ভিভো X90 সিরিজ এলো উন্নত ক্যামেরা ও 120w ফাস্ট চার্জিং নিয়ে

চীনের বাজারে ভিভো এক্স৯০ সিরিজ ঘোষণা করেছে ভিভো। এই লেটেস্ট ফ্ল্যাগশিপ লাইন-আপে থাকছে ভিভো এক্স৯০, ভিভো এক্স৯০ প্রো, এবং ভিভো এক্স৯০ প্রো প্লাস। ভিভো এক্স৮০ সিরিজ থেকে ছোটোখাটো অনেক পরিবর্তন এসেছে এই ফ্ল্যাগশিপ ভিভো ফোনগুলোতে। চলুন জেনে নেওয়া যাক ভিভো এক্স৯০ সিরিজ সম্পর্কে বিস্তারিত।

ভিভো এক্স৯০

Vivo X90

প্রথমে জেনে নেওয়া যাক ভিভো এক্স৯০ ভ্যানিলা মডেল সম্পর্কে। আকর্ষণীয় প্রো মডেলগুলো সম্পর্কে পোস্টের পরবর্তী অংশে আলোচনা করা হয়েছে। ভিভো এক্স৯০ ফোনটি দেখতে প্রো মডেলগুলোর মতোই। ফোনের ব্যাকে একটি বিশাল সার্কুলার ক্যামেরা মডিউল রয়েছে ও ফ্রন্টে কার্ভড ডিসপ্লে রয়েছে। এছাড়া ব্যাকে “Xtreme Imagination” লেখা একটি স্ট্রিপও রয়েছে।

৬.৭৮ইঞ্চি ১০-বিট কার্ভড ওলেড ডিসপ্লে রয়েছে ভিভো এক্স৯০ ফোনটিতে, ১২০হার্জ রিফ্রেশ রেটও পেয়ে যাবেন এখানে। মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০০ চিপসেট এর পাশাপাশি এই ফোনে ইউএফএস ৪.০ স্টোরেজ ব্যবহার করা হয়েছে। আরো রয়েছে ভিভো’র ভি২ ইমেজ প্রসেসিং চিপসেট।

জাইস-পাওয়ার্ড ট্রিপল ক্যামেরা সেটাপ রয়েছে ভিভো এক্স৯০ ফোনটিতে। ওআইএস-যুক্ত ৫০মেগাপিক্সেল সনি আইএমএক্স৮৬৬ প্রাইমারি ক্যামেরার পাশাপাশি ১২মেগাপিক্সেল আলট্রাওয়াইড ও ১২মেগাপিক্সেল ২এক্স টেলিফটো ক্যামেরা রয়েছে ফোনটিতে। ফ্রন্টে রয়েছে ৩২মেগাপিক্সেল সেল্ফি ক্যামেরা।

অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক অরিজিন ওএস ৩ দ্বারা চলবে ফোনটি। তবে গ্লোবাল মার্কেটে ভিভো’র ফানটাচওএস থাকবে। ৪৮১০মিলিএম্প এর ব্যাটারির ফোনটিতে পেয়ে যাবেন ১২০ওয়াট মাথানষ্ট ফাস্ট চার্জিং।

ভিভো এক্স৯০ এর দামঃ

  • ৮/১২৮জিবি – ৩৬৯৯ইউয়ান বা ৫১৮ডলার
  • ৮/২৫৬জিবি – ৩৯৯৯ইউয়ান বা ৫৬০ডলার
  • ১২/২৫৬জিবি – ৪৪৯৯ইউয়ান বা ৬৩০ডলার
  • ১২/৫১২জিবি – ৪৯৯৯ইউয়ান বা ৭০০ডলার

