তবে কি আইফোন ১২ আসছেনা ১৫ই সেপ্টেম্বর?

আইফোন ১২ ঘোষণা আসছে ১৫ই সেপ্টেম্বর

টেক জায়ান্ট অ্যাপল আগামী ১৫ই সেপ্টেম্বর একটি ইভেন্ট আয়োজনের কথা ঘোষণা করেছে যেখানে কোম্পানিটি তাদের নতুন প্রজন্মের আইফোন অর্থাৎ আইফোন ১২ প্রকাশ করবে বলে আশা করছিলেন অনেকেই। যেহেতু অ্যাপল নির্দিষ্ট করে কিছু জানায়নি, তাই অনেকে ধারণা করছেন ওইদিন আসলে আইফোন ১২ প্রকাশ নাও হতে পারে। বরং নতুন মডেলের অ্যাপল ওয়াচ আসতে পারে।

ঐ ইভেন্টে নতুন একটি অ্যাপল ওয়াচ এবং আইওএস অপারেটিং সিস্টেমের নতুন ভার্সন আইওএস ১৪ ঘোষণা করা হবে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছিল।

যাইহোক, ১৫ সেপ্টেম্বর না হলেও এবছরের অন্য কোনো সময় অ্যাপল আইফোন ১২ সিরিজের বেইজ মডেল হিসেবে ৫.৪ ইঞ্চি স্ক্রিনের একটি মডেল এবং একটি ৬.৫ ইঞ্চি স্ক্রিনের মডেল ঘোষণা করবে বলে প্রযুক্তি বিশ্লেষকরা ভাবছেন।

এছাড়া আইফোন ১২ প্রো সিরিজের একটি ডিভাইস হতে পারে ৬.১ ইঞ্চি এবং আরেকটি ডিভাইস হতে পারে ৬.৭ ইঞ্চি স্ক্রিনের।

আইফোন ১২ বেইজ মডেল দুটিতে দুটি করে ক্যামেরা থাকতে পারে এবং প্রো মডেলে তিনটি করে ক্যামেরা থাকার সম্ভাবনা রয়েছে। এছাড়া সেগুলোতে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের প্রো-মোশন ডিসপ্লে থাকবে বলে গুঞ্জন শোনা যাচ্ছে।

বোনাসঃ কমদামের নতুন আইফোন এসই ঘোষণা করল অ্যাপল

এবছরের চারটি আইফোনে ওলেড ডিসপ্লে থাকবে এমনটি আশা করছেন প্রযুক্তি বিশ্লেষকরা। এছাড়া এগুলোতে ৫জি সাপোর্ট থাকবে বলেও শোনা যাচ্ছে।

বিভিন্ন সূত্র থেকে আরও জানা যাচ্ছে অ্যাপল নতুন একটি আইপ্যাড এয়ার এবং হেডফোন ঘোষণা করতে পারে যা এবছরই বাজারে আসবে।

বোনাসঃ ব্যবহৃত আইফোন কেনার আগে যে বিষয়গুলো যাচাই করতে হবে

করোনাভাইরাসের কারণে এবারকার আইফোন ইভেন্ট একটু দেরিতে হচ্ছে। এছাড়া আইফোন ১২ বাজারে আসতে স্বাভাবিক সময়ের চেয়ে দেরী হতে পারে।

নতুন আইফোন এবং অন্যান্য প্রযুক্তির বিষয়াবলী জানতে আমাদের সাথেই থাকুন।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 4,565 other subscribers

Comments