এটাই কি শাওমি রেডমি ১১এ স্মার্টফোন?

চীনের টেলিকম সার্টিফিকেশন সংস্থা টিনা (TENAA) এর ওয়েবসাইট থেকে প্রাপ্ত ছবি ও তথ্য থেকে শাওমির নতুন একটি রেডমি ফোন সম্পর্কে ধারণা করা হচ্ছে। টিনার ওয়েবসাইটে কোড নাম দ্বারা পরিচিত একটি স্মার্টফোনের ডিজাইন ও ক্যামেরা মডিউল দেখে ধারণা করা হচ্ছে এটি শাওমির এন্ট্রি লেভেলের রেডমি ব্র্যান্ডের কোনো ডিভাইস হতে পারে।

নতুন এই ফোনটির সামনের অংশের ক্ষেত্রে টিনার সাইটে শুধু ব্ল্যাক স্ক্রিন দেখা যায়। ফোনটির ডিসপ্লের উপরের দিকে মাঝখানে ওয়াটার ড্রপ সেলফি ক্যামেরার অবস্থান লক্ষ্য করা যায়। ফোনটির পেছনের অংশ দেখে টেলিকম বিশ্লেষকরা একে রেডমি ১০এ এবং ১০সি এর কাছাকাছি কোনো ডিভাইস বলে ধারণা করছেন।

স্মার্টফোনটির পেছনের দিকে ক্যামেরা মডিউলের সাথেই ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেখা গেছে। সেই সাথে আছে রেডমি ব্র্যান্ডিং। লেন্সগুলোর অবস্থান দেখে মোটামুটি নিশ্চিতভাবেই বোঝা যায় এটা কোনো হাই-কনফিগারেশন ফোন হবেনা।

রেডমি ব্র্যান্ডের ফোনগুলো এমনিতেই শাওমির বাজেট ক্যাটাগরির ডিভাইস হয়ে থাকে। তার উপর এই ফোনটির ব্যাক পার্ট দেখে মনে হচ্ছে এটা প্লাস্টিকের কেসিং ব্যবহার করছে। এর স্ট্রাইপ ভিত্তিক ডিজাইন দেখে প্রিমিয়াম ম্যাটেরিয়াল মনে হচ্ছেনা।

এই ফোনটি যে একদম কম দামের স্মার্টফোন হতে যাচ্ছে তা এর ক্যামেরা মডিউলই বলে দিচ্ছে। এর রিয়ার ক্যামেরা প্যানেলে দুটি লেন্স থাকলেও তৃতীয় আরেকটি গোল সেন্সরের মত প্লেসহোল্ডার দেয়া হয়েছে। হঠাত দেখলে মনে হবে এতে মোট ৩টি লেন্স আছে। কিন্তু কিন্তু তৃতীয় লেন্স প্লেস হোল্ডারটি আসলে কোনো লেন্স না। মূলত একদম বাজেট ফোনগুলোতেই এ ধরনের ডিজাইন দিয়ে থাকে ফোন কোম্পানিগুলো।

এটাই কি শাওমি রেডমি ১১এ স্মার্টফোন?

শাওমি রেডমি ১০এ এর দাম ১০ থেকে ১২ হাজার টাকার মত, যাতে ২জিবি র‍্যাম ও ৩২জিবি স্টোরেজ আছে। নতুন এই ফোনটি হতে পারে এ ধরনের কোনো সুলভ ডিভাইস, যার মডেল হতে পারে রেডমি ১১এ।

ফোনটি অফিসিয়ালি বাজারে এলে আমরা সকল বিস্তারিত জানাতে পারব বলে আশা রাখছি। সে পর্যন্ত আমাদের সাথেই থাকুন।

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,573 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *