নতুন জিটিএ ট্রিলজি সম্পর্কে যেসব তথ্য জানা উচিত

অবশেষে গ্র‍্যান্ড থেফট অটোঃ দ্যা ট্রিলজি – ডেফিনিটিভ এডিশন এর ট্রেলার মুক্তি পেয়েছে। চলুন জেনে নেওয়া যাক জনপ্রিয় ভিডিও গেম জিটিএ ট্রিলজি দ্যা ডেফিনিটিভ এডিশন সম্পর্কে জানা উচিত এমন তথ্যসমূহ।

ছোটবেলায় কমবেশি সবাই জিটিএ গেমসমূহ, যেমনঃ জিটিএ ভাইস সিটি, জিটিএ স্যান-অ্যান্ড্রিয়াস, জিটিএ ৩, গেমগুলো খেলে থাকবেন। এই তিনটি গেমকে একসাথে জিটিএ ট্রিলজি নাম দেওয়া হয়। এই গেমের রিমাস্টারড ভার্সনকে বলা হচ্ছে জিটিও ট্রিলজি – দ্যা ডেফিনিটিভ এডিশন।

লম্বা সময় ধরে জল্পনাকল্পনা ও বিভিন্ন তথ্য ফাঁসের পর অবশেষে রকস্টার গেমস জিটিএ ট্রিলজি – দ্যা ডেফিনিটিভ এডিশন অফিসিয়ালভাবে ঘোষণা করেছে। সম্প্রতি গেমপ্লেসহ একটি ট্রেলারও ইউটিউবে আপলোড করেছে জনপ্রিয় গেম নির্মাতা প্রতিষ্ঠানটি। চলতি বছরের নভেম্বরে এই গেম ট্রিলজি মুক্তি পাবে।

জনপ্রিয় গেম, জিটিএ ৩ এর ২০বছর পূর্তি উপলক্ষ্যে অক্টোবরের ২২ তারিখ জিটিএ ট্রিলজি – ডেফিনেটিভে এডিশন ট্রেলার ইউটিউবে পোস্ট করে রকস্টার গেমস। এছাড়াও এই গেম কালেকশনের দাম ও অন্যান্য ডিটেইলস ও জানিয়েছে রকস্টার গেমস। এখন জানি চলুন জিটিএ ট্রিলজি – ডেফিনেটিভে এডিশনে নতুন কি কি থাকছে।

কি কি থাকছে নতুন জিটিএ ট্রিলজিতে

প্রথমে যখন নতুন জিটিএ ট্রিলজি এর ঘোষণা দেওয়া হয়, তখন কোনো ধরনের ডিটেইলস প্রদান করেনি রকস্টার গেমস। বলা হয়েছিলো এই বছর মুক্তি পাবে নতুন জিটিএ ট্রিলজি। আবার পরের বছর আসতে যাচ্ছে নতুন জিটিএ ট্রিলজি এর মোবাইল ভার্সন।

এসব ধোয়াশার মধ্যে জিটিএ ফ্যানরা বেশ উদ্বিগ্ন ছিলো। তবে এই শঙ্কা অনেকগুণে কেটে গেছে নতুন জিটিএ জিটিএ ট্রিলজি এর ট্রেলার মুক্তির পর।

মডার্ন গেমপ্লের কথা মাথায় রেখে জিটিএ ৫ এর ন্যায় এর কন্ট্রোলস রাখা হয়েছে জিটিএ ট্রিলজি – ডেফিনিটিভ এডিশন এর কন্ট্রোলসে। রকস্টার এর ভাষ্যমতে ওয়াইড-রেঞ্জ মডার্ন কন্ট্রোল অপশন থাকবে নতুন জিটিএ ট্রিলজি এর গেমগুলোতে।

তিনটি গেমের বেসিক গেমপ্লেতে উন্নতি চোখে পড়বে। লক-অন সিস্টেম, আপডেটেড ওয়েপন, রেডিও স্টেশন হুইল ও আপডেটেড মিনি-ম্যাপ এর মত আরো অনেক নতুন ফিচার বেশ নতুন অভিজ্ঞতা দিবে জিটিএ ট্রিলজি ডেফিনিটিভ এডিশন গেমগুলোতে।

