ফেসবুক প্রফেশনাল মোড থেকে কিভাবে টাকা আয় করে?

সবার ফেসবুক প্রোফাইলের জন্য ফেসবুক প্রফেশনাল মোড ফিচার এসেছে এই মাত্র কিছুদিন হলো। ধীরে ধীরে সকল ফেসবুক প্রোফাইলের জন্য আসা এই নতুন ফিচার পৌঁছে যাবে সকল ব্যবহারকারীর কাছে। ফেসবুক প্রফেশনাল মোড ব্যবহার করে প্রোফাইলে পাওয়া যাবে ফেসবুক পেজ এর সুবিধাসমূহ। এছাড়া এই মোড থেকে আয় করার সুযোগও রয়েছে। এই পোস্টে ফেসবুক প্রফেশনাল মোড থেকে কিভাবে টাকা আয় করে সে সম্পর্কে  জানতে পারবেন।

প্রফেশনাল মোড থেকে টাকা ইনকাম

ফেসবুক প্রফেশনাল মোড ব্যবহার করে ক্রিয়েটরগণ নিজের প্রোফাইল থেকে টাকা আয় করতে পাবেন। এছাড়া বিভিন্ন ধরনের পাওয়ারফুল ইনসাইট ও টুল এর অ্যাকসেস পাওয়া যাবে। সরাসরি ফেসবুক প্রোফাইল ব্যবহার করেই এসব সুবিধা পাওয়া যাবে। অর্থাৎ এর ফলে আলাদা করে পেজ খেলার প্রয়োজন হবেনা, যেহেতু প্রোফাইলেই পেজের সকল সুবিধা পাওয়া যাবে।

তবে শুধুমাত্র কনটেন্ট ক্রিয়েটরগণের অধিক কাজে আসবে এই ফিচার। এছাড়া যাদের ডিসেন্ট ফ্যান ফলোয়িং আছে প্রোফাইলে, তারাও এই ফিচার ব্যবহার করে উপকৃত হতে পারবেন। অডিয়েন্সের সাথে প্রোফাইল ব্যবহার করে সুসম্পর্ক তৈরি করতে সাহায্য করবে প্রফেশনাল মোড। 

ফেসবুক প্রফেশনাল মোড থেকে কিভাবে টাকা আয় করে?

ফেসবুক প্রফেশনাল মোড কি ও কিভাবে চালু করতে সে সম্পর্কে আমাদের ডেডিকেটেড পোস্টে আলোচনা করা হয়েছে। আমাদের আর্টিকেলের মধ্যেই লিংক করা পোস্ট ঘুরে এসে বিস্তারিত জেনে আসতে পারেন। এবার জানি চলুন কিভাবে প্রফেশনাল মোড থেকে আয় করা যেতে পারে।

রিলস প্লে বোনাস প্রোগ্রাম হলো নতুন এই প্রফেশনাল মোড থেকে আয়ের অন্যম প্রধান উপায়। রিলস প্লে বোনাস এর মাধ্যমে কোয়ালিফাইয়িং রিলস থেকে প্রতি মাসে ৩৫হাজার ডলার পর্যন্ত আয় করা যেতে পারে। তবে রিলস বোনাস প্রোগ্রাম আপাতত ইনভাইট-অনলি। আপনি যদি এলিজেবল ক্রিয়েটর হোন, তবে রিলস পোস্ট করেও উল্লেখযোগ্য অংকের অর্থ আয় করতে পারবেন। এছাড়া আরো কিছু উপায়ে এই ফিচার ব্যবহার করে আয় করা যেতে পারে।

ফেসবুক প্রফেশনাল মোড ফিচার চালু করার পর অনেক ধরনের ফিচারের অ্যাকসেস পাবেন যা অডিয়েন্সকে ভালোভাবে বুঝতে সাহায্য করবে। এছাড়া আরো এনগেজিং কনটেন্ট তৈরী করতে ও প্রোফাইল মনিটাইজ করতে এই ফিচার কাজে আসতে পারে। 

ফেসবুক লাইভ ভিডিও মনিটাইজেশন এর সুযোগ রয়েছে। এর মাধ্যমে ভিউয়ারদের এক্সপেরিয়েন্স নষ্ট না করেই লাইভ ভিডিওতে ইন-স্ট্রিম এডস দেখানো যাবে। কনটেন্ট এর কোথায় এড দেখানো হবে তার সম্পূর্ণ নিয়ন্ত্রণ আপনার কাছে থাকবে যার ফলে আপনার রেভিনিউ এর পরিমাণের উপর অনেকটা নিয়ন্ত্রণ আপনার কাছেই থাকবে। আবার ভিউয়ারদের এক্সপেরিয়েন্সও কোনোভাবে নষ্ট না করে আয়ের সুযোগও পেয়ে যাচ্ছেন।

এরপর রয়েছে ফেসবুক স্টারস যা মূলত পছন্দের ক্রিয়েটরদের সাপোর্ট করার আরেকটি উপায়। ফ্যানরা ফেসবুক স্টারস কিনতে পারবে ও লাইভে বা রিলসে এসব স্টারস পাঠাতে পারবে। এরপর ক্রিয়েটরগণ স্টারস হিসাবে রেভিনিউ পেয়ে যাবেন তাদের একাউন্টে। আবার স্টারস পাঠিয়েছে এমন অডিয়েন্সকে ভিডিওতে শাউট আউট জানিয়ে অন্যদেরও উদ্ধুদ্ধ করতে পারেন। ফ্যানদের কমেন্টের রিপ্লাই করে তাদের সাথে ভালো একটি সম্পর্ক তৈরি করতে পারেন।

👉 ফেসবুক প্রফেশনাল মোড কি? ফেসবুক প্রফেশনাল মোড চালুর উপায়

ফেসবুক প্রফেশনাল মোড থেকে কিভাবে টাকা আয় করে?

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

প্রফেশনাল মোড এর আরো সুবিধা

প্রফেশনাল মোড এর আরো কিছু অসাধারণ সুবিধা রয়েছে যা স্মার্টভাবে ব্যবহার করে বেশ লাভ পাওয়া যেতে পারে। যেমনঃ

  • ফেসবুক প্রোফাইল মনিটাইজেশন এর সেরা একটি উপায় হলো ইমেইল লিস্ট তৈরী করা। প্রোফাইলে কল-টু একশন যোগ করে ইমেইল লিস্টে সাইন-আপ করার জন্য অডিয়েন্সকে উৎসাহিত করতে পারেন। ইমেইলে অডিয়েন্স এর ভালো লাগবে এমন ডিজিটাল প্রোডাক্ট বা সুবিধা প্রদান করতে পারেন
  • প্রোফাইলে মনিটাইজেশন এর পাশাপাশি অডিয়েন্স সম্পর্কে ভালোভাবে জানার জন্য কাজে আসতে পারে ফেসবুক প্রফেশনাল মোড। সোশ্যাল স্ট্রেটেজি ও এনগেজিং পোস্ট তৈরিতে বেশ কাজে আসবে এই ফিচার
  • বড় অডিয়েন্সের কাছে পৌছানোর পাশাপাশি রেভিনিউ বৃদ্ধিত সুযোগ রয়েছে প্রফেশনাল মোড এর মাধ্যমে। ফেসবুক এর বিশাল ইউজার বেস কাজে লাগিয়ে নিজের রেভিনিউ অনেকগুণ বাড়িয়ে নেওয়া যেতে পারে

আপনি যদি প্রফেশনাল মোড চালু করেন তাহলে সেখান থেকে অর্জিত অর্থ সহজেই ব্যাংকের মাধ্যমে তুলতে পারবেন। মনে রাখবেন, প্রফেশনাল মোড থেকে অর্থ আয়ের সুবিধা বর্তমানে ফেসবুকের নিজস্ব ইনভাইটেশনের মাধ্যমে পাওয়ার সুযোগ আছে।

আপনার ফেসবুক পোস্টে যদি ভালো পরিমাণ লাইক-কমেন্ট থাকে তাহলে আপনিও পেয়ে যেতে পারেন এই ইনভাইটেশন। ভবিষ্যতে এর জন্য আবেদন করার সুযোগ আসবে বলে আশা করা যায়। সেই তথ্য জানার জন্য আমাদের সাথেই থাকুন!

👉 ভিডিওঃ উড়োজাহাজ নিয়ে অবিশ্বাস্য কিছু তথ্য জানুন

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,635 other subscribers

2 comments

    • Songram sarker Reply

      I want to doing the work development in my life. And try to a learn online Income!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.