শাওমি দেখালো বিশাল লেন্সের কনসেপ্ট স্মার্টফোন!

শাওমি ১২এস আলট্রা ফোনের কথা বাংলাটেক এর নিয়মিত পাঠকগণ হয়ত জেনে থাকবেন, এই ফোনে ইতিমধ্যে বাজারের সেরা স্মার্টফোন ক্যামেরা রয়েছে। ৫০মেগাপিক্সেল সনি আইএমএক্স৯৮৯ সেন্সর রয়েছে এই ফোনে যা গ্যালাক্সি এস২২ আলট্রা ও আইফোন ১৪ প্রো এর মত ফ্ল্যাগশিপ ফোনগুলোকে টক্কর দিচ্ছে।

অনেকে ভাবছিলো এর চেয়ে স্মার্টফোন ক্যামেরায় কি বা আর উন্নতি করা যেতে পারে? তবে এই উত্তর আছে শাওমি’র কাছে, এবার রীতিমত একটি সম্পূর্ণ ক্যামেরা লেন্সই ফোনের ব্যাকে যুক্ত করে দিয়েছে শাওমি। এটা দেখে আপনার মনে হবে এ যেন একটি ডিজিটাল ক্যামেরার মধ্যে মোবাইল জুড়ে দেয়া হয়েছে। অর্থাৎ এখানে ক্যামেরাকেই মুখ্য মনে হচ্ছে, আর মোবাইল ফোনকে গৌণ!

হ্যাঁ, ঠিকই শুনেছেন। একটি ক্যামেরা লেন্সই ফোনের সাথে যুক্ত করেছে শাওমি। মডিফাইড শাওমি ১২এস আলট্রা প্রদর্শন করেছে শাওমি যাতে ক্যামেরা মডিউল এর আশেপাশে আপডেটেড রিং রয়েছে। আর এই রিং লাইকা এম-সিরিজ এর ক্যামেরা লেন্স সাপোর্ট করে।

লাইকা’র সাথে পার্টনারশিপে এই কনসেপ্ট স্মার্টফোনে একটি নয়, বরং দুইটি ১-ইঞ্চি সেন্সর রয়েছে। আরো আছে ক্যামেরা মডিউলে স্ক্র‍্যাচ-রেসিস্ট্যান্ট স্যাফায়ার গ্লাস যা লেন্স লাগানোর বা খোলার সময় কোনো ধরনের স্ক্র‍্যাচ থেকে রক্ষা করবে।

তবে এই কনসেপ্ট স্মার্টফোন এর ক্যামেরা সেটাপ সম্পর্কে তেমন কোনো ডিটেইলস শেয়ার করেনি শাওমি। একটি ডিভাইসটি দেখিয়ে একটি শর্ট ভিডিও দেখানো হয়েছে যাতে প্রদর্শিত লেন্সে এফ/১.৪ – এফ/১৬ ভ্যারিয়েবল এপার্চার রেঞ্জ দেখা যায়।

শাওমি দেখালো বিশাল লেন্সের কনসেপ্ট স্মার্টফোন!

উক্ত ভিডিওতে আপগ্রেডেড হার্ডওয়্যার এর সাথে কিছু নতুন সফটওয়্যার ফিচারও দেখা যায়। ফোকাস পিকিং, জেব্রা লাইনস, হিস্টোগ্রাম, ১০-বিট RAW ইমেজ সাপোর্ট, ইত্যাদি হলো এই মডিফাইড ক্যামেরার নতুন ফিচার।

তবে এই কনসেপ্ট স্মার্টফোন বাজারে আনার কোনো পরিকল্পনা আছে কিনা সে বিষয়ে কিছু জানায়নি শাওমি। আশা করা যায় এই ধরনের অসাধারণ একটি প্রযুক্তি অবশ্যই শাওমি বাজারজাত করবে। আবার এদিকে শাওমি ১২এস আলট্রা কনসেপ্ট ফোন দ্বারা তোলা কোনো ছবিও শাওমি দেখায়নি। তাই এখন দেখার বিষয় হয়ছে এই নতুন প্রযুক্তি স্মার্টফোন ফটোগ্রাফি বিশ্বে কতটুকু পরিবর্তন আনে।

👉 ভিডিওঃ স্মার্টফোন কেনার সময় যে বিষয়গুলো খেয়াল করা দরকার

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,636 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.