ভিভো এক্স৮০ ফোন এলো 120Hz স্ক্রিন ও ৫জি নিয়ে

দেশের প্রিমিয়াম স্মার্টফোন মার্কেট দখলের লক্ষ্যে ভিভো এক্স৮০ ফোনটি নিয়ে এসেছে ভিভো। কিছুদিন আগে ভিভো এক্স৮০ প্রো মডেলের সাথে লঞ্চ করা হয় এই মডেলটি। ভিভো এক্স সিরিজের ফোনগুলো সাধারণত তাদের চমৎকার ক্যামেরার জন্য পরিচিত। চলুন জেনে নেওয়া যাক সদ্য মুক্তি পাওয়া ভিভো এক্স৮০ ফোনটি সম্পর্কে বিস্তারিত।

ডিজাইন ও ডিসপ্লে

ভিভো এক্স৮০ সিরিজের ফোনগুলোর ডিজাইনে নতুনত্ব আসলেও এই ডিজাইন আসলে সবার পছন্দ না ও হতে পারে। ফোনের পেছনে বিশাল ক্যামেরা প্যানেলে স্থান পেয়েছে ফোনের ক্যামেরাগুলো ও ফ্ল্যাশ মডিউল। ফোনের ব্যাক পার্টের প্রায় অর্ধেক অংশ দখল করে নিয়েছে এই ক্যামেরা প্যানেল। ফোনের সামনে রয়েছে পাঞ্চ-হোল ডিসপ্লে।

ভিভো এক্স৮০ ফোনটিতে ৬.৭৮ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে রয়েছে যা ১২০হার্জ রিফ্রেশ রেট সাপোর্টেড। ৮৯.৪% স্ক্রিন-টু-বডি রেশিও’র এই ফোনের ডিসপ্লে সর্বোচ্চ ১৫০০নিটস পর্যন্ত ব্রাইটনেস সাপোর্ট করে। এছাড়া ওয়াইডভাইন এল১ সাপোর্ট করে এই ডিসপ্লে যার ফলে ফুল এইচডি প্লাস কনটেন্ট দেখা যাবে ওটিটি প্ল্যাটফর্মগুলোতে। 

পারফরম্যান্স

ভিভো এক্স৮০ ফোনটিতে প্রসেসর হিসেবে থাকছে মিডিয়াটেক এর ডাইমেনসিটি ৯০০০ প্রসেসর। তবে মিডিয়াটেক এর প্রসেসর দেখে ঘাবড়ে যাওয়ার কোনো কারণ নেই। মিডিয়াটেক এর এই নতুন প্রসেসর প্রায় কোয়ালকম এর স্ন্যাপড্রাগন জেন ১ এর সমান পারফরম্যান্স প্রদান করতে পারে। অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ফানটাচ ওএস ১২ এর দেখা মিলবে ফোনটিতে। ফোনটির জন্য তিন বছরের অপারেটিং সিস্টেম আপডেট ও চার বছরের সিকিউরিটি আপডেট প্রদান করার প্রতিশ্রুতি প্রদান করেছে ভিভো। 

ফোনটিতে ১২জিবি র‍্যাম ও ২৫৬জিবি স্টোরেজ থাকছে। মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ এর কল্যাণে ভিভো এক্স৮০ তে রয়েছে ৫জি সাপোর্ট। ফোনটিতে ডুয়াল স্টিরিও স্পিকার এর পাশাপাশি আরো রয়েছে সেকেন্ডারি নয়েস ক্যান্সেলেশন মাইক। মজার ব্যাপার হলো এই ফোনটিতে আইআর ব্লাস্টার রয়েছে যা দিয়ে টিভি, এসি, ফ্রিজের মত বিভিন্ন স্মার্ট ডিভাইস নিয়ন্ত্রণ করা যাবে।

