আই স্ক্যানার, ফিঙ্গারপ্রিন্ট এবং ভয়েস কমান্ড নিয়ে আসছে জেডটিই অ্যাক্সন এলিট

zte-axon-elite

সম্প্রতি জেডটিই (ZTE) তাদের অ্যাক্সন এলিট (Axon Elite) স্মার্টফোন প্রকাশ করেছে যেটির বিশেষত্ব হচ্ছে এটি গ্রাহকের আঙ্গুলের ছাপ এবং ভয়েস কমান্ডের মাধ্যমে সম্পুর্ণ নিয়ন্ত্রিত হতে পারবে। গত সপ্তাহে চাইনিজ এই কোম্পানিটি তাদের এই অ্যান্ড্রয়েড ফোনটির প্রদর্শনী করে। ZTE এর Axon Elite ফোনটি ইউরোপ, এশিয়া প্যাসিফিক এবং ল্যাটিন অ্যামেরিকার দেশগুলোর জন্য তৈরী করা হয়েছে বলে প্রতিষ্ঠানটি জানায়।

এক্সন এলিট ফোনের একদম পিছনে একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর আছে যার সাহায্যে স্মার্টফোনের মালিক বা পুর্বনির্ধারিত ব্যক্তি ছাড়া আর কেউ ফোনটি চালাতে পারবে না। তবে শুধু এতটুকুই নয়, ফোনটিতে একটি আই-স্ক্যানার লাগানো আছে যার দ্বারা চোখ স্ক্যান করে ফোনটি আনলক করা যাবে।

স্মার্টফোনটিতে অ্যান্ড্রয়েড ৫.০.২ ওএস, ৫.৫ ইঞ্চি (৪০১ পিপিআই) স্ক্রিন, ডুয়াল ব্যাক ক্যামেরা (১৩ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল), ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, ২ গিগাহার্টজ কোয়ালকম স্নাপড্রাগন ৮১০ প্রসেসর এবং ৩ জিবি র‌্যাম থাকবে। এটিতে একটি ৩০০০ এমএইচ ব্যাটারি এবং ৩২ জিবি ইন্টারনাল মেমরি থাকবে। এটির এক্সপেন্ডেবল মেমরির পরিমাণ ১২৮ জিবি পর্যন্ত হবে। ডিভাইসটিতে 4K ভিডিও রেকর্ডিং থাকবে বলে তারা জানিয়েছে। সেটটির দাম হবে ৪৭০ ডলার। এটি ২৪ সেপ্টেম্বর বাজারে আসবে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,638 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.