নতুন ৫টি স্মার্টফোন বাজারে আনার ঘোষণা দিল নকিয়া!

Lumia_1520_phকয়েক ঘন্টা আগে সংযুক্ত আরব আমিরাতের আবু ধাবিতে অনুষ্ঠিত নকিয়া ওয়ার্ল্ড ইভেন্টে নতুন পাঁচটি স্মার্টফোন বাজারে আনার ঘোষণা দিয়েছে ফিনিশ কোম্পানি নকিয়া। হ্যাঁ, আপনি ঠিকই পড়ছেন, ৫ টি মোবাইলের ঘোষণাই এসেছে।

একই অনুষ্ঠানে উইন্ডোজ আরটি চালিত লুমিয়া ২৫২০ ট্যাবলেটও উন্মোচন করেছে কোম্পানিটি। নকিয়ার দারুণ এই ট্যাবলেটটি সম্পর্কে জানতে আমার এই পোস্টটি দেখুন

নতুন ৫ টি স্মার্টফোনের মধ্যে দুটি লুমিয়া সিরিজের এবং বাকি তিনটি আশা রেঞ্জ। এগুলো হচ্ছে লুমিয়া ১৫২০, লুমিয়া ১৩২০, আশা ৫০০, আশা ৫০২ ও আশা ৫০৩; চলুন জেনে নিই কী কী নিয়ে আসছে নতুন ফোনগুলো।

লুমিয়া ১৫২০

নকিয়া লুমিয়া ১৫২০ হচ্ছে এ পর্যন্ত নির্মিত সবচেয়ে বড় উইন্ডোজ স্মার্টফোন। এতে থাকবে ৬ ইঞ্চি ১০৮০পি রেস্যুলেশনের বিশাল ডিসপ্লে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮০০ কোয়াডকোর ২.২৬ গিগাহার্টজ প্রসেসর, ২জিবি র‍্যাম, ৩২জিবি স্টোরেজ,  ৩৪০০এমএএইচ ব্যাটারি (১০.৮ ঘন্টা ব্যাকআপ), ওয়্যারলেস চার্জিং, এলটিই, ২০ মেগাপিক্সেল পিওরভিউ ব্যাক ক্যামেরা-১ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, ব্লুটুথ, এনএফসি, ডুয়াল এলইডি ফ্ল্যাশ ইত্যাদি। ডিভাইসটির স্ক্রিন ব্রাইটনেস প্রখর রোদেও চমৎকার পারফরমেন্স উপহার দেবে।

লুমিয়া ১৫২০ চলবে উইন্ডোজ ফোন ৮ অপারেটিং সিস্টেমে এর প্রস্থ ৩.৩৬ ইঞ্চি, দৈর্ঘ্য ৬.৪ ইঞ্চি, পুরুত্ব ০.৩৪ ইঞ্চি ও ওজন ৭.৩৭ আউঞ্চ। এটি ২০১৩ সালের শেষ নাগাদ বাজারে আসবে এবং মূল্য হবে ৭৪৯ মার্কিন ডলার।

লুমিয়া ১৩২০

এটিও নকিয়ার আরেকটি ৬ ইঞ্চি জায়ান্ট উইন্ডোজ ফোন। তবে লুমিয়া ১৩২০ মূলত একটি মিড/এন্ট্রি লেভেল উইন্ডোজ স্মার্টফোন। এতে থাকবে ৭২০পি ডিসপ্লে, ডুয়াল কোর ১.৭ গিগাহার্টজ স্ন্যাপড্রাগন ৪০০ প্রসেসর, ১জিবি র‍্যাম, ৮জিবি ইন্টারনাল স্টোরেজ, মাইক্রোএসডি কার্ড স্লট প্রভৃতি।

লুমিয়া ১৫২০ এর পিউরভিউ ক্যামেরার পরিবর্তে অপেক্ষাকৃত কম মূল্যের এই ফোনে রয়েছে ৫ মেগাপিক্সেল ব্যাক ও ০.৩ মেগাপিক্সেল ফ্রন্ট (ভিজিএ) ক্যামেরা। হ্যান্ডসেটটির ভিডিও রেস্যুলেশন ১০৮০পি এবং রয়েছে অটোফোকাস লেন্স।

উইন্ডোজ ফোন ৮ চালিত লুমিয়া ১৩২০ এর ৩৪০০এমএএইচ ব্যাটারি ৯ ঘন্টা পর্যন্ত ব্যাকআপ দিতে সক্ষম। স্মার্টফোনটি বাজারে আসবে চলতি বছরের চতুর্থ প্রান্তিকে এবং দাম হবে ৩৩৯ ডলার।

নকিয়া আশা সিরিজের নতুন ৩টি ফোন

nokia_asha_500-502-503নকিয়ার সফল আশা সিরিজের নতুন তিন মডেলের স্মার্টফোন আসছে ২০১৩ কিউ ফোরে। আশা ৫০০, ৫০২ ও ৫০৩ ব্র্যান্ডের এই হ্যান্ডসেটগুলো উজ্জ্বল লাল, সবুজ, হলুদ, সাদা ও কালো রঙের হবে।

আশা ৫০০ মোবাইলে থাকবে ২.৮ ইঞ্চি স্ক্রিন, ২ মেগাপিক্সেল ক্যামেরা, সিঙ্গেল/ডুয়াল সিম ভ্যারিয়েন্ট প্রভৃতি। এর দাম হবে মাত্র ৬৯ মার্কিন ডলার।

আশা ৫০২ ফোনে পাবেন ৩ ইঞ্চি স্ক্রিন, ৫ মেগাপিক্সেল ক্যামেরা, এলইডি ফ্ল্যাশ, ইজি সোয়াপ ডুয়াল সিম ইত্যাদি। এর দাম পড়বে ৮৯ ডলার।

আর আশা ৫০৩এ রয়েছে ৩ইঞ্চি মনিটর, ৫ মেগাপিক্সেল ক্যামেরা, এলইডি ফ্ল্যাশ, কর্নিং গরিলা গ্লাস ২, সিঙ্গেল-ইজি সোয়াপ ডুয়াল সিম ভার্সন প্রভৃতি। এটি ৩.৫জি কানেক্টিভিটি সমৃদ্ধ হবে। আশা ৫০৩ এর দাম ধরা হয়েছে ৯৯ ডলার।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,562 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *