ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার নিয়ে আসছে ‘এইচটিসি ওয়ান ম্যাক্স’ ?

htc one max .তাইওয়ানিজ স্মার্টফোন নির্মাতা এইচটিসির ফ্ল্যাগশিপ এন্ড্রয়েড মোবাইল এইচটিসি ওয়ানের বেশ কয়েকটি ভার্সন ইতোমধ্যেই বাজারে এসেছে। কিন্তু সেটটির সম্প্রতি লিক হওয়া কিছু ইমেজ এতে নতুন এবং বহুল আলোচিত একটি ফিচারের কথা বলছে। আর স্মার্টফোনের ক্ষেত্রে নতুন এই ফিচার হচ্ছে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। চীনা সোশ্যাল নেটওয়ার্কিং সাইট ‘সিনা ওয়েইবু’তে এইচটিসি ওয়ান ম্যাক্স ডিভাইসের ফাঁস হওয়া ছবি সেটটিতে ফিঙ্গারপ্রিন্ট আইডেন্টিফিকেশন প্রযুক্তি থাকার কথা ইঙ্গিত দিচ্ছে।

সিনা’য় লিক হওয়া ঐ ছবিতে বিশালাকার এইচটিসি ওয়ান ম্যাক্সের ব্যাক কভার উন্মুক্ত থাকা অবস্থার শট দেয়া আছে। সেখানে ফোনটির সিমকার্ড স্লট ও ক্যামেরা লেন্সের মধ্যবর্তী অবস্থানে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার জাতীয় কিছু একটা দেখা যায়। দি ভার্জ, এন্ড্রয়েড সেন্ট্রাল ফোরাম সহ বেশ কিছু প্রযুক্তি সাইট ওয়ান ম্যাক্সে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার আসতে পারে বলেই রিপোর্ট করেছে।

অ্যাপল আইফোন ৫এস এ সাধারণত বৃদ্ধাঙ্গুলির ছাপ নেয়া হয়। আর এইচটিসি ওয়ান ম্যাক্সের সেন্সর পেছনে থাকায় এটি আপনার তর্জনীর ছাপ নিয়ে ইউজার ভেরিফিকেশন সম্পন্ন করবে বলেই ধারণা করা হচ্ছে।

মোবাইল ডিভাইসে ফিঙ্গারপ্রিন্ট প্রযুক্তি এই সময়ের অন্যতম আলচিত বিষয় হলেও আইফোনের এই ফিচার (টাচ আইডি) হ্যাক হওয়ায় মানুষের মনে এর সম্পর্কে কিছুটা নেতিবাচক ধারণা জন্মেছে। আপনি কি মনে করেন, ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার শীঘ্রই প্রথাগত পাসওয়ার্ড সিক্যুরিটি সিস্টেমকে প্রতিস্থাপিত করবে? কমেন্টের মাধ্যমে আপনার চিন্তাভাবনা সবার সাথে শেয়ার করতে পারেন।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

Join 8,572 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *