আইফোন ৬এস এর ৩টি নতুন ফিচার

আইফোন ৬এস দেখতে প্রায় আইফোন ৬ এর মতই। বাইরের দিকে তেমন কোনো পার্থক্য নেই। আসল পার্থক্য বোঝা যাবে যখন ব্যবহারকারীরা আইফোন ৬এস চালাবেন।

আইফোন ৬এস এ ৩টি নতুন ফিচার রয়েছে। সেগুলো হল 3D টাচ, লাইভ ফটো এবং নতুন ক্যামেরা।

প্রথমত, 3D টাচের বিষয়টি হল যে, আইফোন ৬এস এর স্ক্রিনে জোরে চাপ প্রয়োগ করলে এটির রেসপন্স অন্য রকমের হবে। যেমন ফোন অ্যাপের উপর যদি জোরে চাপ প্রয়োগ করা হয় তাহলে এর আগে যাদের নম্বরে ফোন করা হয়েছিলো তাদের নাম দেখানো হবে। একই ভাবে যখন কোন লিঙ্কের উপর জোরে চাপ দেওয়া হবে তখন লিঙ্কটির প্রিভিউ দেখা যাবে। মেইলের ক্ষেত্রেও একই ভাবে মেইলের প্রিভিউ দেখা যাবে।

দ্বিতীয়ত, নতুন আইফোন ৬এস এর ক্যামেরা ১২ মেগাপিক্সেল যেটি আগের ৮ মেগাপিক্সেল ক্যামেরা থেকে বেশি পিক্সেলের সেন্সর নিয়ে আসছে। এই ক্যামেরার সাহায্যে এখন 4K মানের ভিডিও ধারণ করা সম্ভব হবে। এর রেজুলেশন নরমাল এইচডি ভিডিওর দ্বিগুণ।

আর এই ক্যামেরায় তোলা ছবির উপর যদি জোরে চাপ প্রয়োগ করা হয় তাহলে ছবি গুলো অ্যানিমেশনের আকারে দেখাবে। ছবিটি তোলার আগের কিছু মূহুর্তের ছবি ক্যামেরা স্বংয়ক্রিয় ভাবে তুলে নেয়। ব্যবহারকারী চাইলে আইফোন ৬এস এ লাইভ ওয়ালপেপার ও ব্যবহার করতে পারবেন। আর এটিই হচ্ছে মোটা দাগে আইফোন ৬এস এর তৃতীয় নতুন ফিচার।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,562 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *