সেপ্টেম্বরেই গ্রামীণফোনের থ্রিজি ‘চমক’: টেলিটকে আসছে ৩.৭৫জি!

আগামী মাসে অর্থাৎ অক্টোবরে ঢাকা ও চট্টগ্রামের নির্দিষ্ট কিছু এলাকায় বাণিজ্যিক ভিত্তিতে তৃতীয় প্রজন্মের মোবাইল যোগাযোগ সেবা “থ্রিজি” চালু করার ঘোষণা দিয়েছে গ্রামীণফোন। তবে গ্রাহকদের চমক দেখানোর জন্য চলতি সেপ্টেম্বরের ২৯ তারিখেই কয়েকটি এলাকায় সীমিত পরিসরে থ্রিজি সেবা চালু করবে দেশের সবচেয়ে বড় এই মোবাইল অপারেটর। অন্তত এমনটিই জানাচ্ছে প্রিয়টেক।

‘বিশ্বস্ত’ সূত্রের বরাত দিয়ে পত্রিকাটি লিখছে, প্রথম পর্যায়ে থ্রিজি আসবে জিপির নিজস্ব কার্যালয়, বারিধারা, বসুন্ধরা ও গুলশানে। এই সপ্তাহেই উল্লিখিত এলাকার টাওয়ারগুলোতে থ্রিজি রেডিও কার্ড বসানো শুরু হবে।

গত ৯ সেপ্টেম্বর ঢাকার একটি হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে জিপি সিইও বিবেক সুদ বলেন, অক্টোবর মাসের শুরুতেই রাজধানী ঢাকা ও বন্দর নগরী চট্টগ্রামের নির্দিষ্ট কিছু এলাকায় থ্রিজি নেটওয়ার্ক পরিষেবা চালু করবে গ্রামীণফোন। নভেম্বরে ঢাকার অন্যান্য অংশ, গাজীপুর ও নারায়ণগঞ্জে যাবে গ্রামীণফোন থ্রিজি। এরপর ডিসেম্বর নাগাদ দেশের সাত বিভাগীয় শহরে জিপির থ্রিজি সেবা চালু করা সম্ভব হবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

টেলিটকে আসছে ৩.৭৫জি

প্রিয়টেক আরও জানাচ্ছে, প্রতিযোগিতায় এগিয়ে থাকার জন্য শীঘ্রই দ্রুততর ৩.৭৫জি চালু করবে দেশের একমাত্র রাষ্ট্রায়াত্ব মোবাইল অপারেটর টেলিটক। কোম্পানিটির ম্যানেজিং ডিরেক্টর (এমডি) মো. মুজিবুর রহমান এ তথ্য জানিয়েছেন। বর্তমানে টেলিটকের ২০ লাখ গ্রাহক রয়েছে। আর ডিসেম্বর নাগাদ তা ২৫ লাখে উন্নীত হবে বলে আশা করছে টেলিটক। বছরখানেক আগে থেকেই থ্রিজি সেবা দিয়ে আসছে প্রতিষ্ঠানটি।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,584 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *