এটাই কি আইফোন ৬ ?

iphone 6 rumored imageঅ্যাপলের ৯ সেপ্টেম্বর ইভেন্টের মাত্র দুই দিন বাকী। আর তাই সম্ভাব্য নতুন মডেলের আইফোন, আইওয়াচ নিয়ে জল্পনা-কল্পনা এখন সর্বোচ্চ পর্যায়ে পৌঁছে গিয়েছে। এদিকে চীনা সোশ্যাল মিডিয়া সাইট ওয়েইবু’তে নতুন কিছু ছবি পোস্ট করা হয়েছে, যেগুলো ৪.৭ ইঞ্চি স্ক্রিনের ‘আইফোন ৬’ বলে ধারণা করা হচ্ছে। এছাড়া চলমান আইফোন ৬ এর একটি ভিডিও এসেছে ওয়েইবুতে। ভিডিও ক্লিপ ও ছবিগুলো থেকে একটি বড় স্ক্রিনের আইফোন সম্পর্কেই ধারণা পাওয়া যায়।

iphone 6 rumored image 2সর্বশেষ ঐ ফাঁস হওয়া ছবিতে আইফোনের হালনাগাদকৃত ‘পাসবুক’ অ্যাপ আইকন দেখা যায়, যাতে ক্ষুদ্রাকৃতির ক্রেডিট কার্ডের মত চিহ্নও আঁকা রয়েছে। এতে করে অ্যাপলের নতুন পেমেন্ট সিস্টেম নিয়ে সম্প্রতি যে গুজব উঠেছে তা আরও স্পষ্ট হল। ডিভাইসটিতে আইওএস ৮ এর আপডেটেড ভার্সন চলছে বলেই মনে হচ্ছে। এখানে দেখুন সেই ভিডিওটি।

অবশ্য, এর আগেও বহুবার নতুন আইফোন দাবী করে বিভিন্ন ছবি প্রকাশ করা হয়েছে। সেগুলো থেকে অনেকটাই ভুয়া বলেও প্রমাণিত হয়েছে। তবে সর্বশেষ এই ছবি এবং ভিডিও দেখার পর জনপ্রিয় অ্যাপল পণ্য সম্পর্কিত ওয়েবসাইট ৯টু৫ম্যাক রিপোর্ট ইঙ্গিত দিচ্ছে, এটা সত্যি সত্যিই আইফোন ৬ হলেও হতে পারে। তবে ছবিগুলো ফেইক হওয়ার সম্ভাবনাও উড়িয়ে দেয়নি নাইন-টু-ফাইভ ম্যাক।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 4,682 other subscribers

Comments