১০৮ মেগাপিক্সেল ক্যামেরার সুলভ শাওমি ফোন আসছে?

কম দামে ৬৪ মেগাপিক্সেল ক্যামেরার ও ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার আলাদা দুটি শাওমি ফোন আসার গুজব শোনা যাচ্ছিল জুন মাস থেকেই। অনেকদিন এই নিয়ে কোনো খবর জানা না গেলেও সম্প্রতি উইবো প্ল্যাটফর্মটিতে ডিজিটাল চ্যাট স্টেশন (Digital Chat Station) নামের একজন জনপ্রিয় লিকস্টার দুইটি আসন্ন ফোনের কথা জানিয়েছেন।

M2007J17C মডেল নাম্বারের ফোন নেটওয়ার্ক এক্সেস পারমিশন পাওয়ার কথা জানান তিনি। তার মতে সুলভ মূল্যের ১০৮ মেগাপিক্সেলের ফোন হতে যাচ্ছে এটি।

ধারণা করা হচ্ছে যে, ফোন দুইটির কোড নেইম হবে গাওগুইন (Gauguin) এবং গাওগুইন প্রো (Gauguin Pro)। এর মধ্যে প্রো ভার্সনটিতে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা থাকবে এবং নন-প্রো ভার্সনটিতে থাকছে ৬৪ মেগাপিক্সেলের ক্যামেরা।

যেহেতু ফোন দুইটির মূল্য অনেক কম হবে বলে ধারণা করা হচ্ছে, সেহেতু ফোন দুটি রেডমি (Redmi) ব্র‍্যান্ডিং এর আন্ডারে বাজারে আসতে পারে। আবার শাওমির ক্যামেরা সেন্ট্রিক সিরিজ, মি সিসি (MIi CC) এর ব্র‍্যান্ডিংয়েও আসতে পারে ফোন দুটি।

আরো ধারণা করা হচ্ছে যে ফোনগুলোতে হালের ট্রেন্ড কোয়াড ক্যামেরা সেটাপ থাকতে যাচ্ছে। তবে চায়নিজ এবং গ্লোবাল মার্কেটের জন্য শাওমি আলাদা ভার্সন লঞ্চ করলে তারতম্য দেখাও যেতে পারে ফোনটি দুটির ক্যামেরাতে।

আপাতত মিডিয়াটেক এর ডাইমেনসিটি সিরিজ ব্যবহার না করে কোয়ালকম এর স্ন্যাপড্রাগন চিপসেটে আসতে পারে উভয় ডিভাইস।

বোনাসঃ শাওমি মি নোট ১০ লাইট এলো ৮জিবি র‍্যাম, ৪ ক্যামেরা, বিশাল ব্যাটারি নিয়ে

ইতোমধ্যেই শাওমির ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার চারটি ফোন বাজারে রয়েছে। ফোনগুলো হল – মি১০, মি১০ প্রো, মি নোট ১০ প্রো এবং মি আলফা। এর মধ্যে মি ১০ ফোনটি সবচেয়ে কম দামের ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার ফোন।

ফোন দুটির বাকি স্পেসিফিকেশন সম্পর্কে তেমন কিছু জানা যায়নি। তবে যিনি ফোনটি সম্পর্কে লিক পোস্ট করেছেন, তার বিশ্বাস যে কিছুদিনের মধ্যেই বাজারে আসতে যাচ্ছে ডিভাইসগুলো।

আপনার কী মনে হয়? কমেন্টে জানান!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 4,592 other subscribers

Comments