উইন্ডোজ ফোন এবং উইন্ডোজ পিসি ওএসের জন্য আসছে অভিন্ন অ্যাপ স্টোর

windows phone store.সফটওয়্যার জায়ান্ট মাইক্রোসফট তাদের পরবর্তী উইন্ডোজ ফোন এবং উইন্ডোজ পিসি অপারেটিং সিস্টেম রিলিজের জন্য একটি অভিন্ন অ্যাপ স্টোর চালুর চিন্তাভাবনা করছে। সেক্ষেত্রে উইন্ডোজ ফোন স্টোর এবং উইন্ডোজ স্টোর একীভূত হয়ে একটিমাত্র সফটওয়্যার সেন্টারে রূপ নেবে- অন্তত প্রযুক্তি সাইট দি ভার্জ এমনটিই রিপোর্ট করছে। মাইক্রোসফটের আভ্যন্তরীণ সূত্রের বরাত দিয়ে সাইটটি লিখছে, গতকাল রেডমন্ডের এক কোম্পানি মিটিংয়ে হাজার হাজার কর্মীর উপস্থিতিতে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

ঐ মিটিংয়ে উইন্ডোজের “পরবর্তী রিলিজ” থেকেই মাইক্রোসফট ওএসের একক এপ্লিকেশন স্টোর থাকবে বলে নিশ্চিত করা হয়। এতে বোঝা যায়, উইন্ডোজ ফোন ৮.১ এবং উইন্ডোজ (পিসি) ৮.১ এর একটি বিশেষ আপডেটের মাধ্যমে সিদ্ধান্তটি বাস্তবায়ন করা হবে। আর এসব কাজ সম্পন্ন হতে ২০১৪ এর বসন্তকাল পর্যন্ত সময় লাগতে পারে।

উইন্ডোজের অপারেটিং সিস্টেম গ্রুপ প্রধান টেরি মায়ারসন এই ইন্টিগ্রেশনে নেতৃত্ব দিলেও তিনি এর কার্যপদ্ধতি প্রকাশ করেননি। সুতরাং নতুন উইন্ডোজ অ্যাপ স্টোর কীভাবে কাজ করবে, উইন্ডোজ পিসিতেও উইন্ডোজ ফোন অ্যাপ চলবে কিনা (অথবা এর বিপরীত) সেসব ব্যাপারে এখনও কিছু জানা যায়নি।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 2,643 other subscribers

কিছুদিন আগে মিঃ টেরি বলেছেন উইন্ডোজ আরটিই হবে ফোন এবং ছোট ট্যাবলেটের ভবিষ্যৎ। আর যেহেতু উইন্ডোজ ৮.x এ উইন্ডোজ আরটির ‘মেট্রো স্টাইল’ অ্যাপ চলে সুতরাং ভবিষ্যতে উইন্ডোজ ফোন এবং উইন্ডোজ কম্পিউটার একই অ্যাপ ইকোসিস্টেমের অংশ হতে পারবে।

আমাদের ফেসবুক পেইজ লাইক করে সাথে থাকুন!

     
প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Comments