ঈদের আগেই চট্টগ্রামে গ্রামীণফোন থ্রিজিঃ মডেম ৳২০০০ ও স্মার্টফোন ৳৪৫০০

By -

রাজধানী ঢাকার পাশাপাশি আগামী ১০-১৫ অক্টোবরের মধ্যে বন্দরনগরী চট্টগ্রামেও থ্রিজি সেবা চালু করবে গ্রামীণফোন। সোমবার নগরীর পেনিনসুলা হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন গ্রামীণফোনের চিফ মার্কেটিং অফিসার অ্যালান বনকে। ঐ প্রেস কনফারেন্সে আরও বলা হয়, নিকট ভবিষ্যতেই মাত্র ২০০০ টাকার মধ্যে থ্রিজি মডেম ও ৪৫০০ টাকার মধ্যে থ্রিজি স্মার্টফোন বিক্রি করবে জিপি।

অ্যালান বনকে বলেন, “দেশের বাণিজ্যিক রাজধানী হিসেবে চট্টগ্রামকে গুরুত্ব দিয়ে ঢাকার পাশাপাশি একই সময়ে গ্রামীণফোনের থ্রিজি সেবা চালু হচ্ছে”;

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,495 other subscribers

বিদ্যমান সিমকার্ডেই থ্রিজি সুবিধা উপভোগ করা যাবে। এতে থাকবে দ্রুত গতির ইন্টারনেট, লাইভ টিভি, ভিডিও কল, লাইফ স্টাইল অ্যাপস, মুভি স্ট্রিমিং, লাইভ অনলাইন গেমস, মিউজিক স্ট্রিমিং প্রভৃতি।

মিঃ অ্যালান আরও বলেন, বিভিন্ন মূল্যের চারটি প্যাকেজে থ্রিজি সেবা বিক্রি করবে গ্রামীণফোন। আর ২০০৯ সালের পর বাজারে আসা জিপি ইন্টারনেট মডেমগুলোও থ্রিজি সাপোর্ট করবে। সকল বর্তমান গ্রাহক একটি মাত্র SMS এর মাধ্যমে বিনামূল্যে টু’জি থেকে থ্রিজি’তে রূপান্তরিত হবেন।

১০-১৫ অক্টোবরের মধ্যে চট্টগ্রামের আগ্রাবাদ, ১৪ নভেম্বর নাগাদ খুলশী, ২৪ ডিসেম্বরের মধ্যে পাহাড়তলী-কক্সবাজার, ২৬ ডিসেম্বর কোতোয়ালী, ২৯ ডিসেম্বর হালিশহর, সিইপিজেড, পতেঙ্গা, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এবং চুয়েট এলাকা জিপি থ্রিজি নেটওয়ার্কের আওতায় আসবে।

গত ৯ সেপ্টেম্বর ঢাকার একটি হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে জিপি সিইও বিবেক সুদ বলেন, অক্টোবর মাসের শুরুতেই রাজধানী ঢাকা ও চট্টগ্রামের নির্দিষ্ট কিছু এলাকায় থ্রিজি নেটওয়ার্ক পরিষেবা চালু করবে গ্রামীণফোন। নভেম্বরে ঢাকার অন্যান্য অংশ, গাজীপুর ও নারায়ণগঞ্জে যাবে গ্রামীণফোন থ্রিজি। এরপর ডিসেম্বর নাগাদ দেশের সাত বিভাগীয় শহরে এবং মার্চ ২০১৪তে ৬৪ জেলায় জিপির থ্রিজি সেবা চালু করা সম্ভব হবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

Comments

Leave a Reply