এন্ড্রয়েডের বদলে টাইজেন নিয়ে আসতে পারে গ্যালাক্সি এস৫!

tizen
কিছুদিন আগে আমরা বলেছি, টেক জায়ান্ট স্যামসাং নিয়ে আসছে তাদের নিজদের মোবাইল আপরেটিং সিস্টেম টাইজেন আর এখন সিনেট প্রকাশ করলো স্যামসাং তাদের পরবর্তী ফোন গ্যালাক্সি এস৫ -এ টাইজেন অপারেটিং সিস্টেম ব্যবহার করবে, এন্ড্রয়েড না!

এই নিয়ে সোশ্যাল নেটওয়ার্ক গুলোতে প্রচুর হইচই শুরু হয়ে গেছে! কেউ বলছে,”এতে স্যামস্যাংয়ের লাভ হবে”, আবার কেউ বলছে “স্যামসাংয়ের নোকিয়ার মত অবস্থা হবে আর গুগললের টেক্কা দেওয়া সহজ হবে না!

স্যামসাংকে পৃথিবীর সবচেয়ে বড় মোবাইল নির্মাতা কোম্পানি হতে সাহায্য করেছে এন্ড্রয়েড। কিন্তু স্যামসাং এই পর্যন্ত যতগুলো ফোন বাজারে ছেড়েছে এর মধ্যে থেকে গুগল কিছু টাকা রেখে দিচ্ছে।আর গুগল আরো টাকা পাচ্ছে যখন আপনি তাদের এ্যাপ স্টোর থেকে কোনো গেম, গান, বই, ছবি, ম্যাগাজিন কিনছেন!

অবশ্য, এই খবরটি এখনও একটি গুজব। তবে টাইজান -এর একটি প্রধান সমস্যা হতে পারে যে, এটার উপযোগ্য কোনো এ্যাপলিকেশন বাহির হতে দেরি হবে! কারণ, স্যামসাং তাদের নতুন অপারেটিং সিস্টেমের সাথে নতুন মোবাইল এ্যাপলিকেশন ডেভেলপিং প্রোগ্রাম আনতে পারে! আর নতুন প্রোগ্রামিং ল্যাংগুয়েজ দিয়ে এ্যাপলিকেশন বানানো ডেভেলপারদের জন্য একটু ঝামেলা হতে পারে!

আরেকটি খবর হচ্ছে যে, এস৫-এ স্যামসাং তাদের প্লাস্টিক (পলি কার্বোনেট) কেস বাদ দিয়ে মেটাল দিয়ে বানাতে পারে!

যদি স্যামসাং টাইজেন দিয়ে বানানো গ্যালাক্সি এস৫ বাজারে ছাড়ে, তাহলে কি আপনি সেটা কিনবেন? নিচে আপনি আপনার কমেন্টটি জানিয়ে দেন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 3,427 other subscribers

Comments