ফ্রিল্যান্সিং শেখার কোর্স – জানুন কিভাবে অনলাইন ইনকাম শুরু করবেন

আপনি যদি ফ্রিল্যান্সিং শিখতে চান, তবে এই পোস্টটি আপনার জন্য। এই পোস্টে আমরা দুইটি অসাধারণ ফ্রিল্যান্সিং কোর্স সম্পর্কে জানবো যার মাধ্যমে আপনার ফ্রিল্যান্সিং ক্যারিয়ার শুরু করতে পারবেন অল্প সময়ের মধ্যে।

ঘরে বসে ফ্রিল্যান্সিং

ঘরে বসে ফ্রিল্যান্সিং কোর্সটি শেখাবেন টকস্টরি এর প্রতিষ্ঠাতা এবং আপওয়ার্কে টপ রেটেড ফ্রিল্যান্সার, জয়িতা ব্যানার্জি। ইতিমধ্যে প্রায় ২৯হাজার মানুষ এই কোর্সটি সম্পন্ন করেছেন। ঘরে বসে ফ্রিল্যান্সিং কোর্সটি করতে সময় লাগবে ২০ঘন্টা। কোর্সটিতে ৮৮টি ভিডিও, ৭ সেট কুইজ, ৮টি চিটশিট, এবং ১টি ডিজিটাল বই অন্তর্ভুক্ত রয়েছে।

১০মিনিট স্কুল এর ঘরে বসে ফ্রিল্যান্সিং কোর্স থেকে অনেকগুলো দরকারি বিষয় শিখতে পারবেন।

  • সফল ফ্রিল্যান্সার হওয়ার জন্য প্রয়োজনীয় সকল গাইডলাইন
  • ফ্রিল্যান্সিং ফিল্ডে সবচেয়ে বেশি চাহিদা কোন কাজে, উক্ত কাজ করতে কি দক্ষতা প্রয়োজন এবং কিভাবে এসব দক্ষতা অর্জন করবেন
  • আপওয়ার্ক, ফাইভার, ইত্যাদি আন্তর্জাতিক ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসে নিজের প্রোফাইল সঠিকভাবে সাজানোর ও কাজ পাওয়ার উপায়
  • ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস থেকে কাজ পাওয়ার নিয়ম ও ক্লায়েন্টের কাছ থেকে পেমেন্ট গ্রহণের নিয়ম

দেশে ফ্রিল্যান্সিং নিয়ে মাতামাতি কি পরিমাণে বাড়ছে, তা আর বলার অপেক্ষা রাখেনা। ঘরে বসে আয়ের সর্বোৎকৃষ্ট মাধ্যম হতে পারে ফ্রিল্যান্সিং। তবে অনেকের ফ্রিল্যান্সিং নিয়ে উপযুক্ত ধারণার অভাব রয়েছে, যার ফলে আগ্রহ থাকার পরেও তারা ফ্রিল্যান্সিং শিখতে পারেনা।

১০ মিনিট স্কুল এর ঘরে বসে ফ্রিল্যান্সিং কোর্সটি এই সকল প্রশ্নের উত্তর প্রদান করবে একটি কোর্সে। ৯৫০টাকার মূল্যের এই কোর্সটি থেকে জানতে পারবেন “ফ্রিল্যান্সিং কিভাবে শিখবো”, ” ফ্রিল্যান্সিং করে আয়”, “ফ্রিল্যান্সিং করতে কি কি লাগে” ইত্যাদি প্রশ্নের যথাযথ উত্তর। মোট কথায় এই কোর্সটি করে আপনি ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসে কাজ করার জন্য প্রয়োজনীয় তথ্য পেয়ে যাবেন।

আপনি যদি গতানুগতিক চাকরির পেছনে না ছুটে ফ্রিল্যান্সিং ক্যারিয়ার তৈরীর কথা ভাবেন, কিংবা পড়ালেখার পাশাপাশি আয়ের খোঁজ করে থাকেন, তবে ১০ মিনিট স্কুল এর এই কোর্সটি আপনার বেশ উপকারে আসতে পারে। নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে ফ্রিল্যান্সিং প্ল্যাটফর্ম থেকে আয়ের সুযোগ করে দেয় এই কোর্স।

ফ্রিল্যান্সিং কি, ফ্রিল্যান্সিং কিভাবে শুরু করতে হয়, ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসে একাউন্ট খুলার নিয়ম, কিভাবে কাজ পাওয়া যায়, পেমেন্ট কিভাবে নিতে হয়, কিভাবে ফ্রিল্যান্সিং ব্যবসা তৈরী করা যায়, ভালো একটি পোর্টফোলিও কিভাবে তৈরী করতে হয়, ইত্যাদি প্রশ্নের উত্তর পাবেন ১০মিনিট স্কুল এর ঘরে বসে Freelancing কোর্সটিতে।

১০ মিনিট স্কুল এর এই ফ্রিল্যান্সিং কোর্সটি শেষ করলে পেয়ে যাবেন একটি সার্টিফিকেট যা ফেসবুকে এক ক্লিক শেয়ার করার পাশাপাশি আপনার সিভিতেও যোগ করতে পারবেন।

১০ মিনিট স্কুল এর ঘরে বসে ফ্রিল্যান্সিং কোর্সটি যারা করেছেন তার বেশ সন্তুষ্ট এই কোর্সটি করে। কোর্সের পেজে গেলে দেখতে পাবেন যারা কোর্স করেছেন তাদের রিভিউ। ইন্সট্রাক্টর একজন দক্ষ ফ্রিল্যান্সার হওয়ার কারণে ফ্রিল্যান্সিং সম্পর্কিত সকল প্রশ্নের উত্তর ও গাইডলাইন পেয়ে যাবেন এই কোর্স থেকে। মোবাইল বা কম্পিউটার থেকে ইন্টারনেট সংযোগের সাহায্যে কোর্সটি করা যাবে। 👉 কোর্সটি করতে এই লিংক ভিজিট করুন

ফ্রিল্যান্সিং করে আয় সম্পর্কিত প্রয়োজনীয় গাইডলাইন পেতে নিচে লিংক করা পোস্টগুলো ঘুরে আসুনঃ

👉 ফ্রিল্যান্সিং করে কিভাবে অনলাইনে আয় করবেন

👉 ফ্রিল্যান্সিং কিভাবে শিখবেন জেনে নিন

👉 ফ্রিল্যান্সিং করে আয় সম্পর্কে সেরা প্রশ্নগুলো এবং উত্তর

ফ্রিল্যান্সিং শেখার কোর্স

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

ডাটা এন্ট্রি দিয়ে ফ্রিল্যান্সিং

প্রথম কোর্স এর ইন্সট্রাক্টর, জয়িতা ব্যানার্জির আরেকটি অসাধারণ কোর্স হলো “Data Entry দিয়ে Freelancing” কোর্সটি। আপনি যদি ডাটা এন্ট্রি করে আয় করতে চান তবে ৯৫০টাকা মূল্যের এই কোর্সটি আপনার জন্য। ইতিমধ্যে প্রায় দুই হাজার শিক্ষার্থী এই কোর্সটি সম্পন্ন করেছেন। ডাটা এন্ট্রি দিয়ে ফ্রিল্যান্সিং কোর্সটি সম্পন্ন করতে সময় লাগবে ৬ঘন্টা। ৪৩টি ভিডিওর এই কোর্সটিতে রয়েছে ৬ সেট কুইজ।

১০ মিনিট স্কুল এর ডাটা এন্ট্রি দিয়ে ফ্রিল্যান্সিং কোর্সটি থেকে শিখবেনঃ

  • ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসে কাজ করার জন্য প্রয়োজনীয় ডাটা এন্ট্রি দক্ষতা
  • কাজ শিখে ফ্রিল্যান্সিং করে অনলাইনে আয় করার উপায়
  • কোনো ধরনের দক্ষতা ছাড়া ফ্রিল্যান্সিং কাজ শুরু করার উপায়
  • ডাটা এন্ট্রি কাজ কিভাবে পাওয়া যায় ও কিভাবে পেমেন্ট নিতে হয়

আপনি যদি দ্রুত কাজ শিখে ফ্রিল্যান্সিং করে আয় করতে চান, তবে এই কোর্সটি আপনার জন্য। ডাটা এন্ট্রির ক্ষেত্রে সেরা বিষয় হলো এটি শেখা বেশ সহজ ও শিখতে কোনো ধরনের পূর্বদক্ষতা থাকার প্রয়োজন নেই। আবার যেকোনো ধরনের ডিভাইসে এই কাজ করার সুযোগ রয়েছে। 👉 কোর্সটি করতে এই লিংক ভিজিট করুন

ফ্রিল্যান্সিং করে আয়ের সবচেয়ে সহজ উপায় হচ্ছে ডাটা এন্ট্রি, যার কথা আমরা ইতিমধ্যে জেনেছি। আপনি যদি ডাটা এন্ট্রি শিখে আয় করা শুরু করতে চান, তবে ১০ মিনিট স্কুল এর এই কোর্সটি অবশ্যই আপনার করা উচিত।  

ডাটা এন্ট্রি শেখা বেশ সহজ, যা কোনো ধরনের জটিল প্রক্রিয়া ছাড়া আপনাকে ফ্রিল্যান্সিং জগতে পা রাখতে সাহায্য করবে। ডাটা এন্ট্রি করে আয় করতে পারেন যেকেউ, এতে খুব বেশি স্পেশাল স্কিলের প্রয়োজন হবেনা। যেকেউ এই কোর্সটি করে ডাটা এন্ট্রি করে ফ্রিল্যান্সিং প্ল্যাটফর্ম থেকে আয় করতে পারবেন।

মোবাইল বা কম্পিউটারে ইন্টারনেট সংযোগ থাকলে যেকেউ এই কোর্সটি করতে পারবেন। এছাড়া পেয়ে যাবেন একটি সার্টিফিকেট যা সিভিতেও যোগ করতে পারবেন।

ডাটা এন্ট্রি সম্পর্কিত প্রয়োজনীয় গাইডলাইন পেতে নিচে লিংক করা পোস্টগুলো ঘুরে আসুনঃ

👉 ডাটা এন্ট্রি করে আয় করার উপায়

👉 ডাটা এন্ট্রি জব করার সেরা ৯ ওয়েবসাইট

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,635 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.