ক্যামেরা

ভিভো এক্স৮০ ফোনটিতে থাকছে ট্রিপল ক্যামেরা সেটাপ। এটি আপনার জন্য একটি ভাল ক্যামেরা মোবাইল হতে পারে। ফোনটির প্রাইমারি ৫০মেগাপিক্সেল সেন্সর অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন সাপোর্ট করে। ১২মেগাপিক্সেল এর টেলিফটো লেন্স রয়েছে যা ২ক্স অপটিক্যাল জুম সাপোর্ট করে। এছাড়া ফোনটিতে একটি ১২মেগাপিক্সেল এর আলট্রা-ওয়াইড লেন্স রয়েছে। ফোনের ফ্রন্টে রয়েছে ৩২মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

ভিভো এক্স৮০ এর রিয়ার ক্যামেরা দ্বারা সর্বোচ্চ ৪কে ৩০এফপিএস ভিডিও রেকর্ড করা যাবে। ফোনের ফ্রন্ট ক্যামেরা দ্বারা সর্বোচ্চ ১০৮০পি ৬০এফপিএস ভিডিও রেকর্ড করা যাবে। 

ভিভো এক্স সিরিজের অন্যান্য ফোনগুলোর ক্যামেরার মত বেশ অসাধারণ ভিভো এক্স৮০ এর ক্যামেরা। অসাধারণ ক্যামেরা হার্ডওয়্যার এর পাশাপাশি ফিচারে ভরা ক্যামেরা সফটওয়্যার এই ফোনটিকে বাজারের অন্য ফোন থেকে বেশ আলাদা করবে।

ব্যাটারি

ভিভো এক্স৮০ ফোনটিতে ৪,৫০০ মিলিএম্প এর ব্যাটারি রয়েছে যা অসাধারণ কিছুই নয়। তবে ফোনটির ৮০ওয়াট চার্জার এই ফোনটির একটি অন্যতম আকর্ষণীয় অংশ বটে। ফোনটি ওয়্যারলেস চার্জিং সাপোর্ট না করলেও বক্সে দেওয়া ৮০ওয়াট ফাস্ট চার্জার সে অভাব পূরণ করবে। 

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

ভিভো এক্স৮০ ফোন এলো 120Hz স্ক্রিন ও ৫জি নিয়ে

👉 ভিভো মোবাইলের দাম জানুন

দাম

ভিভো এক্স৮০ এর বাংলাদেশে পাওয়া যাবে ৭৬,৯৯০ টাকায়। আপনি যদি এই দামে “ভিভো” ফোনের খোঁজে থাকেন, তবে এই ফোনটি আপনাকে হতাশ করবেনা। তবে অন্য ব্র্যান্ডের ফোন নিয়ে যদি আপনার কোনো সমস্যা না থাকে, তাহলে এই দামে স্যামসাং, রিয়েলমি, শাওমি, ও অ্যাপলের ফোন পেয়ে যাবেন। এছাড়া একদম এন্ট্রি লেভেলের ভিভো ফোন লাগলে দেখতে পারেন ভিভো Y01 ফোনটি।

একনজরে ভিভো এক্স৮০ ফোনটির স্পেসিফিকেশনঃ

  • ডিসপ্লেঃ ৬.৭৮ইঞ্চি
  • প্রসেসরঃ মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০
  • র‍্যামঃ ১২ জিবি
  • স্টোরেজঃ ২৫৬ জিবি
  • ব্যাক ক্যামেরাঃ ৫০+১২+১২ মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা
  • ফ্রন্ট ক্যামেরাঃ ৩২ মেগাপিক্সেল
  • ব্যাটারিঃ ৪৫০০মিলিএম্প
  • চার্জিংঃ ৮০ওয়াট
  • দামঃ ৭৬,৯৯০ টাকা

আপনার কাছে কেমন লেগেছে ভিভো এক্স৮০ স্মার্টফোন? ফোনটি সম্পর্কে আপনার মতামত আমাদের জানান কমেন্ট সেকশনে।

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,573 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *