এক হবে রবি ও এয়ারটেল?

বাংলাদেশের দুই মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেড ও এয়ারটেল বাংলাদেশ লিমিটেড এক হয়ে যাওয়ার আলোচনা চলছে। বেশ কিছুদিন ধরেই গুঞ্জন হচ্ছিল যে বাংলাদেশ থেকে ব্যবসা গুটিয়ে নেয়ার চিন্তা করছে ভারতী এয়ারটেল। এরই মধ্যে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে দুই কোম্পানির পক্ষ থেকে তাদের ব্যবসা এক করার আলোচনার কথা জানানো হয়েছে। বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের খবর।

এতে বলা হয়, “আজিয়াটা গ্রুপ বারহাদ (আজিয়াটা) ও ভারতী এয়ারটেল লিমিটেড (ভারতী) এই মর্মে যৌথভাবে ঘোষণা করছে যে, উভয় পক্ষ দীর্ঘ ও সুচিন্তিত আলোচনার পর এই সিদ্ধান্তে উপনীত হয়েছে যে, তারা তাদের স্ব স্ব প্রতিষ্ঠানের বাংলাদেশস্থ মালিকানাধীন টেলিকমিউনিকেশন্স ব্যবসা প্রতিষ্ঠানের, যথাক্রমে রবি আজিয়াটা লিমিটেড (রবি) ও এয়ারটেল বাংলাদেশ লিমিটেড (এয়ারটেল), ব্যবসা একীভূত করা যায় কি না, তা পর্যালোচনার কাজ শুরু করেছে।”

অবশ্য, এখন পর্যন্ত বিষয়টি আলোচনার পর্যায়ে আছে এবং শেষ পর্যন্ত কী হবে তা নিশ্চিত করে বলা যাচ্ছেনা। বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম লিখছে, রবি জানিয়েছে, “এমন কোনো নিশ্চয়তা নেই যে, দুই ব্যবসা প্রতিষ্ঠান একীভূত করার যে পর্যালোচনা প্রক্রিয়া, তা সুনিশ্চিত চুক্তিতে পরিণত হবে।”

প্রসঙ্গত উল্লেখ্য, আজিয়াটা গ্রুপ বারহাড, মালয়েশিয়া এবং এনটিটি ডোকোমো ইনকরপোরেটেড, জাপান এর একটি যৌথ প্রতিষ্ঠান রবি আজিয়াটা লিমিটেড। রবি আজিয়াটা আগে টেলিকম মালয়েশিয়া ইন্টারন্যাশনাল (বাংলাদেশ) নামে পরিচিত ছিল। এ্যাকটেল ব্র্যান্ড হিসেবে ১৯৯৭ সালে বাংলাদেশে এর যাত্রা শুরু হয়। ২০১০ সালের ২৮ মার্চ, এই সেবাটি ‘রবি’ ব্র্যান্ড হিসেবে অভিহিত হয়, এবং প্রতিষ্ঠানটি রবি আজিয়াটা লিমিটেড নামে পরিচিত হয়। আর এয়ারটেল বাংলাদেশ লিমিটেডের মালিক ভারতের টেলিকম জায়ান্ট ভারতী এয়ারটেল, যারা বাংলাদেশে ওয়ারিদ টেলিকমের ব্যবসা কিনে নিয়েছিল।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,561 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *