একদিনে ৩ লাখ ফোন বিক্রি করল শাওমি! কি আছে এই ফোনে?

একদিনে ৩ লাখ ফোন বিক্রি করল শাওমি। হ্যাঁ, ঠিকই শুনেছেন। ভারতের বাজারে মুক্তির প্রথম দিনেই ৩ লাখ ইউনিট বিক্রি হয়েছে রেডমি ১২ সিরিজের স্মার্টফোন।

এই মাত্র কিছুদিন আগে ভারতের বাজারে রেডমি ১২ ৫জি ও রেডমি ১২ ৪জি স্মার্টফোন দুইটি বিক্রির ঘোষণা দেয় শাওমি। দুইটি ডিভাইসের নাম প্রায় একই হলেও প্রসেসর ও দামের দিক দিয়ে দুইটি ফোনের মধ্যকার বেশ পার্থক্য রয়েছে। তবে দুইটি ফোনেই রয়েছে অসাধারণ স্পেসিফিকেশন।

ভারতের বাজারে বরাবরই শাওমির নোট ও রেডমি লাইন-আপ বেশ জনপ্রিয়, এর সাথে এবার যোগ হলো রেডমি ১২ সিরিজের এই মাথানষ্ট এক দিনে ৩ লাখ ইউনিট বিক্রির রেকর্ড। এক টুইট বার্তায় শাওমি ইন্ডিয়া জানায় রেডমি ১২ সিরিজের এই অভূতপূর্ব সাফল্যের কথা। 

রেডমি ১২ ৫জি ও রেডমি ১২ ৪জি এর বিক্রি শুরু হয় আগস্ট মাসের ৪ তারিখে। অ্যামাজন ইন্ডিয়া, ফ্লিপকার্ট, Mi.com ও রিটেইল স্টোরে ফোনগুলো পাওয়া যাচ্ছিল। একই দিনে কোম্পানিটি জানায় বিক্রির শুরুর দিনেই এই ফোন সম্পর্কে ক্রেতাদের অসাধারণ রেসপন্স এর কথা। রেডমি ১২ সিরিজ বিক্রির প্রথম দিনে ৩০০,০০০ ইউনিট বিক্রি হয়েছে। এর মানে হলো এই ফোন দুইটি ক্রেতাদের বেশ পছন্দ হয়েছে। ভারতীয় রুপির হিসাব করলে এই ফোন দুইটি এক দিনে ৩ বিলিয়ন রুপি বা ৩০০ কোটি রুপির বিক্রি হয়েছে। 

উভয় ফোনের কোনটি কত সংখ্যায় বিক্রি হয়েছে সে সম্পর্কে নির্দিষ্ট করে জানায়নি শাওমি। উভয় ফোন ইতিমধ্যে অ্যামাজন ও ফ্লিপকার্টে স্টক আউট হয়ে গিয়েছে ও এগুলোতে ‘Coming Soon’ ট্যাগ ঝুলছে। শাওমির অফিসিয়াল ওয়েবসাইটে জানানো হয়েছে কোম্পানিটি ৮ আগস্ট ‘back’ করবে যা ফোনগুলোর পরবর্তী বিক্রির তারিখ হতে পারে। এবার চলুন জেনে নেওয়া যাক কি রয়েছে এই রেডমি ১২ সিরিজের ফোন দুইটিতে যার কারণে একদিনে ৩ লাখ ইউনিট বিক্রি হয়েছে ফোন দুইটি।

xiaomi redmi 12

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

রেডমি ১২ ৪জি ও রেডমি ১২ ৫জি – উভয় ফোনেই গ্লাস ব্যাক রয়েছে। ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা সেন্সর রয়েছে উভয় ফোনে। তবে এখানে রেডমি ১২ ৪জি ফোনটিতে ৮ মেগাপিক্সেল আলট্রাওয়াইড লেন্স রয়েছে যা ৫জ ভ্যারিয়ান্টে অনুপস্থিত।

উভয় ফোনেই ৬.৭৮ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে রয়েছে যাতে আবার ৯০ হার্জ রিফ্রেশ রেটও থাকছে। রেডমি ১২ ৪জি ফোনটি চলবে মিডিয়াটেক হেলিও জি৯৯ প্রসেসর দ্বারা। অন্যদিকে রেডমি ১২ ৫জি ফোনটিতে স্ন্যাপড্রাগন ৪ জেন ২ চিপসেট রয়েছে যার কল্যাণে এখানে ৫জি কানেকটিভিটি সুবিধা পাওয়া যাবে। উভয় ফোনেই ৫০০০ মিলিএম্প এর ব্যাটারি রয়েছে ও ১৮ ওয়াট এর চার্জার ফোনের বক্সে পাওয়া যাবে।

রেডমি ১২ ৪জি ফোনটির ৪ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়ান্ট এর দাম ৯,৯৯৯ রুপি। অন্যদিকে ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ মডেল এর দাম পড়বে ১১,৪৯৯ রুপি।

👉 পোকো এম৬ প্রো এলো কম দামে আকর্ষণীয় সুবিধা নিয়ে

রেডমি ১২ ৫জি ফোনটির ৪ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়ান্ট এর দাম ১১,৯৯৯ রুপি। রেডমি ১২ ৫জি এর ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়ান্ট এর দাম ১৩৪৯৯ রুপি। এছাড়াও রেডমি ১২ ৫জি এর একটি এক্সট্রা ভ্যারিয়ান্ট রয়েছে যাতে ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ রয়েছে, এই মডেলটির দাম পড়বে ১৫,৪৯৯ টাকা।

দাম ও স্পেসিফিকেশন শুনে নিশ্চয় বুঝতে পেরেছেন এই ফোন দুইটিতে আহামরি কোনো ফিচার কিন্তু নেই। কিন্ত দুইটি ফোনেই যথাযথ ফিচার রয়েছে যা এই ফোনকে সর্বসাধারণের ব্যবহারের জন্য সহজ পছন্দে তৈরী করেছে। এইজন্যই হয়ত মুক্তির প্রথম দিনেই ভারতের বাজারে ৩ লাখ ইউনিট বিক্রি হয়েছে সদ্য মুক্তি পাওয়া রেডমি ১২ সিরিজ।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,572 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *