শাওমি ও গুগল একত্রে বাজারে আনছে মি এ১ স্মার্টফোন

শাওমি এবং গুগল একজোট হয়ে এবার নিয়ে এলো নতুন এন্ড্রয়েড ওয়ান স্মার্টফোন মি এ১। বেশ কিছুদিন ধরেই এরকম একটি গুজব শোনা যাচ্ছিল, যা বাস্তবে রূপ দিতে খুব বেশি সময় নেয়নি গুগল ও শাওমি।

এন্ড্রয়েড ওয়ান প্রোগ্রামের এই লেটেস্ট ডিভাইস মি এ১ ফোনে রয়েছে স্টক  এন্ড্রয়েড ৭.১.২ অপারেটিং সিস্টেম যা অদূর ভবিষ্যতে এন্ড্রয়েড ৮ ওরিও আপডেট পাবে। বলাই বাহুল্য, এতে শাওমির এমআইইউআই স্কিন থাকছেনা।

মি এ১ ফোনটিতে পাবেন সাড়ে পাঁচ ইঞ্চি ফুল এইচডি ৪০৩ পিপিআই ডিসপ্লে, যাতে আছে কর্নিং গরিলা গ্লাস প্রটেকশন। ডিভাইসটির পেছনের দিকে ১২ মেগাপিক্সেলের দুটি ক্যামেরা ও ডুয়াল টোন ফ্ল্যাশ যার সাহায্যে ৪কে ভিডিও রেকর্ড করা যাবে। আর টেলিফটো লেন্সের কল্যানে পাচ্ছেন ২এক্স অপটিক্যাল জুম। আর সামনের দিকে রয়েছে ৫ মেগাপিক্সেল ফুল এইচডি সেলফি ক্যামেরা।

মি এ১ ফোনে শাওমি দিচ্ছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬২৫ প্রসেসর, ৪জিবি র‍্যাম, ৬৪জিবি স্টোরেজ, মেমোরি কার্ড ও ডুয়াল সিম অপশন, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, এবং ৩০৮০ এমএএইচ ব্যাটারি।

চমৎকার সব স্পেসিফিকেশনের মি এ১ স্মার্টফোন বাজারে আসছে এই সেপ্টেম্বরেই। এর দাম হবে ২৩৪ ডলার, যা বাংলাদেশে ২০ হাজার টাকার মত হবে বলে আশা করা যায়।

আপনি কি কিনবেন মি এ১?

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,406 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.