নতুন জিটিএ স্যান-অ্যান্ড্রিয়েস এর স্ক্রিনশট
নতুন জিটিএ স্যান-অ্যান্ড্রিয়েস এর স্ক্রিনশট

নিন্টেন্ডো সুইচ ব্যবহারকারীরা বেশ কিছু ইউনিক সুবিধা পেতে যাচ্ছেন জিটিএ ট্রিলজির গেমগুলোতে। এবার চলুন জেনে নেওয়া যাক জিটিএ ট্রিলজি – ডেফিনেটিভ এডিশন এর দাম সম্পর্কে, যেসব সুবিধা অন্যান্য প্ল্যাটফর্মে থাকছেনা।

যেমনঃ নিন্টেন্ডো সুইচ ব্যবহারকারীরা নতুন জিটিএ ট্রিলজির গেমগুলোতে জাইরো সাপোর্ট ও টাচ স্ক্রিন কন্ট্রোলের সুবিধা পাবেন।

এছাড়াও পিসিতে যারা নতুন জিটিএ ট্রিলজি খেলবেন, তারাও পাচ্ছেন কিছু এক্সক্লুসিভ সুবিধা। এনভিডিয়া ডিএলএসএস সুবিধা থাকছে নতুন জিটিএ ট্রিলজির গেমগুলোতে, যার ফলে সিস্টেমের উপর চাপ না দিয়েই বেটার গেমিং আউটপুট দিবে গেমগুলো।

রকস্টার গেমস সোশ্যাল ক্লাবের মাধ্যমেও কিছু আপডেটেড ফিচার এর দেখা মিলবে।

নতুন জিটিএ ট্রিলজি
নতুন জিটিএ ৩ এর স্ক্রিনশট

নতুন জিটিএ ট্রিলজি এর ক্ষেত্রে সবচেয়ে বিশাল পরিবর্তন এসেছে এর গ্রাফিক্স এর ক্ষেত্রে। রকস্টার গেমস দ্বারা পোস্ট করা ট্রেলারে চোখে পড়বে অরিজিনাল জিটিএ ট্রিলজি ও নতুন জিটিএ ট্রিলজি এর গ্রাফিক্স এর মধ্যে পার্থক্য।

নতুন জিটিএ ট্রিলজির গেমগুলোতে চোখে পড়বে নতুন লাইটিং সিস্টেম যা গেমে একটি আলাদা লুক প্রদান করে। এছাড়াও আপগ্রেড করা হয়েছে ক্যারেক্টার মডেল, যার ফলে যেকোনো স্ক্রিনেই ভালো দেখাবে নতুন জিটিএ ট্রিলজির ক্যারেক্টারসমুহ।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

এছাড়াও ইম্প্রুভড টেক্সটার যুক্ত হয়েছে জিটিএ ট্রিলজিতে যার ফলে আগের চেয়ে বেশ ভালো দেখাচ্ছে জিটিএ ট্রিলজি।

তবে গেমের অরিজিনাল লুক যাতে আপগ্রেড চক্করে হারিয়ে না যায়, সেই ব্যাপারটিও ধ্যানে রেখেছে রকস্টার গেমস। যার ফলে আপগ্রেডেড গেমপ্লে ও গ্রাফিক্স চোখে পড়লেও ঠিক আগের জিটিএ গেম খেলার অভিজ্ঞতা পুনরায় পাবেন গেমারগণ।

নতুন জিটিএ ট্রিলজি এর দাম

জিটিএ ট্রিলজি – ডেফিনেটিভে এডিশন কিনতে গুণতে হবে ৫৯.৯৯মার্কিন ডলার। দুই যুগ পুরোনো কোনো গেমের দাম হিসেবে এই দামকে বেশি মনে হলেও আসলে কিন্তু এই ধারণা সঠিক নয়।

কেননা এই বান্ডেলে একই সাথে তিনটি জনপ্রিয় গেম এর রিমাস্টার্ড সংস্করণ পাওয়া যাচ্ছে। তার সাথে তো নতুন ট্রিলজিতে বিভিন্ন আপগ্রেড থাকছেই।

