রেডমি নোট ১২ এর নতুন ভ্যারিয়েন্ট আনলো শাওমি – জানুন কী থাকছে

দেশের বাজারে অফিসিয়ালি চলে এলো রেডমি নোট ১২ এর ৬ জিবি র‍্যাম ভার্সন। এর আগে দেশের বাজারে রেডমি নোট ১২ এর ৪ জিবি র‍্যাম ভার্সন অফিসিয়ালি পাওয়া যেতো। চলুন জেনে নেওয়া যাক রেডমি নোট ১২ সম্পর্কে বিস্তারিত।

রেডমি নোট ১২ স্পেসিফিকেশন

Sunrise Gold, Onyx Gray, Ice Blue ও Mint Green – এই কয়টি কালারে পাওয়া যাবে রেডমি নোট ১২। প্লাস্টিক বিল্ডের এই ফোনের ওজন ১৮৩ গ্রাম। ফোনের ব্যাকে ক্যামেরা মডিউল ও ফ্রন্টে পাঞ্চ-হোল ডিসপ্লে রয়েছে। ফিংগারপ্রিন্ট সেন্সর থাকছে ফোনের সাইড মাউন্টেড হাইব্রিড পাওয়া বাটনে।

রেডমি নোট ১২ ফোনটিতে ৬.৬৭ ইঞ্চি এমোলেড ডিসপ্লে রয়েছে, যাতে আবার ১২০ হার্জ রিফ্রেশ রেটও রয়েছে। বর্তমানে ফোনটির দামের রেঞ্জে প্রায় সকল ফোনেই হাই রিফ্রেশ রেট ফিচারটি কমন হয়ে গিয়েছে। তাই শাওমিকে সাধুবাদ জানানো যায় ফিচারটি বাদ না দেওয়ার জন্য।

রেডমি নোট ১২ এর গ্লোবাল ভার্সনে কিন্তু ৫জি সুবিধা রয়েছে যা দেশের রেডমি নোট ১২ ভ্যারিয়ান্টে নেই। রেডমি নোট ১২ ফোনটিতে স্ন্যাপড্রাগন ৬৮৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে যা একটি মিড-রেঞ্জ প্রসেসর। মিডিয়াম থেকে হেভি ইউজের জন্য যথাযথ চিপসেটটি। রেডমি নোট ১২ ফোনটি একাধিক র‍্যাম ভ্যারিয়ান্টে পেয়ে যাবেন। প্রতিটি ভ্যারিয়ান্টে ১২৮ জিবি স্টোরেজ রয়েছে ও র‍্যাম বেছে নেওয়া যাবে ৪ জিবি, ৬ জিবি ও ৮ জিবি থেকে। এছাড়া ডেডিকেটেড এসডি কার্ড স্লট ব্যবহার করে স্টোরেজ বাড়িয়ে নেওয়া সুযোগও রয়েছে।

রেডমি নোত ১২ ফোনটিতে ৫০ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা সেটাপ রয়েছে। ৫০ মেগাপিক্সেল মেইন ক্যামেরার সাথে এখানে ৮ মেগাপিক্সেল আলট্রাওয়াইড ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা থাকছে। এই ফোনে ৪কে ভিডিও রেকর্ডিং এর কোনো অপশন নেই যা পূর্বের সকল রেডমি নোট সিরিজের ফোনে ছিলো। ফোনের ফ্রন্টে ১৩ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা রয়েছে। রেডমি নোট ১২ ফোনটিতে ৫০০০ মিলিএম্প এর ব্যাটারি রয়েছে। ফোনের বক্সে পেয়ে যাবেন ৩৩ ওয়াট এর ফাস্ট চার্জার যা দ্বারা বেশ অল্প সময়ের মধ্যে ফোনটিকে ফুল চার্জ করা যাবে।

redmi note 12

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

একনজরে রেডমি নোট ১২ এর স্পেসিফিকেশন:

  • ডিসপ্লে: ৬.৭ইঞ্চি + ১২০ হার্জ রিফ্রেশ রেট
  • প্রসেসর: কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮৫
  • ব্যাক ক্যামেরা: ৫০ মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা
  • ফ্রন্ট ক্যামেরা: ১৩ মেগাপিক্সেল
  • র‍্যাম: ৪ জিবি / ৬ জিবি / ৮ জিবি 
  • স্টোরেজ: ১২৮ জিবি
  • ব্যাটারি: ৫০০০ মিলিএম্প
  • চার্জিং: ৩৩ ওয়াট

রেডমি নোট ১২ দাম

রেডমি নোট ১২ ফোনটি একাধিক র‍্যাম ভ্যারিয়ান্টে দেশের বাজারে অফিসিয়ালি পাওয়া যাবে। চলুন জানি রেডমি নোট ১২ এর ভ্যারিয়ান্টগুলোর দাম।

রেডমি নোট ১২ এর ৪ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়ান্ট এর দাম ১৯,৯৯৯ টাকা। ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি ভ্যারিয়ান্ট এর দাম ২১,৪৯৯ টাকা। এছাড়া ২২,৯৯৯ টাকায় পাওয়া যাবে রেডমি নোট ১২ এর ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়ান্ট। 👉 শাওমি মোবাইলের দাম

রেডমি নোট ১২ ফোনটির দাম ও ফিচার বিবেচনা করলে এটিকে বেশি দামী অথবা সস্তা কিছু মনে হবেনা, বরং এটি দৈনন্দিন ব্যবহারের জন্য একটি স্মার্টফোন, যা আপনার প্রায় সকল স্মার্টফোন সম্পর্কিত চাহিদা পূরণ করবে। ফোনটি সম্পর্কে আপনার মতামত জানাতে পারেন কমেন্ট সেকশনে।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,569 other subscribers

1 Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *