হোয়াটসঅ্যাপে ভয়েস মেসেজ পাঠানোর সবচেয়ে সহজ উপায় জেনে নিন

By -

ইন্টারনেটে যোগাযোগের অন্যতম জনপ্রিয় মাধ্যম হচ্ছে হোয়াটসঅ্যাপ। কম খরচে আত্নীয়স্বজন, বন্ধু-বান্ধবের সাথে কথা বলা ও মেসেজ আদানপ্রদান করতে বহুল ব্যবহৃত একটি সেবা হোয়াটসঅ্যাপ। লিখে লিখে মেসেজ পাঠানো কারো কারো কাছে কষ্টসাধ্য মনে হতে পারে। সেই সমস্যার সমাধান রয়েছে ভয়েস ও ভিডিও মেসেজে। কিন্তু আপনি যদি আরও বেশি সুবিধা চান, তাহলে হোয়াটসঅ্যাপ ও গুগল এসিস্ট্যান্ট আপনার জন্য সুখবর নিয়ে এসেছে।

যদিও বেশ কিছুদিন ধরেই সুবিধাটি চালু আছে, তবে অনেকেই লক্ষ্য করেননি। এন্ড্রয়েড ফোনে হোয়াটসঅ্যাপগুগল এসিস্ট্যান্ট ইনস্টল করা থাকলে আপনি গুগল এসিস্ট্যান্টকে ভয়েস কমান্ড দিয়ে হোয়াটসঅ্যাপের ভয়েস মেসেজ ফিচারটি ব্যবহার করতে পারবেন।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 2,203 other subscribers

এজন্য গুগল এসিস্ট্যান্ট চালু করে বলুন “OK Google, send a voice message”। তারপর স্ক্রিনে ভয়েস মেসেজ রেকর্ড করার ও কনটাক্ট সিলেকশন অপশন আসবে। মেসেজ রেকর্ড করার পর বলতে হবে  “OK Google, send”। সাথে সাথে মেসেজটি হোয়াটসঅ্যাপের মাধ্যমে পোঁছে যাবে অপর প্রান্তের মানুষটির নিকট।

এছাড়া আপনি যদি সরাসরি বলেন “OK Google, send a voice message to (কনটাক্ট নেম)”, তাহলে এটি তখনই রেকর্ডের অপশন দেখাবে, এবং রেকর্ড শেষে স্বয়ংক্রিয়ভাবে কনটাক্টের নিকট মেসেজ পাঠিয়ে দেবে।

ভয়েস কমান্ডের মাধ্যমে মেসেজ পাঠানোর সুবিধা আইফোনেও সিরি’র মাধ্যমে ব্যবহার করা যায়।

আপনি কি কখনো ভয়েস কমান্ডের এই সুবিধাটি ব্যবহার করেছেন?

     
প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Comments