৩.৫জি চালু করল রবি!

robi 3.5gরাজধানী ঢাকা ও বন্দরনগরী চট্টগ্রামের দুটি অংশে তৃতীয় প্রজন্মের মোবাইল নেটওয়ার্কিং সেবা থ্রিজি চালু করেছে রবি। আজ শনিবার ২৮ সেপ্টেম্বর বেলা এগারোটার দিকে দেশের ৩য় বৃহত্তম মোবাইল ফোন সেবাদাতা কোম্পানিটি পরীক্ষামূলকভাবে ৩.৫জি মানের এই প্রযুক্তি লঞ্চ করেছে।

টেলিযোগাযোগমন্ত্রী সাহারা খাতুন রবির কর্পোরেট অফিসে আনুষ্ঠানিকভাবে থ্রিজি উদ্বোধন করেন। যার ফলে ঢাকা ও চট্টগ্রামে থ্রিজি কাজ করছে।

রবির উচ্চপদস্থ কর্মকর্তাসহ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) ভারপ্রাপ্ত চেয়ারম্যান গিয়াস উদ্দিন আহমেদ।

রবির প্রধান নির্বাহী কর্মকর্তা মাইকেল ক্যুনার বলেন, “শুধুমাত্র ইন্টারনেটে উচ্চ গতিই নয়, আমাদের লক্ষ্য মানসম্মত সেবা নিশ্চিত করা। আমরা আশা করছি, এবছরের শেষ নাগাদ আমাদের মোট গ্রাহকের ৪০ শতাংশ এবং ইন্টারনেট ব্যাবহারকারীদের ৬০ শতাংশকে এ প্রযুক্তির আওতায় নিয়ে আসতে পারবো।”

অক্টোবর মাস থেকে রবি গ্রাহকরা বাণিজ্যিকভাবে এই সেবা পাবেন। আর ২০১৩ সালের মধ্যেই ঢাকা, চট্টগ্রাম ছাড়াও কুমিল্লা ও সিলেটে অপারেটরটির থ্রিজি সেবা চালু হবে। এই খাতে রবি ২০০ মিলিয়ন ডলার বিনিয়োগ করবে বলে জানা গেছে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 5,052 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.