শাওমি ফোন বিস্ফোরণে মৃত্যুর অভিযোগ, তদন্তে শাওমি

স্মার্টফোন ব্যাটারি বিস্ফোরণ বা ফোনে আগুন লাগার ঘটনা আমরা কিছু কিছু সময় সোশ্যাল মিডিয়াতে দেখে থাকি। তবে এর মধ্যে কিছু ঘটনা সাজানো ও ভূয়া হয়ে থাকে। আর এইবার ভারতে শাওমি স্মার্টফোন ব্লাস্টের ঘটনায় একজন মারা গেছেন বলে অভিযোগ করা হচ্ছে।

MD Talk YT নামের এক ভারতীয় ইউটিউবার দাবি করছেন যে তার আন্টি শাওমি রেডমি ৬এ ডিভাইস ব্লাস্ট হওয়ার ঘটনায় মৃত্যুবরণ করেছেন। শোনা যাচ্ছে স্মার্টফোন ব্যাটারি ব্লাস্ট হয়ে মৃত্যুর ঘটনা। শাওমি জানিয়েছে যে তারা এই ব্যাপারটি খতিয়ে দেখছে ও ব্লাস্ট এর কারণ জানার চেষ্টা করা হচ্ছে।

উক্ত ইউটিউবারের ভাষ্যমতে তার আন্টি ঘুমানোর সময় বালিশের কাছেই ফোন রেখেছিলেন যা পরে বিস্ফোরিত হয়। তবে ফোনটি আগে থেকেই ড্যামেজড ছিলো নাকি কিংবা ঘটনার সময় চার্জে ছিলো কিনা সে সম্পর্কে কিছুই জানা যায়নি।

উক্ত ইউটিউবার ব্যাটারি বিস্ফোরণ এর এই ঘটনা রেডমি ইন্ডিয়া সংশ্লিষ্ট কর্মকর্তাদের ট্যাগ করে টুইটারে পোস্ট করুন। তার টুইট থেকে প্রাপ্ত তথ্যমতে তার আন্টি ঘুমানোর সময় ফোন বালিশের কাছেই রেখেছিলো, তিনি রেডমি ৬এ ডিভাইসটি ব্যবহার করতেন। পরে ফোন বিস্ফোরিত হয় যা উক্ত মহিলার মৃত্যুর কারণ বলে দাবি করা হচ্ছে।

উক্ত ইউটিউবার প্রাণ হারানো মহিলার বিছানায় পড়ে থাকা রক্তস্নাত ছবি পোস্ট করেন। তার শেয়ার করা তিনটি ছবির মধ্যে একটিতে ড্যামজেড রেডমি ৬এ ডিভাইসটি দেখা যায়।

শাওমি ফোন বিস্ফোরণে মৃত্যুর অভিযোগ, তদন্তে শাওমি

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

উক্ত ব্যক্তি শাওমি কে ট্যাগ করে টুইট করেছিলেন, শাওমি খুব দ্রুত তার টুইট এর রিপ্লাই করে। শাওমি জানায় তারা ব্যাটারি বিস্ফোরণ এর কারণ জানার সর্বোচ্চ চেষ্টা করছে। শাওমি তাদের টুইটে জানায় যে গ্রাহকের নিরাপত্তা সবচেয়ে গুরুত্বপূর্ণ শাওমির কাছে ও তারা এই বিষয়টিকে বেশ গুরুত্ব সহকারে দেখে।

ক্ষতিগ্রস্ত মহিলার পরিবারের সাথে যোগাযোগ ও দূর্ঘটনার কারন জানার চেষ্টা করছে বলে টুইটে জানায় শাওমি। উক্ত পরিবারের পাশে দাঁড়ানো ও যেকোনো ধরনের সহায়তার আশ্বাস প্রদান করে শাওমি। তবে এখনো ব্যাটারি বিস্ফোরণ এর কারণ কি সে সম্পর্কে কিছু জানায়নি শাওমি। 

👉 মোবাইল চার্জ দেওয়ার সঠিক নিয়ম জানুন

👉 ফোনে আগুন লাগার সম্ভাব্য কারণ জেনে নিন

এই ভয়াবহ দূর্ঘটনার প্রেক্ষিতে উক্ত ইউটিউবার ভারত সরকার ও স্মার্টফোন ম্যানুফ্যাকচারারদের অনুরোধ জানান যাতে মোবাইল ডিভাইস এর জন্য নিরাপত্তা আইন জারি করা হয় যা এই ধরনের অনাকাঙ্ক্ষিত দূর্ঘটনা রোধ করবে। স্মার্টফোন ব্লাস্ট এর এই ঘটনা সকল মিডিয়া বেশ জোরেসোরে প্রচার করছে।

কিছুদিন আগে ওয়ানল্লাস নর্ড ২ ব্লাস্ট হওয়ার কিছু অভিযোগ পাওয়া যায়। তবে স্যামসাং এর গ্যালাক্সি এস৭ এজ ব্লাস্ট হওয়ার ঘটনার মত বড় আকারের দূর্ঘটনা আর কখনো হয়নি বা অদৌ হবে কিনা বলা মুশকিল। স্মার্টফোন এর ব্যাটারি ব্লাস্ট হওয়ার অনাকাঙ্ক্ষিত ঘটনা থেকে বাঁচতে সবসময় প্রয়োজনীয় সাবধানতা অবলম্বন করুন।

👉 ভিডিওঃ আইফোন ১৪ এবং ১৪+ সম্পর্কে বিস্তারিত জানুন

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,399 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.