২০.৭ মেগাপিক্সেল ক্যামেরা ও ৫” স্ক্রিন নিয়ে আসছে সনি এক্সপেরিয়া জেড১

sony xperia z1আইএফএ ২০১৩ ইভেন্টে সনি তাদের এক্সপেরিয়া সিরিজের নতুন একটি এন্ড্রয়েড স্মার্টফোন বাজারে আনার ঘোষণা দিয়েছে। এক্সপেরিয়া জেড১ মডেলের এই হ্যান্ডসেটটি ৫ ইঞ্চি ১০৮০পি (৪৪১ পিপিআই) স্ক্রিন বিশিষ্ট হবে ও এন্ড্রয়েড ৪.৩ অপারেটিং সিস্টেম ব্যবহার করবে। এটি একটি পানিরোধী মোবাইল ফোন।

সনি এক্সপেরিয়া জেড১ দেখতে অনেকটা এর পূর্ববর্তী Xperia Z এর মতই। তবে এর সামনে ও পেছনের দিকে গ্লাস ফিনিশিংয়ে, পাশে অ্যালুমিনিয়াম ফ্রেমে সেটটি কিছুটা নতুনত্ব এনেছে। স্মার্টফোনটির পানিরোধী বৈষিষ্ট্যেও উন্নয়ন সাধন করেছে সনি। কোম্পানিটি দাবী করছে, তাদের নতুন ডিভাইস পুরোপুরি ওয়াটারপ্রুফ। এর হেডসেট জ্যাকে এখন আর কোন কভার দরকার হয়না।

এক্সপেরিয়া জেড১ এ রয়েছে ২০.৭ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, ২.২ গিগাহার্টজ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮০০ প্রসেসর, ২জিবি র‍্যাম, ১৬জিবি ইন্টারনাল স্টোরেজ, মাইক্রোএসডি কার্ড স্লট, এনএফসি, এলটিই, জিপিএস, ওয়াইফাই, ব্লুটুথ, ৩০০০ এমএএইচ ব্যাটারি প্রভৃতি।

স্মার্টফোনটিতে সোশ্যাল লাইফের মত ফিচার সাপোর্ট পাবেন, যা ব্যবহার করে ফেসবুকে রিয়েল টাইম স্ট্রিমিং সম্ভব। এর টাইমশিফট বার্স্ট সুবিধা ব্যবহার করে ২ সেকেন্ডে ৬১টি ইমেজ ক্যাপচার করতে পারবেন।

এক্সপেরিয়া জেড১ এর মূল্য সম্পর্কে এখনও কোন তথ্য জানায়নি সনি। ডিভাইসটি চলতি মাসেই ইউরোপ থেকে যাত্রা শুরু করবে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 5,039 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.