শাওমি রেডমি ৯এ অফার – মূল্যছাড় এবং উপহার!

বাংলাদেশে তৈরী প্রথম রেডমি স্মার্টফোনের দাম কমিয়ে বিক্রি শুরুর ঘোষণা দিয়েছে শাওমি। কথা বলছি শাওমি রেডমি ৯এ ফোনটিকে নিয়ে। বাংলাদেশে তৈরী শুরু হওয়ায় পূর্বের চেয়ে এই ফোনটির দাম এখন কমেছে। এছাড়াও ফোনটি কিনলে শাওমি ব্র‍্যান্ডের একটি আকর্ষণীয় টি-শার্ট পাওয়া যাবে। চলুন জেনে নেওয়া যাক শাওমির বাজেট স্মার্টফোন, রেডমি ৯এ ফোনটি সম্পর্কে বিস্তারিত। সেই সাথে আমরা জানব এর অফার সম্পর্কেও।

রেডমি ৯এ এর বক্সে যা থাকছে

রেডমি ৯এ ফোনটির বক্সে পাবেন ফোন, পেপারওয়ার্ক, সিম ইজেক্টর টুল, ১০ওয়াট চার্জিং এডাপ্টার ও মাইক্রো ইউএসবি কেবল। এছাড়াও ফোনটির বক্সে একটি কেস ও পাওয়া যাবে। আর বক্সের বাইরে থাকছে একটি ফ্রি টিশার্ট!

ডিজাইন

সাইজে বড় হলেও ভালো ওয়েট ডিস্ট্রিবিউশনের কারণে শাওমি রেডমি ৯এ ফোনটিকে হালকা বলে মনে হতে পারে। পেছনে থাকা প্লাস্টিক ব্যাক ভালোই গ্রিপ প্রদান করে ফোনটিকে। ডিজাইনের দিক দিয়ে ফোনটিতে বেশ ক্লিন লুক রেখেছে শাওমি।

দাম এর কথা বিবেচনা করলে রেডমি ৯এ এর কিছুটা বড় দেখতে বেজেল মেনেই নেওয়া যায়। ফোনটির সামনে টিয়ারড্রপ কাটআউট রয়েছে যার মধ্যে ফ্রন্ট ক্যামেরা রয়েছে। ফোনের ডানদিকে বাটনসমুহ চোখে পড়বে।

রেডমি ৯এ এর হেডফোন জ্যাক স্থান পেয়েছে ফোনটির উপরের বামদিকের কর্নারে। নিচে রয়েছে মাইক্রো-ইউএসবি পোর্ট ও মাইক্রোফোনের জন্য কাটআউট।

রেডমি ৯এ ফোনটিতে ডুয়াল সিম ও এসডি কার্ড একই সাথে ব্যবহার করা যাবে। সব মিলিয়ে দাম বিবেচনায় ফোনটির ডিজাইন ও বিল্ড কোয়ালিটি ভালো বলা চলে।

রেডমি ৯এ ডিসপ্লে

বাজেট ফোনগুলোতে আকর্ষণীয় সব ফিচার প্রদান করতে গিয়ে কস্ট কাটিং এর শিকার হয় ফোনগুলোর ডিসপ্লে সেকশন। রেডমি ৯এ এর ক্ষেত্রে এই ব্যাপারটি সত্য। ৬.৫ইঞ্চির বিশাল ডিসপ্লেটির এইচডি প্লাস রেজ্যুলিউশনে পিক্সেলের কমতি যে কারো চোখে পড়বে। তবে কমদামী এলসিডি প্যানেল হলেও নাইট রিডিং মোড ও ডার্ক মোড এর মতো প্রয়োজনীয় ফিচারসমুহ বাদ পড়েনি ফোনটিতে।

হার্ডওয়্যার ও পারফরম্যান্স

আগেই বলেছি রেডমি ৯এ ফোনটি একটি এন্ট্রি বাজেট স্মার্টফোন। তাই এই ফোনটি থেকে গেমিং ফোন লেভেলের পারফরম্যান্স আশা করা সম্পূর্ণ বোকামি। মূলত সাধারণ দৈনন্দিন ব্যবহারকারীদের কথা মাথায় রেখে ফোনটি তৈরি।

রেডমি ৯এ ফোনটিতে মিডিয়াটেক এর হেলিও জি২৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে যা একটি অক্টা-কোর প্রসেসর। ২জিবি র‍্যাম ও ৩২জিবি স্টোরেজ রয়েছে ফোনটিতে। তবে এসডি কার্ড ব্যবহার করে স্টোরেজ বাড়ানোর সুযোগ থাকছে, যা একটি ভালো ব্যাপার।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

কল, মেসেজিং, ইমেইল, ব্রাউজিং বা ইউটিউব দেখার মত সাধারণ বিষয়সমূহ ফোনটিতে ভালোভাবে চললেও ভারী ব্যবহার করলে অ্যাপ ওপেন হতে কিছুটা সময় নিতে পারে। ফোনটির প্রসেসর বিবেচনায় এক অ্যাপ থেকে অন্য অ্যাপ সুইচ করতে এইটুকু মাথায় রাখতে হবে।

রেডমি ৯এ ফোনটি কোনো গেমিং ফোন নয়। এক কথায় পাবজি মোবাইল বা কল অফ ডিউটি এর মত গেমসমূহ এই ফোনটিতে খেলার কথা “ভাবার আগে” ২বার চিন্তা করতে হবে। তবে ছোটোখাটো ২ডি গেমসমূহ এই ফোনে খুব সহজে খেলা যাবে। ফোনটিতে কোনো ফিংগারপ্রিন্ট সেন্সর নেই, তবে রয়েছে ফেস আনলক ফিচার।

দাম কমলো শাওমি রেডমি ৯এ ফোনের

সফটওয়্যার

শাওমির সেই চিরচেনা মিইউআই চোখে পড়বে রেডমি ৯এ ফোনটিতে। মিইউআই এর সুবাদে বাজেট ফোন হওয়ার স্বত্বেও ফিচার এর কোনো অভাব নেই এতে। রয়েছে ডিজিটাল ওয়েলবিয়িং, ডার্ক মোড ও গুগল অ্যাসিস্ট্যান্ট এর মত গুরুত্বপূর্ণ সকল ফিচারসমুহ।

ব্যাটারি

বাজেট ফোন ব্যবহারকারীদের প্রধান লক্ষ্য থাকে সাধারণ ফিচারসমূহের পাশাপাশি ভালো ব্যাটারি লাইফ পাওয়া। রেডমি ৯এ ফোনটি এই ক্ষেত্রে কোনোদিকে পিছিয়ে নেই। ৫০০০ মিলিএম্প এর বিশাল ব্যাটারি ব্যবহার করা হয়েছে রেডমি ৯এ ফোনটিতে। এই বিশাল ব্যাটারি যেকোনো ধরনের ব্যবহারকারীকে ৭-৮ঘন্টা টানা ব্যাটারি ব্যাকাপ দিতে সক্ষম।

এছাড়াও রেডমি ৯এ এর আলট্রা পাওয়ার সেভিং মোড ব্যবহার করে বাড়তি ব্যাটারি লাইফ পাওয়া সম্ভব। ফোনটির বক্সে থাকা ১০ওয়াটের চার্জার ব্যবহার করে ফোনটি শূন্য থেকে ১০০% পর্যন্ত চার্জ করতে প্রায় ৩ঘন্টার মতো লাগবে।

👉 শাওমি রেডমি ফোনের দাম জানুন

ক্যামেরা

একটি বাজেট ফোন থেকে অসাধারণ ক্যামেরা পারফরম্যান্স আশা করা নিতান্তই বোকামি। ভালো ক্যামেরা ফোন পেতে হলে বাজেট বৃদ্ধি করতে হবে। তবে রেডমি ৯এ ফোনটির ক্যামেরা পারফরম্যান্স দৈনন্দিন জীবনে কাজ চালিয়ে নেওয়া মত। সেক্ষেত্রে এটিকে কম দামে ভালো ফোন আপনি বলতেই পারেন।

রেডমি ৯এ ফোনটিতে ১৩মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা রয়েছে, যার পাশে একটি এলইডি ফ্ল্যাশ রয়েছে। ফ্রন্ট ক্যামেরা হিসেবে রয়েছে ৫মেগাপিক্সেলের সেল্ফি ক্যামেরা। দাম বিবেচনায় ব্যাক ক্যামেরার ছবিসমূহকে খারাপ বলা যাবেনা। ভালো লাইটিং কন্ডিশনে ফোনটির ফ্রন্ট ক্যামেরা মোটামুটি ভালো সেল্ফি প্রদানে সক্ষম।

ফোনটির ফ্রন্ট ও ব্যাক ক্যামেরা উভয়ে পোর্ট্রেইট মোড থাকলেও এজ ডিটেকশন তেমন ভালো না হওয়ায় এই ফিচারটি হয়ত তেমন কাজে আসবেনা। ফোনটির উভয় ক্যামেরা সর্বোচ্চ ১০৮০পি রেজ্যুলিউশনে ৩০ফ্রেম পার সেকেন্ডে ভিডিও রেকর্ড করতে সক্ষম। ফোনটিতে কোনো নাইট মোড ফিচার নেই।

👉 নকিয়া ফোনের দাম জানুন

রেডমি ৯এ ফোনের দাম

২০২০সালে রেডমি ৯এ ফোনটি প্রথম প্রকাশ করা হয় বাংলাদেশে। তখন এই ফোনটির দাম রাখা হয়েছিলো ৯,৯৯৯টাকা যা অফার শেষে ১০,৫০০ টাকা হয়েছিল। তবে বর্তমানে বাংলাদেশে তৈরী ফোন হওয়ায় দাম কমেছে রেডমি ৯এ ফোনটির।

২জিবি র‍্যাম ও ৩২জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের রেডমি ৯এ এর বাংলাদেশ প্রাইস হলো ৮,৭৯৯টাকা। অর্থাৎ, আপনার খরচ করতে হবে প্রায় ৯ হাজার টাকা। তাও প্রায় ১৫০০ টাকা সাশ্রয়। আর সাথে ফ্রি টিশার্ট তো পাচ্ছেনই। তবে এই অফার সীমিত সময়ের জন্য হতে পারে।

একনজরে রেডমি ৯এ ফোনটির স্পেসিফিকেশনঃ

  • ডিসপ্লেঃ ৬.৫ইঞ্চি
  • প্রসেসরঃ মিডিয়াটেক হেলিও জি২৫
  • ব্যাক ক্যামেরাঃ ১৩মেগাপিক্সেল
  • ফ্রন্ট ক্যামেরাঃ ৫মেগাপিক্সেল
  • র‍্যামঃ ২জিবি
  • স্টোরেজঃ ৩২জিবি
  • ব্যাটারিঃ ৫০০০মিলিএম্প
  • দামঃ ৮,৭৯৯৯টাকা

রেডমি ৯এ ফোনটির নতুন দাম আপনার কেমন লেগেছে? রেডমি ৯এ ফোনটির সম্পর্কে আপনার মতামত আমাদের জানান কমেন্ট সেকশনে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 6,275 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.