বিশাল আকৃতি ও স্পেসিফিকেশনের একাধিক স্মার্টফোন আনছে লেনোভো

lenovo vibe s1

লেনেভো কিছু এন্ড্রয়েড স্মার্টফোন আনতে যাচ্ছে যেগুলো আকারে অনেক বড় হবে। এই ফোন গুলো নর্থ অ্যামেরিকার বাজারে যাবেনা। কিন্তু মধ্যপ্রাচ্য, চীন এবং ইউরোপের বাজারে এই ফোন ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে লেনোভো, যা এখন মটোরোলার মূল কোম্পানি। ফোনগুলো আকারে অস্বাভাবিক রকমের বড়। কিছু কিছু মডেল আছে যেগুলো ট্যাবের সমান দৈর্ঘ্যের। লেনেভো এটার নাম দিয়েছে ফ্যাব ফোন। এদের একটি ফোনের মডেল হচ্ছে ‘ফ্যাব’, যেটি ৬.৯৮ ইঞ্চি (১০৮০পি) স্ক্রীন সম্বলিত হবে।

আরেকটি মডেল ‘ফ্যাব প্লাস’ যাতে থাকবে ২ জিবি র‍্যাম এবং কোয়ালকম ৬১৫ এর প্রসেসর। এটি অবশ্য ৬.৮ ইঞ্চি স্ক্রিন নিয়ে আসবে। লেনেভোর পিআর জানান যে, যারা ট্যাবলেট না স্মার্টফোন কিনবেন এই দোটানায় থাকেন তাদের জন্য এটি সুবিধাজনক হবে।

লেনোভোর আরেকটি অস্বাভাবিক ফোন হচ্ছে ‘ভাইব এস১’ যাতে সেলফি তোলার জন্য দুইটি ফ্রন্ট ক্যামেরা ও একটি প্লাগ-ইন (খুচরা) ফ্ল্যাশ রয়েছে। এর একটির সেন্সর ৮ মেগাপিক্সেল ও অপরটির ২ মেগাপিক্সেল। আপনি চাইলে এই ফোনের সাহায্যে তোলা সেলফিতে বিশেষ ইফেক্ট সংযোজন করতে পারবেন। আরও আছে মিডিয়াটেক প্রসেসর, ৩জিবি র‍্যাম ও ১৬০জিবি স্টোরেজ।

কোম্পানিটি আরেকটি ফোন আনছে যার মডেল ‘পি১’। এতে থাকবে ৫০০০ এমএইচ এর ব্যাটারি ও ৫ইঞ্চি স্ক্রিন। এটির ওজন হবে প্রায় ৬.৬৭ আউন্স যেটি স্মার্টফোনের জন্য তুলনামূলকভাবে অনেক ভারী। এই ফোনগুলো আগামী কয়েক মাসের মধ্যে বাজারে আসবে বলে লেনেভো জানিয়েছে।

[ইমেজ ক্রেডিটঃ সিনেট]

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 5,723 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.