শাওমি ১২এস সিরিজ এলো দুর্দান্ত ক্যামেরা নিয়ে

সম্প্রতি স্মার্টফোন ব্র‍্যান্ডগুলো ক্যামেরা প্রযুক্তি নির্মাতা কোম্পানিগুলোর সাথে পার্টনারশিপে আবদ্ধ হওয়ার বিষয়টি একটি ট্রেন্ডে পরিণত হয়েছে। ইতিমধ্যে হ্যাসেলব্লেড এর সাথে ওয়ানপ্লাস, জাইস এর সাথে ভিভো’র পার্টনারশিপ আমরা দেখতে পেয়েছি। শাওমিও হাঁটছে ওয়ানপ্লাস ও ভিভো এর সেই একই পথে।

আরেকটি বিখ্যাত ক্যামেরা প্রযুক্তি নির্মাতা কোম্পানি লাইকা’র সাথে বছরের শুরুতে শাওমি তাদের পার্টনারশিপ ঘোষণা করে। আর তারই ধারাবাহিকতায় শাওমি লাইকা’র সাথে পার্টনারশিপে তৈরী নিজেদের প্রথম স্মার্টফোন, শাওমি ১২এস সিরিজ ঘোষণা করল। শাওমি ১২এস সিরিজে রয়েছে শাওমি ১২এস, ১২এস প্রো ও ১২এস আলট্রা। এই পোস্টে শাওমি ১২এস সিরিজের ফোনগুলো সম্পর্কে বিস্তারিত জানবেন।

শাওমি ১২এস আলট্রা

১২এস সিরিজের আলট্রা ফোনটি হলো এই সিরিজের প্রধান আকর্ষণ। সনি’র সাথে মিলে তৈরি এক ইঞ্চির আইএমএক্স৯৮৯ মেইন সেন্সর হলো শাওমি এস১২এস আলট্রা এর প্রধান ফিচার। এই ৫০মেগাপিক্সেল সেন্সরটির পিক্সেল সাইজ ১.৬-মাইক্রন।

শুধু মেইন সেন্সরেই শাওমি ১২এস আলট্রা এর চমক শেষ নয়। ফোনটিতে থাকা ৪৮মেগাপিক্সেল আইএমএক্স৫৮৬ আলট্রাওয়াইড ক্যামেরার কথা ভুলে গেলে কিন্তু চলবেনা, যা আবার ম্যাক্রো মোডেও সাহায্য করবে। রয়েছে আরেকটি আইএমএক্স৫৮৬ পেরিস্কোপ ক্যামেরা যা ৫এক্স অপটিক্যাল জুম করতে সাহায্য করবে। ফোনের ভিডিও রেকর্ডিং উন্নত করতে যোগ করা হয়েছে HyperOIS স্ট্যাবিলাইজেশন। ফোনটির সেল্ফি ক্যামেরা হিসেবে থাকছে ৩২মেগাপিক্সেল এর RGBW ক্যামেরা।

এইতো গেলো শাওমি ১২এস আলট্রা এর ক্যামেরানামা, এবার চলুন জানা যাক ফোনটির অন্যান্য ফিচার সম্পর্কে। ফোনটিতে ৬.৭৩ইঞ্চির কোয়াডএইচডি+ ওলেড স্ক্রিন রয়েছে, যা আবার ১২০হার্জ রিফ্রেশ রেট সাপোর্টেড। ৪,৮৫০মিলিএম্প ব্যাটারির ফোনটি ৬৭ওয়াট ওয়্যারড চার্জিং ও ৫০ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে।

শাওমি ১২এস আলট্রা

স্টিরিও স্পিকার এর মত সাধারণ ফিচারের পাশাপাশি নতুন যুক্ত হয়েছে ডলবি ভিশন এইচডিআর রেকর্ডিং। ডলবি ভিশন এইচডিআর আমরা ইতিমধ্যে আইফোনে দেখেছি, শাওমি দাবি করছে অ্যান্ড্রয়েড ফোনে এই প্রথম এই ফিচার আসলো। এই ফিচার দ্বারা মূলত সারাউন্ডেড সাউন্ড রেকর্ড হবে ভিডিও রেকর্ডিং এর সময়, যা পরবর্তীতে ৩ডি সাউন্ড এর মত শোনা যাবে প্লে করলে।

আর হ্যাঁ, প্রসেসর হিসেবে ফোনটিতে ব্যবহৃত হয়েছে স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ চিপসেট। র‍্যাম পাবেন ৮/১২ জিবি এবং স্টোরেজ ২৫৬/৫১২জিবি।

