হুয়াওয়ে মেট ৪০ প্রো সিরিজ এলো ৫০ওয়াট ওয়্যারলেস চার্জিং নিয়ে

নিজেদের ফ্ল্যাগশিপ ডিভাইস, পি৪০ সিরিজ কিছুদিন আগেই বাজারে আনে হুয়াওয়ে। এবার মেট ৪০ প্রো এবং মেট ৪০ প্রো প্লাস এর ঘোষণা দিল হুয়াওয়ে। দুইটি ফোনেই থাকছে হুয়াওয়ে এর ৫ ন্যানোমিটার আর্কিটেকচারে তৈরী হুয়াওয়ে এর নতুন কিরিন ৯০০০ চিপসেট।

৬.৭৬ইঞ্চির কার্ভড ওলেড ডিসপ্লে থাকছে ফোন দুইটিতে, যা ৯০হার্জ রিফ্রেশ রেট সাপোর্টেড। হুয়াওয়ে মেট ৪০ প্রো ও মেট প্রো প্লাস – দুইটি ফোনই ৫০ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্টেড। ফোন দুইটির পাশাপাশি বেসিক মেট ৪০ ফোনেরও ঘোষণা দিয়েছে হুয়াওয়ে।

গুগল এর অ্যাপ ও সার্ভিস না থাকায় চীনের বাইরে দিন ভালো যাচ্ছেনা হুয়াওয়ের ফোনগুলো। তবে হুয়াওয়ে এর পি লাইন-আপ এর ফোনগুলো ভালো ক্যামেরা পারফরম্যান্স প্রদান করে নিজেদের প্রমাণ করে যাচ্ছে।

হুয়াওয়ে মেট ৪০ প্রো প্লাস এ থাকছে ৫০মেগাপিক্সেলের মেইন ক্যামেরা, ২০মেগাপিক্সেলের আলট্রাওয়াইড ক্যামেরা, ১০x জুমবিশিষ্ট ৮মেগাপিক্সেলের পেরিস্কোপ ক্যামেরা ও ৩x জুমবিশিষ্ট ১২মেগাপিক্সেলের টেলিফটো ক্যামেরা।

হুয়াওয়ে মেট ৪০ প্রো প্লাস

হুয়াওয়ে এর দাবি, ১৭x পর্যন্ত অপটিক্যাল জুম করতে সক্ষম ফোনটি। অন্যদিকে পি৪০ প্রোতেও একই মেইন ক্যামেরা ও আলট্রাওয়াইড ক্যামেরা থাকলেও পেরিস্কোপ জুম লেন্স থাকছে ৫x ও অপটিক্যাল জুম ৭x পর্যন্ত।

দুইটি ফোনেই থাকছে হুয়াওয়ে এর নতুন ৫ন্যানোমিটার কিরিন ৯০০০ প্রসেসর। হুয়াওয়ে এর দাবি, তারাই প্রথম প্রতিষ্ঠান যারা ৫ন্যানোমিটার ৫জি চিপসেট বানাতে সক্ষম হয়েছে। ৮-কোর সিপিইউ ও ২৪-কোর জিপিইউ থাকছে কিরিন ৯০০০ এ। মেট ৪০ প্রো প্লাস এ থাকছে ১২জিবি র‍্যাম ও ২৫৬জিবি ইন্টারনাল স্টোরেজ। অন্যদিকে মেট ৪০ প্রো তে থাকছে ৮জিবি র‍্যাম ও ২৫৬জিবি ইন্টারনাল স্টোরেজ।

বোনাসঃ হুয়াওয়ে পি৪০ সিরিজ এলো ক্যামেরা ফোনের নতুন রেকর্ড গড়তে

দুইটি ফোনেই থাকছে ৪৪০০ মিলিএম্প এর ব্যাটারি। দুইটি ফোনেই ৫০ওয়াটের ফাস্ট ওয়্যারলেস প্রযুক্তি যুক্ত করে রীতিমতো শাওমির সাথে প্রতিযোগিতায় নেমেছে হুয়াওয়ে। এছাড়াও ৬৬ওয়াটের তারযুক্ত ফাস্ট চার্জিং সাপোর্ট ও থাকছে ফোন দুটিতে।

হুয়াওয়ে মেট ৪০ প্রো

মেট ৪০ প্রো ও মেট ৪০ প্রো প্লাসে থাকছে আন্ডারডিসপ্লে ফিংগারপ্রিন্ট৷ মেট ৪০ প্রো ও মেট ৪০ প্রো প্লাস এর সাথে ফোন দুইটির ডাউনগ্রেডেড ভার্সন, মেট ৪০ ও ঘোষণা করেছে হুয়াওয়ে। ৬.৫ইঞ্চি ডিসপ্লের মেট ৪০ চলবে অপেক্ষাকৃত কম শক্তিশালী কিরিন ৯০০০ই প্রসেসর দ্বারা। ফোনটিতে থাকছে তিনটি ক্যামেরা – ৫০মেগাপিক্সেল মেইন ক্যামেরা, ১৬মেগাপিক্সেল আলট্রাওয়াইড ক্যামেরা এবং ৩x জুমবিশিষ্ট ৮মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরা। মেট ৪০ তে বাদ পড়েছে পেরিস্কোপ জুম লেন্স। মেট ৪০ তে থাকা ৪২০০মিলিএম্প এর ব্যাটারি চার্জ করা যাবে সর্বোচ্চ ৪০ওয়াটের তারযুক্ত চার্জার দিয়ে। মেট ৪০ তে থাকছে ৮জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজ।

এছাড়াও মেট ৪০ এর পোরশে এডিশন এর ঘোষণা করেছে হুয়াওয়ে, যাতে থাকছে ১২জিবি র‍্যাম ও ৫১২জিবি ইন্টারনাল স্টোরেজ।

হুয়াওয়ে মেট ৪০ প্রো প্লাস এর দাম ধরা হয়েছে ১৩৯৯ ইউরো, যেখানে মেট প্রো এর দাম ১১৯৯ ইউরো। অন্যদিকে মেট ৪০ মডেলটির দাম পড়বে ৮৯৯ ইউরো। মেট ৪০ এর পোরশে এডিশন এর দাম ধরা হয়েছে ২২৯৫ ইউরো।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 4,699 other subscribers

Comments