অক্টোবরে হালকা বাঁকানো ‘কার্ভড ডিসপ্লে’যুক্ত স্মার্টফোন আনছে স্যামসাং

গতকাল ২৪ সেপ্টেম্বর কোরিয়ার সিউলে অনুষ্ঠিত এক ইভেন্টে গ্যালাক্সি নোট ৩ এবং গ্যালাক্সি গিয়ার স্মার্টওয়াচ প্রদর্শন করেছে স্যামসাং। একই স্টেজে স্যামসাং এক্সিকিউটিভরা কোম্পানিটির ‘কার্ভড ডিসপ্লে’ যুক্ত স্মার্টফোন পরিকল্পনা প্রকাশ করেছেন। তারা জানিয়েছেন, আগামী মাসে অর্থাৎ অক্টোবরেই হালকা বাঁকানো ডিসপ্লে (কার্ভড স্ক্রিন) সমৃদ্ধ হ্যান্ডসেট উন্মোচন করবে গ্যালাক্সি নির্মাতা।

কার্ভড ডিভাইস সম্পর্কে আর কোন বাড়তি তথ্য যেমন মূল্য, রিলিজ ডেট, অপারেটিং সিস্টেম প্রভৃতি প্রকাশ করেনি স্যামসাং। এখানে কোম্পানিটির একটি সংশ্লিষ্ট পেটেন্ট নমুনার চিত্র দেয়া হল।

curved-samsung-patentঅনেকেই হয়ত জানেন, নেক্সাস এস স্মার্টফোনেও কিছুটা বাঁকা স্ক্রিন ছিল। কিন্তু সেটি শুধুমাত্র গ্লাসের ক্ষেত্রে প্রযোজ্য, স্ক্রিন ফ্ল্যাট রাখা হয়েছিল। আর অক্টোবরে প্রকাশিত হয়ে যাওয়া নতুন এই স্যামসাং ফোনে প্রকৃত অর্থেই কার্ভড স্ক্রিন আসবে বলে ধারণা করা হচ্ছে।

এবছর জানুয়ারি মাসে স্যামসাং একটি ফ্লেক্সিবল ওএলইডি ডিসপ্লেযুক্ত ফোন দেখিয়েছিল যার পুরো বডি বাঁকানো সম্ভব। তবে শেষ পর্যন্ত স্যামসাং কেমন স্মার্টফোন বাজারে আনে তা দেখতে আমাদের অক্টোবর পর্যন্ত অপেক্ষা করতে হবে।

Join 8,504 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *