একই হোয়াটসঅ্যাপে একাধিক একাউন্ট লগিনের ঘোষণা দিলেন জাকারবার্গ

যেসব ব্যবহারকারীর দুইটি হোয়াটসঅ্যাপ একাউন্ট রয়েছে তারা খুব শীঘ্রই একই ফোন ব্যবহার করে উভয় একাউন্টে সুইচ করতে পারবেন।

এক ফেসবুক পোস্টে মেটা সিইও মার্ক জাকারবার্গ এই নতুন ফিচারটি ঘোষণা করেন যা দ্বারা একই ফোনে একই সাথে দুইটি হোয়াটসঅ্যাপ একাউন্ট ব্যবহার করা যাবে। জাকারবার্গ লিখেন, “হোয়াটসঅ্যাপে দুইটি একাউন্টের মধ্যে সুইচ করা যাবে – খুব শীঘ্রই অ্যাপে একটি ফোন থেকেই দুইটি হোয়াটসঅ্যাপ একাউন্ট ব্যবহার করা যাবে।”

এতদিন ধরে কাজের প্রয়োজনে যাদের একাধিক হোয়াটসঅ্যাপ একাউন্ট ছিলো তাদের হয়ত হোয়াটসঅ্যাপ ও হোয়াটসঅ্যাপ বিজনেস অ্যাপ ব্যবহার করতে হতো, কিংবা একাধিক মোবাইল ব্যবহার করতে হতো। ভবিষ্যতে একাধিক অ্যাপ বা মোবাইল ব্যবহার করে  নয়, বরং একই হোয়াটসঅ্যাপ অ্যাপ ব্যবহার করেই দুইটি একাউন্ট ব্যবহারের সুবিধা পাওয়া যাবে।

আগামী কয়েক সপ্তাহের মধ্যে এন্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য এই ফিচার এসে যাবে, তবে আইওএস প্ল্যাটফর্মে এই ফিচারটি কখন আসবে সে সম্পর্কে এখনো কিছু জানানো হয়নি। মেটার পক্ষ থেকে জানা যায়, আজ থেকে একই সময়ে দুইটি হোয়াটসঅ্যাপ একাউন্ট লগ ইন থাকার ফিচার আসছে। যাদের কাজ ও ব্যক্তিগত কাজের জন্য আলাদা প্রোফাইল রয়েছে তাদের জন্য একাউন্ট সুইচ করার ফিচারটি কাজে আসবে, এখন থেকে লগ আউট করা, দুইটি ফোন ক্যারি করা কিংবা ভুল জায়গায় মেসেজ করারর চিন্তা থাকছেনা।

এছাড়া কোনো ধরনের নকল বা থার্ড-পার্টি হোয়াটসঅ্যাপ অ্যাপ ব্যবহার করা থেকে ব্যবহারকারীদের পরামর্শ প্রদান করা হয়েছে। শুধুমাত্র অফিসিয়াল হোয়াটসঅ্যাপ অ্যাপ ব্যবহার করতে বলা হয়েছে ও একাধিক হোয়াটসঅ্যাপ একাউন্ট ব্যবহারের জন্য কোনো ধরনের নকল অ্যাপ ব্যবহার থেকে বিরত থাকতে পরামর্শ প্রদান করা হয়েছে। শুধুমাত্র হোয়াটসঅ্যাপ অফিসিয়াল অ্যাপ ব্যবহার করেই মেসেজিং নিরাপদ ও প্রাইভেট বলেও জানানো হয়।

whatsapp

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

সেকেন্ড হোয়াটসঅ্যাপ একাউন্ট এড করার নিয়ম

অফিসিয়াল হোয়াটসঅ্যাপ ফিচার ব্যবহার করে সেকেন্ড একাউন্ট এড করতে:

  • সেকেন্ড একাউন্ট সেট করতে দ্বিতীয় ফোন নাম্বার বা সিম কার্ড এর প্রয়োজন হবে। মাল্টি-সিম বা ই-সিম সাপোর্টেড ডিভাইস ব্যবহার করা যাবে এইক্ষেত্রে
  • হোয়াটসঅ্যাপ সেটিংসে প্রবেশ করুন
  • নামের পাশে থাকা অ্যারো আইকনে ট্যাপ করুন
  • এরপর Add account অপশনে ট্যাপ করুন
  • উভয় একাউন্টের জন্য প্রাইভেসি ও নোটিফিকেশন সেটিংস নিয়ন্ত্রণ করতে পারবেন

উল্লেখ্য যে এখনও সকল হোয়াটসঅ্যাপ একাউন্ট বা হোয়াটসঅ্যাপ ভার্সনে দুইটি হোয়াটসঅ্যাপ একাউন্ট ব্যবহারের ফিচার আসেনি। তাই উল্লেখিত নিয়মে ফিচারটি দেখতে না পেলে কিছুদিন অপেক্ষা করুন, আশা করা যায় ফিচারটি পেয়ে যাবেন আপনার হোয়াটসঅ্যাপে।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,586 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *