শাওমি সিভি ২ এলো আইফোন ১৪ প্রো’র মত ক্যামেরা নিয়ে!

বেশ কয়েকদিন ধরে মাতামাতির পর অবশেষে শাওমি সিভি ২ ফোনটি চীনের বাজারে নিয়ে এসেছে শাওমি। কোম্পানিটির এই লেটেস্ট লাইফস্টাইল ফোনটি এসেছে নতুন ডিজাইন ও স্পেসিফিকেশন আপগ্রেড নিয়ে।

সাম্প্রতিককালে এটিই প্রথম অ্যান্ড্রয়েড ফোন যাতে আইফোন ১৪ প্রো সিরিজের মত পিল-শেপড সেলফি ক্যামেরা কাটআউট রয়েছে। কেউ যদি নিজের চোখের সামনে আইফোন ১৪ সিরিজের ফোনগুলো না দেখে থাকেন, তবে সামনে থেকে শাওমি সিভি ২ ফোনকে লেটেস্ট আইফোন ফ্ল্যাগশিপ ভেবে ভুল করতে পারেন।

আমাদের পোস্ট থেকে জানতে পারবেন শাওমি সিভি ২ ফোনটির ডিজাইন, স্পেসিফিকেশন, ও দাম সম্পর্কে বিস্তারিত। শাওমি সিভি ২ ফোনটির ডিজাইন অনেকটা শাওমি ১২ সিরিজ ও রেডমি কে৫০ সিরিজের মতই। সহজ ভাষায় বলতে ফোনের ব্যাকে চারকোণা ক্যামেরা কাটআউট রয়েছে যেখানে ক্যামেরা ও এলইডি ফ্ল্যাশলাইট পাশাপাশি রয়েছে।

তবে ফ্রন্টে রয়েছে চমক, যা আইফোন ১৪ সিরিজের পিল-শেপড ক্যামেরা ফিচার এই প্রথমবারের মত শাওমি ফোনে এলো। শাওমি সিভি এর মত এই ফোনটিও বেশ পাতলা ও চিকন বলা চলে। শাওমি সিভি ২ ফোনটির পুরুত্ব মাত্র ৭.২৩মিলিমিটার ও ওজন ১৭১.৮গ্রাম। ফোনটি পেয়ে যাবেন ব্ল্যাক, পিংক ও ব্লু কালারে। এছাড়া হেলো কিটি এডিশন ডিজাইনেও পাওয়া যাবে ফোনটি যাতে আলাদা প্লেইন ও কাস্টমাইজড প্যাটার্ন রয়েছে।

শাওমি সিভি ২ ফোনটিতে রয়েছে ৬.৫৫ইঞ্চির কার্ভড ওলেড ডিসপ্লে যার রেজ্যুলেশন ফুল এইচডি প্লাস। এছাড়া এই ডিসপ্লে ১২০হার্জ রিফ্রেশ রেট ও ১০-বিট কালার ডেপথ সাপোর্ট করে। ৮০০নিটস পিক ব্রাইটনেস এর ফোনটি ২৪০হার্জ পর্যন্ত টাচ স্যাম্পলিং রেট সাপোর্ট করে।

কর্নিং গরিলা গ্লাস ৫ দ্বারা প্রটেকটেড ডিসপ্লে প্যানেলের নিচে রয়েছে ফিংগারপ্রিন্ট সেন্সর, আবার উপরে দেখতে পারবেন পিল শেপ এর কাটআউট। এছাড়া এই ডিসপ্লে ডিসিআই-পি৩ কালার গ্যামেট সাপোর্ট করে এবং এইচডিআর কনটেন্টও দেখা যাবে।

প্রসেসর হিসেবে এই ফোনে ব্যবহৃত হয়েছে কোয়ালকম এর স্ন্যাপড্রাগন ৭ জেন ১। ফোনটিতে স্টেইনলেস ভিসি লিকুইড কুলিং সিস্টেম রয়েছে। অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক মিইউআই ১৩ দ্বারা চলবে ফোনটি। 

শাওমি সিভি ২ ফোনটিতে ট্রিপল ব্যাক ক্যামেরা সেটাপ রয়েছে। ৫০মেগাপিক্সেল এর ওআইএস-যুক্ত ক্যামেরার পাশাপাশি ২০মেগাপিক্সেল আলট্রা-ওয়াইড ক্যামেরা ও ২মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা রয়েছে ফোনটিতে।

এই ফোনের হাইলাইট ফিচার হলো এর ফ্রন্ট ক্যামেরা। ৩২মেগাপিক্সেল এর সেলফি ক্যামেরা রয়েছে এই ফোনটিতে যা ডিসপ্লের পিল শেপে স্থান পেয়েছে।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

শাওমি সিভি ২ এলো আইফোন ১৪ প্রো সিরিজের মত ক্যামেরা নিয়ে

👉 শাওমি ও রেডমি ফোনের মধ্যে পার্থক্য জানুন

মেইন সেন্সর অটোফোকাস সাপোর্ট করে এবং সেকেন্ডারি সেন্সর হিসেবে ১০০ডিগ্রি আলট্রাওয়াইড সেন্সর রয়েছে। এছাড়া এই দুইটি ক্যামেরাতে আবার কোয়াড এলইডি ফ্ল্যাশলাইট রয়েছে যা কালার টেমপারেচার মাপতে পারে। এছাড়া সফটওয়্যারের মাধ্যমে শাওমি অনেক ফিচার এড করেছে ফোনটিতে এই নতুন ক্যামেরা ফিচারের সুবিধা নেওয়ার জন্য।

কানেকটিভিটি ফিচার হিসেবে রয়েছে ডুয়াল-সিম, ৫জি, ওয়াইফাই ৬, ব্লুটুথ ৫.২, জিএনএসএস, এনএফসি ও ইউএসবি টাইপ-সি। এছাড়া ডলবি এটমোস সাপোর্টেড স্টিরিও স্পিকার রয়েছে ফোনটিতে। আরো রয়েছে লিনিয়ার ভাইব্রেশন মোটর, ইনফারেড সেন্সর।

শাওমি সিভি ২ ফোনটিতে ৪৫০০মিলিএম্প এর ব্যাটারি রয়েছে ও ৬৭ওয়াট এর ফাস্ট-ওয়্যারড চার্জিং সাপোর্ট রয়েছে।

শাওমি সিভি ২ ফোনটির নিচের ভ্যারিয়েন্টগুলো পাওয়া যাবে উল্লেখিত দামেঃ

  • ৮জিবি র‍্যাম + ১২৮জিবি স্টোরেজ – ২৩৯৯ইউয়ান বা ৩৩৫ডলার
  • ৮জিবি র‍্যাম + ২৫৬জিবি স্টোরেজ – ২৪৯৯ইউয়ান বা ৩৫০ডলার
  • ১২জিবি র‍্যাম + ২৫৬জিবি স্টোরেজ – ২৭৯৯ইউয়ান বা ৩৯০ডলার

এখনো নিশ্চিত করা না হলেও ধারণা করা যায় যে সিভি ২ ফোনটি চীনের বাইরেও শীঘ্রই মুক্তি পাবে। হয়ত ইন্টারন্যাশনাল মার্কেটে ফোনটি শাওমি ১২ লাইট এনই নামে মুক্তি পেতে পারে।

👉 ভিডিওঃ আইফোন ১৪ প্রো এবং ১৪ প্রো ম্যাক্স সম্পর্কে বিস্তারিত

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,636 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.