পিসির সাথে স্মার্টফোন যুক্ত করার নতুন অ্যাপ এলো

Unison নামে এক অসাধারণ অ্যাপ ঘোষণা করেছে ইন্টেল, যা বাধাহীনভাবে ইন্টেল-চালিত কম্পিউটার এবং অ্যান্ড্রয়েড ও আইওএস চালিত স্মার্টফোনকে একসাথে সংযুক্ত করবে। এই ধরনের কোনো উদ্যোগ এই প্রথম দেখা যাচ্ছে, আবার ইন্টেল উদ্যোগটির মূলে থাকায় এর সফলতার সম্ভাবনা অনেক বেশি।

সাধারণ পেয়ারিং প্রক্রিয়ার মাধ্যমে কানেক্টেড ফোনের চারটি প্রধান ফিচার কম্পিউটারে ব্যবহার করা যাবে ইউনিসন অ্যাপ ব্যবহার করে। ইউনিসন অ্যাপ এর মাধ্যমে নিম্নোক্ত সুবিধাগুলো পাওয়া যাবেঃ

  • কল রিসিভ করা ও কল করা যাবে
  • ছবি ও ফাইল শেয়ার করা যাবে
  • মেসেজ পাঠানো ও রিসিভ করা যাবে
  • ফোনে আসা নোটিফিকেশন দেখা যাবে

ইউনিসন অ্যাপ এর সাহায্যে উল্লেখিত সকল ফিচার ব্যবহার করা যাবে কম্পিউটারের সাথে অ্যান্ড্রয়েড ফোন ও আইফোন কানেক্ট করে।

ইউনিসন অ্যাপ ব্যবহার করা যাবে অ্যান্ড্রয়েড ও আইফোনের সাথে। যার ফলে একজন কম্পিউটার ব্যবহারকারী যে ধরনের স্মার্টফোন ব্যবহার করুক না কেনো, কম্পিউটারের সাথে সংযুক্ত থেকে উল্লেখিত ফিচারগুলো অ্যাকসেস করতে কোনো ধরনের সমস্যা হবেনা।

কম্পিউটারে সংযুক্ত থাকা অবস্থায় ফোনে আসা কোনো গুরুত্বপূর্ণ কল, মেসেজ বা নোটিফিকেশন আর মিস যাবেনা ইউনিসন অ্যাপ এর কল্যাণে। কম্পিউটারে কাজ করা অবস্থায় মোবাইলের উল্লেখিত গুরুত্বপূর্ণ ফিচারগুলো ব্যবহার করা যাবে ফোন হাতে না নিয়েই।

আইফোন ব্যবহারকারীর কাছে অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারীর চেয়ে এক্সপেরিয়েন্স কিছুটা ভিন্ন মনে হতে পারে, তবে কোর ফিচারগুলো সকল প্ল্যাটফর্মে একই থাকবে। ফুল মাল্টিপার্টি মেসেজিং এর মত এডভান্স ফিচার আইওএস ব্যবহারকারীগণ পাবেন না। এর কারণ হলো আইওএস ও অ্যান্ড্রয়েড ভিন্ন উপায়ে থার্ড পার্টি অ্যাপ থেকে প্রাপ্ত নোটিফিকেশন হ্যান্ডেল করে থাকে।

বর্তমানে ইউনিসন এর মাধ্যমে ফোন কল, ফাইল শেয়ারিং, মেসেজ ও নোটিফিকেশন অ্যাকসেস পাওয়া যাবে। অধিকাংশ ব্যবহারকারীর বিভিন্ন কাজ সহজ করে দিতে চলেছে এই ইউনিসন অ্যাপ।  যেমনঃ একজন ফটোগ্রাফার কোনো ঝামেলা ছাড়া তার ফোনে থাকা ছবি কম্পিউটারে নিতে পারবে। আবার অফিসের কাজ করার সময় ফোন চেক না করে গুরুত্বপূর্ণ নোটিফকেশন পাওয়া যাবে সরাসরি কম্পিউটারে।

ইনটেল এর ইউনিসন অ্যাপ শুরুর দিকে হাতেগোনা কিছু ব্যবহারকারীর জন্য উন্মুক্ত করা হবে। একদম শুরুতে ১২ জেন প্রসেসর থাকা এসার, এইচপি ও লেনোভো এর নির্দিষ্ট ইন্টেল ইভো ল্যাপটপে ইউনিসন অ্যাপ ব্যবহার করা যাবে। পরেরবছর অসংখ্য ১৩ জেন ডিজাইন ল্যাপটপে এই ফিচারের দেখা মিলবে বলে জানিয়েছে ইন্টেল।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

পিসির সাথে স্মার্টফোন যুক্ত করার নতুন অ্যাপ এলো

👉 ওয়াই-ফাই রাউটার কেনার সময় যেসব বিষয় খেয়াল রাখবেন

কম্পিউটার ও মোবাইল এর মধ্যে ফিচার শেয়ার করার মত ইকোসিস্টেম তৈরী করেছে একাধিক ম্যানুফ্যাকচারার, উদাহরণস্বরূপ স্যামসাং এর কথা বলা যায়। নির্দিষ্ট স্যামসাং ফোন ব্যবহার করে রীতিমতো মোবাইলের মাধ্যমে কম্পিউটার ব্যবহার করা সম্ভব, এখানে স্যামসাং ডেক্স ফিচার এর কথা উল্লেখ না করলেই নয়।

তবে ইন্টেল দ্বারা এই ধরনের প্রোডাক্ট তৈরীর বিষয়টি বেশ নতুন বলা চলে। অ্যাপল ও এএমডি এর সাথে চিপ এর বাজারে বেশ চ্যালেঞ্জিং অবস্থায় রয়েছে ইন্টেল। ম্যাকবুক বা আইফোন ব্যবহারকারীদের সুবিধা হলো যে তাদের ডিভাইসগুলো ইন্টারকানেক্টেড থেকে ডাটা আদানপ্রদান করতে পারে। আইফোনে আসা মেসেজ বা কল ম্যাকবুক এর মাধ্যমে রিসিভ করার মত ফিচার অ্যাপলের ইকোসিস্টেমকে অন্য মাত্রায় নিয়ে গিয়েছে।

অ্যাপল এর ডিভাইসগুলোর এই অসাধারণ ফিচারের প্রতি গ্রাহকের আগ্রহে কিছুটা হলেও ভাগ বসাতে পারবে ইন্টেল এর ইউনিসন অ্যাপ। যেহেতু ইউনিসন অ্যান্ড্রয়েড ও আইওএস, উভয় ওএস চালিত ফোনের সাথে কাজ করবে, সেক্ষেত্রে এটি অনেকটা ইউনিভার্সাল সমাধান হতে যাচ্ছে। সময়ের সাথে সাথে আরো অনেক ইন্টেল চিপ ব্যবহৃত কম্পিউটারে এই ফিচার আসবে, যার দ্বারা ডিভাইসগুলোর আন্তঃযোগাযোগ সিস্টেম উন্নত হবে।

👉 ভিডিওঃ উইন্ডোজ ১১ এর সেরা সুবিধা জানুন

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,629 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.