ভিভো এক্স৯০ প্রো সিরিজ

👉 ভিভো মোবাইলের দাম

এবার কথা বলা যাক ভিভো এক্স৯০ প্রো ও এক্স৯০ প্রো প্লাস সম্পর্কে।

ফ্রন্টে ভিভো এক্স৯০ প্রো ও এক্স৯০ প্রো প্লাস উভয় ফোনেই ৬.৭৮ইঞ্চি ওলেড ডিসপ্লে রয়েছে, যাতে কার্ভড এজ ও সেন্টার-এলাইনড পাঞ্চ-হোল কাটআউট থাকবে। প্রো মডেলে ফুল এইচডি প্লাস ও প্রো প্লাস মডেলে ২কে রেজ্যুলেশনের ডিসপ্লে রয়েছে। উভয় ডিসপ্লেতে আবার ১২০হার্জ রিফ্রেশ রেট রয়েছে। আরো রয়েছে ইন-স্ক্রিন ফিংগারপ্রিন্ট সেন্সর। উভয় ফোনে সার্কুলার ক্যামেরা মডিউল ও মেটাল ব্রিজ রয়েছে। এই ক্যামেরা জাইস ও ভিভো একসাথে মিলে তৈরী করেছে। উভয় ফোনই আইপি৬৮-সার্টিফাইড ওয়াটার রেসিট্যান্ট।

ভিভো এক্স৯০ প্রো ও ভিভো এক্স৯০ প্রো প্লাসে ফ্রন্ট ক্যামেরা রয়েছে ৩২মেগাপিক্সেলের। প্রো ফোনের ব্যাকে ৫০মেগাপিক্সেল মেইন ক্যামেরার পাশাপাশি ৫০মেগাপিক্সেল আলট্রা-ওয়াইড সেন্সর ও ১২মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরা রয়েছে। অন্যদিকে এক্স৯০ প্রো প্লাস ফোনটিতে ১ইঞ্চি সনি আইএমএক্স৯৮৯ ৫০মেগাপিক্সেল মেইন সেন্সর রয়েছে।

এর পাশাপাশি রয়েছে ৪৮মেগাপিক্সেল আলট্রাওয়াইড ক্যামেরা, ৫০মেগাপিক্সেল পোর্ট্রেইট লেন্স ও ৬৪মেগাপিক্সেল পেরিস্কোপ জুম ক্যামেরা যাতে ১০এক্স অপটিক্যাল জুম রয়েছে। দুইটি প্রো ভ্যারিয়েন্টেই জাইস টি* অপটিক্যাল লেন্স, dToF লেসার অটোফোকাস, ও ভিভো ভি২ আইএসপি রয়েছে। অর্থাৎ এখানে রীতিমত একঝাঁক ক্যামেরার মেলা তৈরি করেছে ভিভো।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

ভিভো এক্স৯০ প্রো তে রয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০০ প্রসেসর, অন্যদিকে প্রো প্লাস ভ্যারিয়েন্টে রয়েছে স্ন্যাপড্রাগন ৮ জেন ২। উভয় ডিভাইস সর্বোচ্চ ১২জিবি পর্যন্ত র‍্যাম ও ৫১২জিবি পর্যন্ত স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। এক্স৯০ প্রো তে ৪৮৭০মিলিএম্প ব্যাটারির সাথে ১২০ওয়াট ফাস্ট চার্জিং সুবিধা রয়েছে। অন্যদিকে প্রো প্লাস মডেলে ৪৭০০মিলিএম্প ব্যাটারির সাথে ৮০ওয়াট ফাস্ট চার্জিং সুবিধা পাওয়া যাবে।

ভিভো এক্স ৯০ প্রো এর দামঃ

  • ৮/২৫৬জিবি – ৪৯৯৯ইউয়ান / ৭০০ডলার
  • ১২/২৫৬জিবি – ৫৪৯৯ইউয়ান / ৭৭০ ডলার
  • ১২/৫১২জিবি – ৫৯৯৯ইউয়ান / ৮৪০ডলার

ভিভো এক্স৯০ প্রো প্লাস এর দামঃ

  • ১২/২৫৬জিবি – ৬৪৯৯ইউয়ান / ৯১০ডলার
  • ১২/৫১২জিবি – ৬৯৯৯ইউয়ান / ৯৮০ডলার

ভিভো এক্স৯০ প্রো ও  প্রো প্লাস পাওয়া যাবে ব্ল্যাক ও রেড কালারে। ভিভো এক্স৯০ সিরিজের ফোনগুলো আপনার কাছে কেমন লেগেছে আমাদের জানাতে পারেন কমেন্ট সেকশনে।

👉 ভিডিওঃ পেনড্রাইভ পাসওয়ার্ড লক করার নিয়ম

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,607 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.