পোকো এম৬ প্রো এলো কম দামে আকর্ষণীয় সুবিধা নিয়ে

অবশেষে পোকো এম৬ প্রো ডিভাইসটি মুক্তি পেয়েছে। কোয়ালকম এর স্ন্যাপড্রাগন ৪ জেন ২ প্রসেসর দ্বারা চলবে ফোনটি। চলুন এই ফোন সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

পোকো এম৬ প্রো স্পেসিফিকেশন

চলুন প্রথমে জেনে নেওয়া যাক পোকো এম৬ প্রো ফোনটির স্পেসিফিকেশন সম্পর্কে। পোকো এম৬ প্রো ফোনটিতে ৬.৭৯ ইঞ্চি ৯০ হার্জ রিফ্রেশ রেটের ডিসপ্লে রয়েছে। এই ডিসপ্লের রেজ্যুলেশন ফুল এইচডি প্লাস যা একটি এলসিডি প্যানেল। ডিসপ্লেটির পিক ব্রাইটনেস ৫৫০ নিটস যাতে ২৪০ হার্জ টাচ স্যাম্পলিং রেট রয়েছে। কোনো ধরনের হাই রিফ্রেশ রেট থাকছেনা উক্ত ফোনে। গরিলা গ্লাস দ্বারা প্রটেক্টেড হলেও কোন গরিলা গ্লাস ফোনটির ডিসপ্লেতে ব্যবহার করা হয়েছে সে সম্পর্কে কিছু জানায়নি পোকো। 

ইতিমধ্যে জেনেছেন স্ন্যাপড্রাগন ৪ জেন ২ প্রসেসর ব্যবহার করা হয়েছে ফোনটিতে। দুইটি মেমোরি কনফিগারেশনে পাওয়া যাবে ফোনটি – ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ, এবং ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। ১ টেরাবাইট পর্যন্ত স্টোরেজ বাড়ানোর সুযোগ থাকছে ফোনটিতে থাকা ডেডিকেটেড মাইক্রো এসডি কার্ড স্লট ব্যবহার করে।

অ্যান্ড্রয়েড ১৩-ভিত্তিক মিইউআই ১৪ এর দেখা মিলবে ফোনটিতে। পোকো জানিয়েছে দুইটি মেজর এন্ড্রয়েড ভার্সন আপগ্রেড ও তিন বছর পর্যন্ত সিকিউরিটি আপডেট পাবে এই ফোনটি। পোকো এম৬ প্রো ফোনটির স্ক্রিনের উপরে সেন্টারে একটি পাঞ্চ-হোল রয়েছে যাতে ফোনটির ৮ মেগাপিক্সেল সেল্ফি শ্যুটার স্থান পেয়েছে। ফোনের ব্যাকে রয়েছে গ্লাস ব্যাক যাতে স্থান পেয়েছে এর ডুয়াল রিয়ার ক্যামেরা সেটাপ। ৫০ মেগাপিক্সেল মেইন ক্যামেরার সাথে এখানে ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর থাকছে।

পোকো এম৬ প্রো ফোনটির চালিকাশক্তি হলো এর ৫০০০ মিলিএমপ এর ব্যাটারি। ফোনে থাকা ইউএসবি-সি দ্বারা ১৮ ওয়াট স্পিডে ফোনটিকে চার্জ করা যাবে, তবে মজার ব্যাপার হলো ফোনটির বক্সেই ২২.৫ ওয়াট এর চার্জার দেওয়া রয়েছে। ওহ হ্যা, পোকো এম৬ প্রো এর হাইলাইট ফিচার কিন্তু এতে থাকা ৫জি কানেকটিভিটি। এছাড়া এই ফোনে শাওমি’র সিগনেচার আইআর ব্লাস্টার এর পাশাপাশি ৩.৫মি.মি. হেডফোন হ্যাক ও সাইড-মাউন্টেড ফিংগারপ্রিন্ট সেন্সর রয়েছে। আবার আইপি৫৩ রেটিং থাকছে এই ফোনে।

poco m6 pro

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

সব ফিচার এর দিকে নজর দিলে কিছুদিন আগে মুক্তি পাওয়া রেডমি ১২ ৫জি এর সাথে এই ফোনের প্রচুর মিল পাওয়া যাবে। উক্ত ফোনের সাথে এই ফোনের পার্থক্য হলো ব্যাক কভার ডিজাইনে। তবে রেডমি ১২ ৫জি ফোনের সফটওয়্যার আপডেট সম্পর্কে কোনো ধরনের প্রতিশ্রুতি জানা যায়নি।

পোকো এম৬ প্রো দাম

পোকো এম৬ প্রো ফোনটি ভারতের বাজারে ফ্লিপকার্ট এর মাধ্যমে আগস্ট মাসের ৯ তারিখ থেকে বিক্রি শুরু। পাওয়ার ব্ল্যাক ও ফরেস্ট গ্রিন কালারে ফোনটি পাওয়া যাবে। ফোনটির ৪/৬৪ জিবি ভ্যারিয়ান্টটি পাওয়া যাবে ১০,৯৯৯ রুপি বা ১৩৫ ডলার দামে। অন্যদিকে পোকো এম৬ প্রো এর ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটির দাম পড়বে ১২,৯৯৯ রুপি বা ১৬০ ডলার।

অন্যদিকে সদ্য মুক্তি পাওয়া রেডমি ১২ ৫জি এর তিনটি স্টোরেজ মডেল ছিলো – ৪জিবি/১২৮জিবি, ৬জিবি/১২৮জিবি ও ৮/২৫৬জিবি, উক্ত ফোনের ভ্যারিয়েন্টগুলোর দাম ছিলো যথাক্রমে ১১৯৯৯ রুপি বা ১৪৫ ডলার, ১৩,৪৯৯ রুপি বা ১৬৫ ডলার, এবং ১৫,৪৯৯ রুপি বা ১৯০ ডলার।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,569 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *