জেনুইন উইন্ডোজ ১০ ফ্রি পাওয়ার সীমিত সুযোগ দিচ্ছে মাইক্রোসফট

By -

ফুল ভার্সন উইন্ডোজ ১০ বিনামূল্যে পেতে কার না সাধ হয়? উইন্ডোজ ১০ এর জেনুইন লাইসেন্সের দাম শুরু ১২০ ডলার থেকে। উইন্ডোজ ১০ হোম এডিশনের দাম ১২০ ডলার, আর উইন্ডোজ ১০ প্রো ভার্সনের দাম ২০০ ডলার। তবে শারীরিক বিশেষ চাহিদা সম্পন্ন ব্যবহারকারীদের জন্য সীমিত সময় জুড়ে উইন্ডোজ ১০ ফুল ভার্সন বিনামূল্যে ডাউনলোড করার সুযোগ দিয়েছে মাইক্রোসফট। অফারটি চলবে ১৬ জানুয়ারি ২০১৮ পর্যন্ত (বর্ধিত)।

যেসব ব্যবহারকারীর শারীরিক প্রতিবন্ধকতা আছে তাদের জন্য এই অফারটি দেয়া হলেও বিনামূল্যে উইন্ডোজ ১০ ডাউনলোড করার সময় মাইক্রোসফট ইউজারের কাছে তাদের শারীরিক প্রতিবন্ধকতা থাকার কোনো প্রমাণ চায় না।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 2,407 other subscribers

মাইক্রোসফট এক ব্লগ পোস্টে বলেছে, যারা বিভিন্ন প্রকার অ্যাসিস্টিভ টেকনোলজি ব্যবহার করেন, তাদের জন্য বিনামূল্যে উইন্ডোজ ১০ পাওয়ার সুযোগ আছে। অ্যাসিস্টিভ টেকনোলজি বলতে এমন সব বিশেষ সহায়ক জিনিসপত্র বুঝায় যা ব্যবহারকারীর শারীরিক বিশেষ চাহিদা পূরণ করে। উদাহরণঃ ব্রেইল টুলস, স্ক্রিন ম্যাগনিফায়ার সফটওয়্যার, স্ক্রিন রিডার প্রভৃতি।

যেহেতু মাইক্রোসফট কারও কাছে জানতে চায়না যে কার কী রকম সমস্যা আছে, তাই কোম্পানিটি কেবলমাত্র বিশ্বাসের উপর ভিত্তি করে উইন্ডোজ ১০ ডাউনলোডের বিশেষ একটি পেইজ তৈরি করে রেখেছে। পেইজটি ভিজিট করলে সেখানে দেখবেন লেখা আছে “Customers who use assistive technologies can upgrade to Windows 10 at no cost”। এরপর একটি বাটন পাবেন যেখান থেকে উইন্ডোজ ১০ আপডেট এসিস্ট্যান্ট (৬ মেগাবাইট) সফটওয়্যার ডাউনলোড হবে। সেটি রান করলে উইন্ডোজ ১০ আপগ্রেড, সেটআপ, আইএসও ডাউনলোড ও ইউএসবি ইনস্টলার তৈরি করার অপশন পাবেন। যতদূর জানা যায়, এই পদ্ধতিতে বিনামূল্যে জেনুইন উইন্ডোজ ১০ হোম এডিশন পাওয়া যাবে।

এই অফারের জন্য উপযুক্তদের ক্ষেত্রে মাইক্রোসফট বলেছে “individuals who have physical or cognitive difficulties, impairments, and disabilities”, যদিও মাইক্রোসফট এর কোনো প্রমাণ চায়না। এখন সিদ্ধান্ত ব্যবহারকারীদের ওপর- তারা কি অসত্য বলে উইন্ডোজ ১০ ফ্রি ডাউনলোড করবেন নাকি প্রকৃত উপযুক্ত ব্যক্তিরাই শুধু এই সুযোগ উপভোগ করবেন।

বোনাসঃ উইন্ডোজ ইনসাইডার হয়ে জেনুইন উইন্ডোজ ১০ বিনামূল্যে ব্যবহার করার উপায় এখানে দেখুন!

     
প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Comments