আলাদাভাবে কেনার কোনো সুযোগ থাকছেনা গেম তিনটি। অর্থাৎ আপনি শুধুমাত্র জিটিএ ৩ বা ভাইস সিটি খেলতে চাইলেও পুরো জিটিএ ট্রিলজি – ডেফিনিটিভ এডিশন আপনার কিনতে হবে। আর জিটিএ ট্রিলজি – ডেফিনেটিভে এডিশন এর দাম ৫৯.৯৯মার্কিন ডলার।

যদিওবা আলাদাভবে কেনার সুযোগ থাকছেনা জিটিএ ট্রিলজি – ডেফিনেটিভে এডিশন এর গেমগুলো, তবে বিভিন্ন উপায়ে আলাদাভাবে খেলা যাবে গেমগুলো।

👉 গেম খেলে টাকা আয় করার উপায়

জিটিএ ট্রিলজি – ডেফিনেটিভ এডিশন এর মুক্তির পর এক্সবক্স গেম পাস সাবস্ক্রাইবারগণ জিটিএঃ স্যান-অ্যান্ড্রিয়েস খেলতে পারবেন। এছাড়াও জিটি ৩ বা জিটিএ ভাইস সিটি খেলতে হলে জিটিএ ট্রিলজি – ডেফিনিটিভ এডিশন কিনতে হবে ৫৯.৯৯মার্কিন ডলার দামে।

প্লেস্টেশন নাও সাবস্ক্রাইবারগণ ও জিটিএ ট্রিলজি ডেফিনিটিভ এডিশন এর স্বাদ নিতে পারবেন বিনামূল্যে। গেম মুক্তি পাওয়ার পর কোনো আলাদা চার্জ ছাড়াই জিটিএ ৩ গেমটি খেলতে পারবেন প্লেস্টেশন নাও এর সাবস্ক্রাইবারগণ।

মাইক্রোসফট তাদের এক্সবক্স গেম পাস নিয়মিত আপডেট করলেও সনি তাদের প্লেস্টেশন নাও গেমসমুহের তালিকা তেমন একটা আপডেট করেনা।

প্লেস্টেশন নাও এর ক্ষেত্রে নতুন গেম একইসাথে যুক্ত হয়, যেখানে এক্সবক্স গেম পাস এর ক্ষেত্রে নতুন গেম প্রায়সই যুক্ত হতেই থাকে।

নতুন জিটিএ ট্রিলজি রিলিজ ডেট

জিটিএ ট্রিলজি – ডেফিনেটিভ এডিশন এর ট্রেলার

জিটিএ ট্রিলজি – ডেফিনেটিভ এডিশন ডিজিটাল কপির পুরো কালেকশন মুক্তি পাবে নভেম্বর মাসের ১১ তারিখ। তবে ফিজিক্যাল কপির জন্য ডিসেম্বর মাসের ৭ তারিখ পর্যন্ত অপেক্ষা করতে হবে। পিসির ফিজিক্যাল সংস্করণের জন্য আরো কিছু সময় অপেক্ষা করতে হবে।

মজার ব্যাপার হলো নতুন জিটিএ ট্রিলজি যে দিনে মুক্তি পাচ্ছে, সেদিন আসলে জিটিএ ৫ এর নেক্সট জেন সংস্করণ মুক্তি পাওয়া কথা ছিলো। কিন্তু জিটিএ ৫ নেক্সট জেন মুক্তিকে পিছিয়ে দিয়ে জিটিএ ট্রিলজি – ডেফিনেটিভ এডিশন মুক্তির সিদ্ধান্ত নিয়েছে রকস্টার গেমস।

এখন অপেক্ষা শুধু জিটিএ ট্রিলজি – ডেফিনিটিভ এডিশন এর মুক্তির। পিসি, প্লেস্টেশন ৪, প্লেস্টেশন ৫, সুইচ, এক্সবক্স ওয়ান ও এক্সবক্স সিরিজ এক্স এর জন্য জিটিএ ট্রিলজি – ডেফিনেটিভ এডিশন নভেম্বরের ১১ তারিখ মুক্তি পাবে।

এছাড়াও নতুন জিটিএ ট্রিলজি এর মোবাইল ভার্সনও ডেভলপমেন্টে রয়েছে বলে ইতিমধ্যেই জানিয়েছে রকস্টার গেমস।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,809 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.