ঘূর্ণিঝড় সিত্রাং আপডেট – লাইভ ব্লগ (সম্পন্ন)

এটি একটি লাইভ ব্লগ ছিল। এখানে ঘূর্ণিঝড় চিত্রাং বা ঘূর্ণিঝড় সিত্রাং এর সর্বশেষ অবস্থান ও আপডেট দেওয়া হচ্ছিল। পোস্টটি ভিজিট করে বিভিন্ন সময় অনুযায়ী সাইক্লোনের আপডেট দেখে নিতে পারেন। (আপডেটঃ ২৬ অক্টোবর ২০২২) Feature Image credit: Windy.com

আন্দামান সাগর ও সেই সংলগ্ন দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরের দিকে সৃষ্ট লঘুচাপের শক্তি ধাপে ধাপে বেড়ে রোববার তা ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে। এ সাইক্লোন বা ঘূর্ণিঝড়ের নাম দেওয়া হয়েছে সিত্রাং।

সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে জানা যায়, ঘূর্ণিঝড়টি বরিশাল ও চট্টগ্রাম উপকূলের মাঝামাঝি এলাকা দিয়ে ভোলার কাছ থেকে উপকূলে আঘাত হানা শুরু করে। ঘূর্ণিঝড় সিত্রাং সোমবার অর্থাৎ ২৪ অক্টোবর মধ্যরাতের কিছুটা পরে, বাংলাদেশের ভোলা, খেপুপাড়ার নিকট দিয়ে বরিশাল-চট্টগ্রাম উপকূল এলাকা অতিক্রম করেছে।

এরপর মঙ্গলবার সকালের আগেই ঘূর্ণিঝড়টি দুর্বল হয়ে গেছে। আবহাওয়াবিদদের মতে এর বিপদ কেটে গেছে। এর প্রভাবে বাংলাদেশের উপকূলীয় এলাকায় ভারী বর্ষণ এবং জলোচ্ছ্বাস হয়েছে।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এনামুল রহমান ২৩ অক্টোবর রবিবার দুপুরে সরকারের ঘূর্ণিঝড় প্রস্তুতির বিভিন্ন তথ্য সংবাদ সম্মেলনে জানান।

তিনি গণমাধ্যমে বলেন, “আমরা ধারণা করছি, গত তিন বছরের মধ্যে এটিই সবচেয়ে ব্যাপক বিস্তৃত এলাকায় আঘাত হানবে। উপকূলীয় ১৯টি জেলাকে আমরা ঘূর্ণিঝড় ঝুঁকিপূর্ণ এলাকা হিসেবে বিবেচনা করছি। সম্ভাব্য ঝুঁকিপূর্ণ এলাকাগুলোতে আগাম প্রস্তুতির জন্য নির্দেশ দেওয়া হয়েছে। জেলা প্রশাসকদের সঙ্গে আমাদের আলাপ হয়েছে।” জেনে রাখুনঃ ইমার্জেন্সি ব্যালেন্স নেয়ার উপায় – সকল সিম

🔻🔻 একটু নিচে স্ক্রল করে লাইভ আপডেট দেখুন 🔻🔻

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,568 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *