গুগল পিক্সেল ৩ আসছে বড় স্ক্রিন ও উন্নত ক্যামেরা নিয়ে

নজিরবিহীন সংখ্যক লিকের পর আজ নিউইয়র্কে এক ইভেন্টে নতুন দুটি পিক্সেল ৩ স্মার্টফোন প্রকাশ করল গুগল। এগুলো হচ্ছে পিক্সেল ৩ এবং পিক্সেল ৩ এক্সএল। কয়েক মাস ধরে অগণিত ছবি ও তথ্য ফাঁস হয়ে এসেছে পিক্সেল ৩ ও এর বড় সংস্করণ পিক্সেল ৩ এক্সএল এর। এমনকি, হংকংয়ে একজন তো গত সপ্তাহে বিক্রির জন্যই অফার করেছে পিক্সেল ৩ ফোন! সাপ্লাই চেইনের প্রয়োজনে কিছু ডিভাইস গুগল আগেই বিভিন্ন পার্টির কাছে পাঠিয়ে দিয়েছে। আর সেখান থেকে কিছু বেহাত হয়েছে আরকি। যাইহোক, চলুন দেখে নিই কী নিয়ে আসছে গুগল পিক্সেল ৩ এবং পিক্সেল ৩ এক্সএল।

গুগল পিক্সেল ৩ স্মার্টফোনে থাকছে ৫.৫ ইঞ্চি ওএলইডি স্ক্রিন (৪৪৩ পিপিআই, ১৮:৯) ও নচ। পিক্সেল ৩ এক্সএলে পাবেন নচ সহ ওএলইডি ৬.৩ ইঞ্চি স্ক্রিন (৫২৩ পিপিআই, ১৮.৫:৯)। উভয় ফোনেই গত বছরের মডেলের চেয়ে বড় স্ক্রিন দিয়েছে গুগল। এগুলো কর্নিং গরিলা গ্লাস ৫ দ্বারা সুরক্ষিত থাকবে। আরও পাচ্ছেন এইচডিআর সাপোর্ট।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 2,641 other subscribers

এবছর গুগল তাদের পিক্সেল ফোনের মূল ক্যামেরায় ১২.২ মেগাপিক্সেল ‘ডুয়ালপিক্সেল’ সিঙ্গেল লেন্স রেখেছে। ফ্রন্ট ক্যামেরার ক্ষেত্রে পিক্সেল ৩ এবং পিক্সেল ৩ এক্সএল উভয়ই দুটি করে লেন্স নিয়ে আসছে। একটু চমকপ্রদ বটে, তাইনা?

এবারের পিক্সেল ফোনে ডুয়াল ফ্রন্ট ক্যামেরার রহস্য হচ্ছে, এদের একটি আপনাকে ওয়াইড অ্যাঙ্গেল ভিউ দেবে, যাতে আপনি আরও বেশি লোকজন নিয়ে সেলফি তুলতে পারেন। আর রেগুলার লেন্সটি তো থাকছেই। উভয় ফ্রন্ট ক্যামেরাই ৮ মেগাপিক্সেল। সুতরাং এবার সেলফি হবে আরও বেশি বেশি 😉

গুগল পিক্সেল ৩

গতবছর পিক্সেল ২ ফোন তার ক্যামেরা দিয়ে বাজিমাত করেছিল। এটি স্মার্টফোনের সবচেয়ে ভালো ক্যামেরার খেতাব পেয়েছিল। এবারও গুগল নতুন পিক্সেল ৩ ফোনগুলোর ক্যামেরার ব্যাপারে বেশ আশাবাদী, কারণ এবার পিক্সেল ক্যামেরায় যুক্ত হচ্ছে এআই।

পিক্সেল ৩ ফোনদুটিতে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসর ব্যবহৃত হয়েছে। থাকছে ৪জিবি র‍্যাম। স্টোরেজ অপশন হিসেবে পাবেন ৬৪জিবি ও ১২৮জিবি ভ্যারিয়েশন। পাওয়ার সোর্স হিসেবে রয়েছে ২৯১৫ এমএএইচ ব্যাটারি। এগুলোতে কোনো ৩.৫ মিমি হেডফোন জ্যাক নেই। মেমোরি কার্ড স্লট কিংবা ডুয়াল সিম সুবিধাও থাকছেনা। আছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

এছাড়া, এবারই প্রথম পিক্সেল ফোনে এসেছে ওয়্যারলেস চার্জিং ফিচার। গুগল নিজেই এজন্য ওয়্যারলেস চার্জার তৈরি করেছে।

গুগল পিক্সেল ৩ এবং পিক্সেল ৩ এক্সএল চলবে এন্ড্রয়েড ৯ পাই অপারেটিং সিস্টেমে। ডিভাইসগুলোতে থাকছেনা কোনো ক্যাপাসিটিভ ডেডিকেটেড নেভিগেশন বাটন। বরং এতে আসছে জেশ্চার কন্ট্রোল।

গুগল পিক্সেল ৩ এবং পিক্সেল ৩ এক্সএল তিনটি রঙে বাজারে আসবে। সাদা, কালো এবং হালকা গোলাপি। গুগল পিক্সেল ৩ এর প্রিঅর্ডার শুরু হয়ে গেছে। পিক্সেল ৩ এর দাম শুরু হচ্ছে ৭৯৯ ডলার থেকে এবং পিক্সেল ৩ এক্সএল এর দাম শুরু হচ্ছে ৮৯৯ ডলার থেকে। ১৮ অক্টোবর থেকে গ্রাহকরা হাতে পাবেন ডিভাইসগুলো।

আপনি কি কিনবেন পিক্সেল ৩ বা পিক্সেল ৩ এক্সএল?

আমাদের ফেসবুক পেইজ লাইক করে সাথে থাকুন!

     
প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Comments