সস্তা এন্ড্রয়েড ফোন ‘মটো জি’ ও ফ্ল্যাগশিপ ‘মটো এক্স’ আপগ্রেড আনল মটোরোলা

মটোরোলা নির্মিত এন্ড্রয়েড স্মার্টফোন ‘মটো এক্স’ এবং ‘মটো জি’ এর দ্বিতীয় প্রজন্ম প্রকাশ করা হয়েছে। উভয় মডেলেই ফিচার ও হার্ডওয়্যারজনিত উন্নয়ন এনেছে মটোরোলা। ইতোমধ্যেই এটিএন্ডটি ও ভেরিজনের ব্যানারে যুক্তরাষ্ট্রে বিক্রি শুরু হয়েছে মটো এক্স। চুক্তিতে এর দাম ১০০ ডলার। আর আনলকড অবস্থায় স্মার্টফোনটির মূল্য হবে ৪৯৯ ডলার। অপরদিকে আনলকড মটো জি হ্যান্ডসেটটির দাম মাত্র ১৭৯.৯৯ ডলার। চলুন দেখি এদের স্পেসিফিকেশন।

মটো এক্স সেকেন্ড জেনারেশন

এই ডিভাইসটিতে থাকছে এন্ড্রয়েড ৪.৪.৪ কিটক্যাট ওএস, ৫.২ ইঞ্চি ফুল এইচডি ওএলইডি গরিলা গ্লাস ৩ ডিসপ্লে, ২.৫ গিগাহার্টজ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮০১ কোয়াডকোর সিপিইউ, এড্রিনো ৩৩০ জিপিইউ, ২জিবি র‍্যাম, ১৬/৩২জিবি স্টোরেজ, ১৩ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা, ২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, ২৩০০ এমএএইচ ব্যাটারি, ওয়াইফাই, ব্লুটুথ, ফোরজি প্রভৃতি। এতে কোনো মাইক্রোএসডি কার্ড সাপোর্ট নেই।

মটো জি সেকেন্ড জেনারেশন

moto g 2nd gen ewমটোরোলার সবচেয়ে জনপ্রিয় স্মার্টফোন মডেল হচ্ছে ‘মটো জি’; সেটটির এই ২য় প্রজন্মের সংস্করণে পাবেন এন্ড্রয়েড ৪.৪.৪ কিটক্যাট ওএস, ৫ ইঞ্চি এইচডি স্ক্রিন, ১.২ গিগাহার্টজ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪০০ কোয়াডকোর প্রসেসর, এড্রিনো ৩০৫ জিপিইউ, ১জিবি র‍্যাম, ৮জিবি/১৬জিবি স্টোরেজ, ৩২জিবি পর্যন্ত মাইক্রোএসডি কার্ড সাপোর্ট, ৮ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা, এলইডি ফ্ল্যাশ, ২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, ২০৭০ এমএএইচ ব্যাটারি, থ্রিজি, ব্লুটুথ, ওয়াইফাই, সিঙ্গেল/ডুয়াল সিম সাপোর্ট প্রভৃতি।

উভয় মডেলের স্মার্টফোনেই থাকছে গুগল নাউ, ও মটোরোলার বিশেষ ডিজিটাল এসিস্ট্যান্ট ফিচার। এতে এন্ড্রয়েডের ‘নির্ভেজাল’ অভিজ্ঞতা পাওয়া যাবে বলে দাবি করেছে মটোরোলা।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,561 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *