এয়ারটেলের বিজ্ঞাপন ‘লাইফ আফটার থ্রিজি’ নিয়ে সোশ্যাল মিডিয়ায় তোলপাড়

airtel 3g ad...ভারতীয় মালিকানাধীন মোবাইল অপারেটর এয়ারটেল বাংলাদেশ লিমিটেডের নতুন ভিডিও অ্যাড “লাইফ আফটার থ্রিজি” নিয়ে সোশ্যাল মিডিয়ায় আলোচনা-সমালোচনা চলছেই। সম্প্রতি রিলিজ হওয়া এই বিজ্ঞাপনচিত্রে থ্রিজি চালুর আগে ও পরে মূলত তরুণ প্রজন্মের সত্যি লুকনোর কৌশলকেই উপজীব্য বিষয় হিসেবে তুলে ধরা হয়েছে। এখানে ভিডিও ক্লিপটি এমবেড করে দেয়া হল।

ভিডিও ক্লিপটিতে প্রথমেই দেখা যায় থ্রিজি আসার আগে একটি ছেলে তার বন্ধু-বান্ধবীদের নিয়ে হইহুল্লোড়রত অবস্থায় মা ফোন করলে সে সবাইকে থামিয়ে এটাকে ‘গ্রুপ স্টাডি’ বলে চালিয়ে দেয় (ভিডিওটি দেখলে আরও অনেক কিছুই আবিষ্কার করতে পারবেন, যা এখানে লেখা হয়নি);

এরপর থ্রিজি এলে সেই তরুণ একই অবস্থায় নাচগান-আড্ডা দেয়ার সময় তার বাবা-মা ভিডিও কল করলে সে আবারও মিথ্যে বলতে থাকে। এক পর্যায়ে বিজ্ঞাপনের ব্যাকগ্রাউন্ডে বলা হয় “থ্রিজি আসছে বস, চাপাবাজি এখন অন্য লেভেলে।”

বিজ্ঞাপনচিত্রটির শেষ দৃশ্যটি আরও অভিনব। এতে দেখানো হয় ছেলেটি একা দাঁড়িয়ে আছে; এরপর একটি মেয়ে “ওয়ান জি” বলে তার পাশে চলে আসে, টুজি বলে আরেকজন এবং থ্রিজি বলে তৃতীয় আরেকটি মেয়ে এসে ছেলেটিকে ঘিরে ধরে।

এয়ারটেলের এই বিজ্ঞাপনটি দেখে আপনার মনে প্রশ্ন জাগতেই পারে যেঃ

থ্রিজি কি আসলেই চাপাবাজি ও মিথ্যাচারের নতুন লেভেল নিয়ে আসবে?

থ্রিজি মানে কি তিনজন বান্ধবী??

এয়ারটেল এই অ্যাডের মাধ্যমে আমাদেরকে ঠিক কী মেসেজ দিতে চাচ্ছে?

কিছুদিন আগে গ্রামীণফোনও তাদের থ্রিজি সেবা নিয়ে বিজ্ঞাপন রিলিজ করেছে। এখানে সেটিও এমবেড করা হল। প্লে করে দেখে নিতে পারেন।

সবশেষে দেখুন দেশি অপারেটর টেলিটকের একটি থ্রিজি সঙ্ক্রান্ত ভিডিও বিজ্ঞাপন। এই তিনটি অ্যাড দেখার পরে নিচে কমেন্টের মাধ্যমে আপনার অনুভূতি জানাতে ভুলবেন না!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 5,052 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.