কিছু আইফোন ১৪ প্রো’তে অদ্ভুত সমস্যা! ব্যবহারকারীরা হতবাক

প্রায় প্রতিটি ব্র‍্যান্ডের সফটওয়্যার আপডেট এর সাথে কোনো না কোনো সমস্যা তৈরী হবে এটাই বলতে গেলে এখন স্বাভাবিক বিষয়। আইওএস ১৬.০.১ এর ক্ষেত্রে আইফোন ১৪ প্রো ব্যবহারকারীগণ ব্যাটারী লাইফ ইস্যু নিয়ে প্রচুর অভিযোগ করছেন।

আইফোন যখন আইওএস এর নতুন কোনো ভার্সনে আপডেট করা হয়, তখন তৎক্ষণাৎ ব্যাটারি লাইফ কমে যাওয়ার প্রবণতা দেখা যায়। এর কারণ হলো ব্যাকগ্রাউন্ডে আইওএস ফাইল, ছবি, ভিডিও, অ্যাপ, ইত্যাদি বিষয় পুনরায় ইনডেক্স করে। আইফোন এর ব্যাটারির ক্ষেত্রে এই ধরনের বড় পরিবর্তন দেখা যায় সাধারণত বার্ষিক নতুন আইওএস আপডেট এর ক্ষেত্রে। যেমনঃ আইওএস১৬ এর মত বিশাল আপডেট এর ক্ষেত্রে এই ধরনের সমস্যা হয়ে থাকে।

এই ধরনের সমস্যার কারণে নতুন সফটওয়্যার ভার্সন বের হওয়ার পরপর ব্যাটারি লাইফ নিয়ে প্রচুর অভিযোগ পাওয়া যায়। তবে সকল ব্যাকগ্রাউন্ড রিইনডেক্সিং সম্পন্ন হয়ে গেলে এই ধরনের সমস্যা চলে যায়। তবে এই বছরের আইফোন এর ক্ষেত্রে আইওএস ১৬ এর আপডেট দেওয়ার ফলে আইফোনের ব্যাটারি লাইফ সম্পূর্ণভাবে নষ্ট হয়ে যাওয়ার প্রচুর অভিযোগ পাওয়া গিয়েছে।

রেডিট, টুইটার বা টিকটক এর মত যেকোনো সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে একটি কুইক সার্চ করলে আইফোন ব্যবহারকারীদের ব্যাটারি নিয়ে প্রচুর অভিযোগ করতে দেখতে পাবেন। অধিকাংশ আইওএস ব্যবহারকারীদের তথ্যমতে আইওএস ১৬ থেকে তাদের আইফোন আপডেট করার পর ব্যাটারি লাইফে অবনতি দেখা গিয়েছে। আবার অনেক গুঞ্জনও ছড়িয়েছিলো যে নতুন আইফোন ১৪ বিক্রি করতে অ্যাপল তাদের আগের ফোনগুলোকে ইচ্ছাপূর্বক দূর্বল করে দিচ্ছে।

এখানেই শেষ নয় আইওএস ১৬ এর ব্যাটারি সম্পর্কিত সমস্যা। কিছু গ্রাহক অভিযোগ করেছেন যে তাদের আইফোন মেগসেইফ বা লাইটেনিং পোর্ট দ্বারা চার্জ করার সময় হঠাৎ রিস্টার্ট হতে দেখা গিয়েছে। এক রেডিট পোস্টে একাধিক ব্যবহারকারী আইফোন ১৪ প্রো চার্জ করার সময় র‍্যান্ডমলি রিস্টার্ট হওয়ার কথা জানান।  কিছুদিন আগে এই সম্পর্কিত প্রথম পোস্ট দেখা যায়, যেখানে একজন ব্যবহারকারী আইফোন ১৪ প্রো চার্জ করার সময় অটোমেটিক রিস্টার্ট হওয়ার বিষয়টি জানান।

কিছু আইফোন ১৪ প্রো'তে অদ্ভুত সমস্যা! ব্যবহারকারীরা হতবাক

👉 পিসির সাথে স্মার্টফোন যুক্ত করার নতুন অ্যাপ এলো

অন্য আইফোন ১৪ প্রো ম্যাক্স ব্যবহারকারী জানান যে তার আইওএস ১৬.০.১ চালিত ডিভাইস চার্জিং এর সময় প্রতি ১০-২০মিনিট পরপর রিস্টার্ট হয়ে থাকে। এছাড়া অনেক আইওএস ১৬.০.২ এবং আইওএস ১৬.১ বেটা ব্যবহারকারীও একই সমস্যার কথা জানিয়েছে।

উল্লেখিত সমস্যার কিছু সমাধান জানায় অ্যাপল সাপোর্ট। তবে এর কোনোটি কাজ করছেনা বলে জানিয়েছেন ব্যবহারকারীগণ। তবে একজন ব্যবহারকারী জানিয়েছেন Background App Refresh ফিচারটি বন্ধ করে এই সমস্যা টেম্পরারি সমাধান পাওয়া গিয়েছে। তবে এক্ষেত্রে সবচেয়ে সেরা সমাধান হবে নতুন আইফোন কেনার ১৪ দিন পিরিয়ডের মধ্যে অ্যাপল স্টোরে গিয়ে ফোন রিপ্লেসমেন্ট এর জন্য আবেদন করা।

কতগুলো আইফোন ১৪ প্রো মডেল এই সমস্যা দ্বারা আক্রান্ত হয়েছে তা এখনো জানা যায়নি। তবে নতুন মডেল মুক্তির পরপর এই ধরনের সমস্যা অনেককে এই ফোন কেনার ক্ষেত্রে দ্বিধার সৃষ্টি করবে তা বলার অপেক্ষা রাখেনা। 

👉 ভিডিওঃ আইফোন ১৪ প্রো এবং ১৪ প্রো ম্যাক্স সম্পর্কে বিস্তারিত

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,613 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.