শাওমি ১২এস ও ১২এস প্রো

লাইকা ব্র‍্যান্ডেড ক্যামেরা থাকছে অপেক্ষাকৃত কম দামী শাওমি ১২এস ও ১২এস প্রো ফোন দুইটিতেও। এই দুইটি ডিভাইসে সনি আইএমএক্স৭০৭ মেইন ক্যামেরা রয়েছে। 

শাওমি ১২এস প্রো ফোনটিতে আলট্রা মডেলের মত ৬.৭৩ইঞ্চির কোয়াডএইচডি+ ওলেড ডিসপ্লে রয়েছে।  ৪,৬০০মিলিএম্প ব্যাটারির এই ফোন ১২০ওয়াট ওয়্যারড চার্জিং ও ৫০ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্টেড। ১১৫ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ এর ৫০মেগাপিক্সেল আলট্রাওয়াইড ক্যামেরা ও ২এক্স জুম এর ৫০মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরা রয়েছে শাওমি ১২এস প্রো ফোনটিতে।

শাওমি ১২এস ও ১২এস প্রো

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

অন্যদিকে শাওমি ১২এস ফোনটিতে প্রো ও আলট্রা মডেল এর তুলনায় বেশ কমপ্যাক্ট ডিজাইন রয়েছে। ৬.২৮ইঞ্চির ফুলএইচডি+ ওলেড প্যানেল রয়েছে ফোনটিতে, যাতে অন্য দুইটি ফোনের মত ১২০হার্জ রিফ্রেশ রেট রয়েছে। ৬৭ওয়াট ওয়্যারড চার্জিং এর পাশাপাশি ৫০ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট রয়েছে শাওমি ১২এস ফোনটিতে। ৫০মেগাপিক্সেল মেইন ক্যামেরার পাশাপাশি ১৩মেগাপিক্সেল আলট্রাওয়াইড লেন্স ও ৫মেগাপিক্সেল টেলিম্যাক্রো লেন্স থাকছে ফোনটিতে।

এই ফোনদুটিতেও প্রসেসর হিসেবে ব্যবহৃত হয়েছে স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ চিপসেট। র‍্যাম বাছাই করতে পারবেন ৮/১২ জিবি এবং স্টোরেজ ১২৮/২৫৬/৫১২জিবি।

শাওমি ১২এস সিরিজ এর দাম

শাওমি ১২এস সিরিজের ফোনগুলো বর্তমানে শুধুমাত্র চীনে মুক্তি পেয়েছে। আন্তর্জাতিক বাজারে ফোনগুলোর খুব শীঘ্রই দেখা মিলবে বলে আশা করা যাচ্ছে।

শাওমি ১২এস আলট্রা ৮/২৫৬জিবি এর দাম ৫,৯৯৯ইউয়ান বা ৯০০ডলার। ১২/৫১২জিবি ম্যাক্স ভ্যারিয়েন্ট পাওয়া যাবে ৬,৯৯৯ইউয়ান বা ১,১৫০ডলারে।

অন্যদিকে ৪,৬৯৯ইউয়ান বা ৭০০ডলার দামে পাওয়া যাবে শাওমি ১২এস প্রো ৮/১২৮জিবি। ১২/৫১২জিবি টপ ভ্যারিয়েন্ট এর শাওমি ১২এস প্রো এর দাম পড়বে ৫,৮৯৯ইউয়ান বা ৮৮০ডলার।

শাওমি ১২এস এর দাম শুরু ৩,৯৯৯ইউয়ান বা ৬০০ডলার থেকে। ১২/৫১২জিবি টপ মডেল পাওয়া যাবে ৫,১৯৯ইউয়ান বা ৭৮০ডলারে।

এছাড়া ১২এস সিরিজ মুক্তির একই ইভেন্টে শাওমি ১২ প্রো এর ডাইমেনসিটি এডিশনও ঘোষণা করে শাওমি।  মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০+ দ্বারা চালিত শাওমি ১২ প্রো ফোনটিতে ৫,১৬০মিলিএম্প ব্যাটারি ও ৬৭ওয়াট ফাস্ট চার্জিং রয়েছে। ফোনটির অন্যসব স্পেসিফিকেশন স্ন্যাপড্রাগন এডিশন এর মতোই।

কেমন লাগল শাওমির নতুন ফোনগুলো? আপনি কি এগুলো কিনতে আগ্রহী? কমেন্টে জানান!

👉 ভিডিওঃ স্মার্টফোন কেনার সময় যে বিষয়গুলো খেয়াল করা দরকার

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,246 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

1 Comment

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.