৬ ইঞ্চি স্ক্রিন, ১৬ মেগাপিক্সেল ক্যামেরা নিয়ে আসছে হুয়াওয়েই মেট ৮

huawei mate 8

চীনা ইলেকট্রনিকস কোম্পানি হুয়াওয়েই তাদের নতুন ফ্ল্যাগশিপ এন্ড্রয়েড স্মার্টফোন বাজারে আনার ঘোষণা দিয়েছে। হুয়াওয়েই মেট ৮ মডেলের এই ফোনটিতে থাকছে ৬ ইঞ্চি (১০৮০পি, ৩৬৭ পিপিআই) স্ক্রিন, ৪০০০ এমএএইচ ব্যাটারি, কিরিন ৯৫০ অক্টাকোর প্রসেসর (এ৭২ ২.৩ গিগাহার্টজ +  এ৫৩ ১.৮ গিগাহার্টজ), মালি টি৮৮০এমপি৪ জিপিইউ প্রভৃতি।

এন্ড্রয়েড ৬ মার্সম্যালো ওএস চালিত এই ডিভাইসটিতে আরও পাবেন ৩জিবি র‍্যাম (৩২ জিবি ভার্সনে- দাম ৪৬৯ ডলার) অথবা ৪ জিবি র‍্যাম (৬৪ জিবি ভার্সনে– দাম ৫৭৯ ডলার)। এছাড়া ৪ জিবি র‍্যাম বিশিষ্ট ১২৮ জিবি স্টোরেজের ভার্সনের দাম ৬৮৮ ডলার।

Huaweis-Mate-8 back

হুয়াওয়েই মেট ৮ ফোনে হাইব্রিড ডুয়াল সিম সাপোর্ট থাকবে। দুটি সিমেই একসঙ্গে ফোরজি নেটওয়ার্ক কাজ করবে, তবে একটি সিমের স্লটে আপনি ইচ্ছে করলে মেমোরি কার্ড ব্যবহার করতে পারবেন। সেক্ষেত্রে একটি মাত্র সিম চালাতে পারবেন।

এয়ারক্র্যাফট গ্রেডের অ্যালুমিনিয়াম কেসিং সমৃদ্ধ এই ফোনে পাবেন ১৬ মেগাপিক্সেল মূল ক্যামেরা, ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ফোনের পেছনের দিকে দেয়া হয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এই ফোনটি ফোরকে ভিডিও রেকর্ড করতে পারবেনা। ২০১৬ এর জানুয়ারি থেকে বাজারে আসবে হুয়াওয়েই মেট ৮।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 2,766 other subscribers

প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ! এখানে ক্লিক করে নতুন একাউন্ট তৈরি করুন।

Comments