শাওমি রেডমি ১০সি স্মার্টফোনের তথ্য ফাঁস

শাওমি রেডমি সিরিজের স্মার্টফোনগুলো সবসময়ই গ্রাহকদের আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকে। বাজেটবান্ধব হওয়ার কারণে এর ক্রেতা সংখ্যা অনেক বেশি। আর তাই যেকোনো নতুন মডেলের শাওমি রেডমি ফোন অথবা রেডমি নোট সিরিজের এন্ড্রয়েড ফোন বাজারে এলে হইচই লেগে যায়।

শাওমির সাব ব্র্যান্ড রেডমি কর্তৃপক্ষও এই ব্যাপারটি সম্পর্কে অবগত। আর তাই তারাও চেষ্টা করে প্রতিনিয়ত নতুন নতুন রেডমি ব্র্যান্ডের ফোন বাজারে আনার। মাত্র কিছুদিন আগেই বাংলাদেশে শাওমি রেডমি ১০ ২০২২ মডেলটি লঞ্চ করেছে। এটি হচ্ছে একটি মেইড ইন বাংলাদেশ ফোন যেটি অরিজিনাল দামের চেয়ে কম দামে বিক্রি হচ্ছে দেশের মধ্যে।

রেডমি ১০ ২০২২ এর চমক কাটতে না কাটতেই ফাঁস হল রেডমি সিরিজের আরেকটি নতুন মডেলের খবর। একাধিক সংবাদ মাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হয়েছে যে শাওমি হয়ত অদূর ভবিষ্যতে রেডমি ১০সি মডেলের আরেকটি সুলভ এন্ড্রয়েড স্মার্টফোন বাজারে আনতে যাচ্ছে। 

ফাঁস হওয়া তথ্য অনুসারে এটি হবে মূলত সেমি-মিড লেভেলের একটি এন্ড্রয়েড ফোন যেটি বাংলাদেশ সহ উপমহাদেশের বাজারে বেশ সাড়া ফেলবে বলে আশা করা যায়।

রেডমি ১০সি ফোনে কোন ব্র্যান্ডের প্রসেসর ব্যবহৃত হবে তা জানা যায়নি। তবে এটুকু জানা গেছে যে এই ফোনটিতে একটি অক্টাকোর প্রসেসর থাকবে। সেই সাথে পাওয়ারভিআর জিই৮৩২০ জিপিইউ দেয়া হবে ডিভাইসটিতে।

শাওমি রেডমি ১০সি ফোনে ৬.৫৩ ইঞ্চি আইপিএস এলসিডি স্ক্রিন থাকার সম্ভাবনা রয়েছে। এর রেজ্যুলেশন হতে পারে ৭২০x১৬০০ পিক্সেল। পেছনে থাকতে পারে ৫০ মেগাপিক্সেল+২মেগাপিক্সেল সেন্সরের একটি ডুয়াল ক্যামেরা সেটআপ।

ডিভাইসটির সেলফি ক্যামেরা সম্পর্কে কিছু জানা যায়নি। তবে এতে ৫০০০ এমএএইচ ব্যাটারি ও ১৮ ওয়াট চার্জিং সাপোর্ট থাকতে পারে।

শাওমি রেডমি ১০সি স্মার্টফোনের তথ্য ফাঁস

প্রাপ্ত তথ্য অনুযায়ী, রেডমি ১০সি ফোনের মাত্র একটি স্পেক ভ্যারিয়েন্ট থাকবে – ৪জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজ। এছাড়া ডিভাইসটির ৩টি কালার ভ্যারিয়েন্ট থাকতে পারে যেগুলো হতে পারে গ্রে, গ্রিন এবং ব্লু।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

বাংলাদেশে রেডমি ১০সি ফোনের সম্ভাব্য রিলিজ ডেট জানা যায়নি। এ ব্যাপারে নিশ্চিত তথ্য জানলে আশা করি আমরা সে ব্যাপারে একটি বিস্তারিত পোস্ট পাবলিশ করব। সেজন্য আমাদের সাথেই থাকুন। (আপডেটঃ শাওমি নাইজেরিয়ার টুইটার একাউন্ট থেকে রেডমি ১০সি ফোনটি কনফার্ম করা হয়েছে। তবে সেই স্ট্যাটাসে ফোনটির বিস্তারিত তথ্য জানানো হয়নি।)

আপনি কি রেডমি ১০সি সম্পর্কে আশাবাদী? আপনি কি মনে করেন এই ডিভাইসটি সহসা লঞ্চ হবে? এর দাম কত হতে পারে বলে আপনার মনে হয়? কমেন্টে জানান!

👉 শাওমি ফোনের দারুণ কিছু ফিচার যা সবার জানা উচিত

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,428 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.