটোরোলা মটো এক্স৪০ এর দামঃ

  • ৮/১২৮জিবি – ৩,৪০০ইউয়ান / ৪৯০ডলার
  • ৮/২৫৬জিবি – ৩,৭০০ইউয়ান / ৪৩০ ডলার
  • ১২/২৫৬জিবি – ৪,০০০ইউয়ান / ৫৭৫ ডলার
  • ১২/৫১২জিবি – ৪,৩০০ইউয়ান / ৬১৫ ডলার

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

মটোরোলা মটো জি৫৩

মটোরোলা মটো জি৫৩ ফোনটির মূল আকর্ষণ এর ৫জি ফিচার। মটোরোলা মটো জি৫২ ৪জি এর ফলো-আপ হলেও এই ডিভাইসের স্পেসিফিকেশন কিছুটা হতাশাজনক। এমনকি মটো জি৫১ এর স্পেসিফিকেশন এর চেয়ে অনেক উত্তম।

ফোনটিতে স্ক্রিন থাকছে ৬.৫ইঞ্চির ১২০হার্জ এইচডি+ রেজ্যুলেশনের। সেল্ফি ক্যামেরা থাকছে ৮মেগাপিক্সেলের। ফোনের ব্যাকে রয়েছে ৫০মেগাপিক্সেল এর মেইন ক্যামেরা। আলট্রাওয়াইড ক্যামেরা নেই এখানে, রয়েছে ২মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা।

Motorola Moto G53

৫০০০মিলিএম্প এর ব্যাটারি রয়েছে মটোরোলা মটো জি৫৩ ফোনটিতে। ১৮ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট থাকলেও ফোনের বক্সে ১০ওয়াট এর চার্জার থাকবে। অর্থাৎ এটিকে বাজেট ৫জি ফোন বানাতে বেশ ভালোই স্পেসিফিকেশন ছাড় দেওয়া হয়েছে।

তবে এখানে রয়েছে হেডফোন জ্যাক। ৪জিবি র‍্যাম ও ৮জিবি র‍্যাম রয়েছে ফোনটির, দুইটির সাথেই ১২৮জিবি স্টোরেজ থাকবে। হোয়াইট ও ব্ল্যাক, এই দুইটি কালারে ফোনটি পাওয়া যাবে।

মটোরোলা মটো জি৫৩ ফোনটিও চীনে প্রি-অর্ডার করা যাবে। ফোনটির দামঃ

  • ৪/১২৮জিবি – ৯০০ইউয়ান / ১৩০ ডলার
  • ৮/১২৮জিবি – ১,১০০ইউয়ান / ১৬০ ডলার

মটোরোলার নতুন এই ফোন দুইটি আপনার কাছে কেমন লেগেছে? জানাতে পারেন কমেন্ট সেকশনে।

👉 মটোরোলা মোবাইল এর দাম

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,568 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *